জাতীয়

‌উন্নত বাংলাদেশ বিনির্মাণে দ্রুত সেবা দিতে হবে: মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক: উন্নত বাংলাদেশ বিনির্মাণের জন্য দ্রুত ও স্বচ্ছ সেবা প্রদান করতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর দক্ষ দূরদর্শী নেতৃত্বে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ২০০৮ সালের নির্বাচনী ইশতিহারে যখন ডিজিটাল বাংলাদেশের কথা বলা হয়েছিল তখন অনেকেই তা বিশ্বাস করেনি, আজ মাত্র ১২ বছরের মধ্যেই আমরা নিম্ন আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছি।

মঙ্গলবার (১৬ মার্চ) বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের মাধ্যমে ঢাকা দক্ষিণ সিট কর্পোরেশনের ‘ট্রেড লাইসেন্স প্রদান” শীর্ষক সেবা উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন। এরমাধ্যমে বিডার ওয়ান স্টপ সার্ভিস পোর্টালে মোট ১২টি সংস্থা যুক্ত হলো। যার মাধ্যমে ৪২টি সেবা প্রদান করা হচ্ছে।

মেয়র তাপস বলেন, আমাদের মাথাপিছু আয়, বিদ্যুৎ, যোগাযোগ, আইটি প্রত্যকে ক্ষেত্রেই প্রভূত উন্নয়ন সাধিত হয়েছে। সামনে রয়েছে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বিনির্মাণের রূপকল্প, যেখান যাবতীয় সেবা হবে স্বচ্ছ ও দ্রুত, জীবনযাত্রার মান বাড়াতে হবে বহুগুণ। আর সেই রূপকল্প সামনে রেখেই ঢাকা দক্ষিণ সিটি কোর্পোরেশন কাজ করে চলছে।

এসময় তিনি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের মাধ্যমে “ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স প্রদান” শীর্ষক সেবা প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন।

একই সাথে বিনিয়োগ সেবাগুলো সহজীকরণের জন্য বিডার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলামকে ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন, এখন থেকে যথাযথ কাগজপত্র প্রেরণ করে ও অনলাইনে নির্ধারিত ফি প্রদান করে ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে ঘরে বসেই ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স পাওয়া যাবে, যার ফলে দেশি বিদেশি বিনিয়োগের পরিমাণ অনেক বৃদ্ধি পাবে এবং ইজ অফ ডুইং (EODB) এ আমাদের উন্নয়ন ঘটবে।

সভাপতির বক্তব্যে বিডার নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর দক্ষ ও দূরদর্শী নেতৃত্বে দুরন্ত গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। গত একযুগের উন্নয়নে বিশ্বে আজ বাংলাদেশ বিস্ময়। সামনে আমাদের কিছু টার্গেট আছে তাহলো ২০৩১ সালে উচ্চ মধ্য আয়ের দেশ ও ২০৪১ সালের মধ্য উন্নত দেশে পরিণত হওয়া, যা দেশি এবং বিপুল বিদেশি বিনিয়োগের উপরে নির্ভরশীল। আর বিশ্ব বাজারে আমরা একা নই, আমাদের অনেক প্রতিদন্দ্বী দেশ রয়েছে। তাই অধিক হারে বিদেশি বিনিয়োগ আকর্ষণের জন্য উন্নত মানের বিনিয়োগ সেবার বিকল্প নেই।

তিনি আরও বলেন, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের সাথে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ট্রেড লাইসেন্স প্রদান সেবা যুক্ত হওয়ায় বিনিয়োগকারীরা এখন অনলাইনের মাধ্যমে ঘরে বসেই আরও দ্রুত সেবা পাবেন। এখন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালে ১২ টি সংস্থার মাধ্যমে ৪২টি সেবা প্রদান করা হলেও চলতি বছরের মধ্যেই আমাদের ৩৫টি সংস্থার মাধ্যমে ১৫৪ প্রদান করা হবে।

অনুষ্ঠানে বিডা ও দক্ষিণ সিটির শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাননিউজ/আরএম/আরআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বড়াইগ্রামে ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন

নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে বোরো ধান, চাল ও গম সংগ্...

ঢাবিতে ‘আগুনমুখা’র নেতৃত্বে ফাহাদ-সামদানী

নিজস্ব প্রতিবেদক: বাকিবিল্লাহ ফাহাদকে সভাপতি ও মু. তানযীম সা...

খাগড়াছড়িতে চোলাই মদসহ নারী আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মহালছড়িতে...

হরিপুরে একদিনে ২ শিক্ষার্থীর আত্মহত্যা

ঠাকুরগাঁও প্রতিনিধি: এসএসসি পরীক্...

ভালুকায় তিন রাস্তার উদ্ধোধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ৩টি নবনি...

আরও ৫ দিন থাকতে পারে তাপপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক: আবার শুরু হয়েছে তাপপ্রবাহ। দেশের ৪টি বিভাগ...

২য় ধাপের শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল

নিজস্ব প্রতিবেদক: প্রাথমিক বিদ্যা...

কান উৎসবে নজর কাড়লেন ভাবনা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবে...

গবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা

নিজস্ব প্রতিবেদক: গণ বিশ্ব‌ব...

চলতি মাসে আঘাত হানবে ‘রেমাল’

আন্তর্জাতিক ডেস্ক: কয়েকদিনের বৃষ্টিতে কিছুটা স্বস্তি ফেরার প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা