জাতীয়

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনে প্রস্তুত গোপালগঞ্জ

গোপালগঞ্জ প্রতিনিধি: করোনাভাইরাসের কারণে সংক্ষিপ্ত করা হয়েছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান সূচি। আর এইু সংক্ষিপ্ত কর্মসূচির মূল আয়োজনটা হবে জাতির জনক শেখ মুজিবর রহমানের জন্মস্থানে। তার জন্য গোপালগঞ্জ এখন প্রস্তুত।

রাষ্ট্রপতি ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে অপেক্ষায় রয়েছে নেতা-কর্মীরা। রাষ্ট্রীয় কর্মসূচির পাশাপাশি বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে জেলা ও উপজেলা আওয়ামী লীগ।

ইতোমধ্যে দিনটি যথাযতভাবে পালনের জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে।

এছাড়া অন্যান্য বিভাগ বিশেষ করে গণপূর্ত বিভাগ বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সের শোভাবর্ধনের জন্যও অন্যান্য যেসব কাজ করা দরকার তা শেষ করেছে। সড়ক ও জনপথ বিভাগ গোপালগঞ্জের প্রবেশ দ্বার থেকে টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিসৌধ পর্যন্ত ঢাকা-খুলনা মহাসড়কের বিভিন্ন স্থান ও গোপালগঞ্জ-টুঙ্গিপাড়া সড়কের বিভিন্ন স্থান নতুনভাবে সাজিয়েছেন। ফুলগাছসহ রাস্তার পাশ দিয়ে বিভিন্ন ধরনের গাছ লাগিয়ে শোভাবর্ধন করা হয়েছে।

টুঙ্গিপাড়া পৌরসভার পক্ষ থেকে পৌর এলাকার মধ্যে রাস্তার পাশের ভবন, টিনের ঘর, বেড়া, ব্রিজ লাল-সবুজ রঙ করে পতাকার রঙে সাজিয়ে তুলেছে। আওয়ামী লীগ নেতা-কর্মীরা ঢাকা থেকে আসার পথে গোপালগঞ্জের প্রবেশ দ্বার মুকসুদপুর থেকে টুঙ্গিপাড়া পর্যন্ত ৮০ কিলোমিটার রাস্তার ওপর শত শত তোরণ নির্মাণ করেছেন।

এছাড়া মুকসুদপুর মোড়, কাশিয়ানীর ভাটিয়াপাড়া মোড়, ওভার ব্রিজ, সদরের পুলিশ লাইনস্ মোড়, বেদগ্রাম মোড়, ঘোনাপাড়া মোড়, টুঙ্গিপাড়ার পাটগাতি মোড়সহ বিভিন্ন এলাকায় ব্যাপকভাবে লাইটিং-এর ব্যবস্থা করা করা হয়েছে। এছাড়াও মাজার কমপ্লেক্স ও এর আশপাশের এলাকায় লাইটিং এর ব্যবস্থা করা হয়েছে।

সব মিলিয়ে গোপালগঞ্জ জেলায় এখন সাজ সাজ রব চলছে। পুরো গোপালগঞ্জই সেজেছে এক অনন্য সাজে। সবাই এখন ক্ষণ গণনার দিকে তাকিয়ে আছে, কখন আসবে সেই মাহেন্দ্রক্ষণ। কখন পর্দা উঠবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান মালার।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে শেষ হয়েছে সব ধরনের প্রস্তুতি। এ উপলক্ষে জেলায় নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। তবে করোনা ভাইরাসের কারণে জন্মদিনের অনুষ্ঠানকে সীমিত করা হয়েছে। স্থগিত করা হয়েছে জন্মদিন উপলক্ষে আয়োজিত শিশু সমাবেশ।

এদিন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ, ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করে শ্রদ্ধা জানাবেন। পরে সশস্ত্র বাহিনী অনার গার্ড প্রদান করবেন।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান খান জানিয়েছেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে জেলাব্যাপী তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জেলার গুরুত্বপূর্ণ প্রবেশ দ্বারগুলোতে তল্লাশি চৌকি বসানো হয়েছে। টুঙ্গিপাড়াসহ বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স এলাকায় কঠোর নিরাপত্তা গ্রহণ করা হয়েছে। পুলিশসহ বিভিন্ন আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা পোশাকে ও সাদা পোশাকে দায়িত্ব পালন করছেন।

জেলা প্রশাসক শাহিদা সুলতানা জানান, এই সময়ে যেহেতু দেশে করোনা ভাইরাসের ঝুঁকি আছে, তাই আমরা শিশুদেরকে ঝুঁকির বাইরে রাখতে চাই। এই মূহুর্তে শিশু সমাবেশ আপাতত স্থগিত রাখা হয়েছে। পরবর্তীতে সময় সুযোগ মতো আমরা এই অনুষ্ঠানটি করবো।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

কাতারের আমির-প্রধানমন্ত্রীর বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: কাতারের আমির শে...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ...

বুধবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

নিজস্ব প্রতিবেদক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর...

চতুর্থ ধাপের ভোটগ্রহণ ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

বাংলাদেশে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড)...

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা