ছবি- সংগৃহীত
প্রবাস

৭ বাংলাদেশির মরদেহ দেশে পাঠানোর প্রস্তুতি সম্পন্ন

সান নিউজ ডেস্ক: লিবিয়া থেকে ভূমধ্যসাগরীয় দ্বীপ ইতালির ল্যাম্পেদুসা যাওয়ার পথে প্রাণ হারানো সাত বাংলাদেশির মরদেহ দেশে দেশে পাঠানোর প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

ভূমধ্যসাগরে প্রাণ হারানো সাত বাংলাদেশি হলেন- ১. ইমরান হোসেন, গ্রাম পশ্চিম পিয়ারপুর, উপজেলা মাদারীপুর সদর, জেলা মাদারীপুর; ২. জয় তালুকদার ওরফে রতন, গ্রাম পিয়ারপুর, উপজেলা মাদারীপুর সদর, জেলা মাদারীপুর; ৩. সাফায়েত, গ্রাম ঘটকচর, উপজেলা মাদারীপুর সদর, জেলা মাদারীপুর; ৪. জহিরুল, গ্রাম মোস্তফাপুর, উপজেলা মাদারীপুর সদর, জেলা মাদারীপুর; ৫. বাপ্পী, উপজেলা মাদারীপুর সদর, জেলা মাদারীপুর; ৬. সাজ্জাদ, গ্রাম মামুদপুর, উপজেলা জামালগঞ্জ, জেলা সুনামগঞ্জ; ৭. সাইফুল, উপজেলা ভৈরব, জেলা কিশোরগঞ্জ।

গত ২৫ জানুয়ারি অতিরিক্ত ঠান্ডায় না ফেরার দেশে চলে যান সাত বাংলাদেশি। তাদের মরদেহ দেশে পাঠাতে অনেক দিন ধরে কাজ করে যাচ্ছে রোম বাংলাদেশ দূতাবাস। স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে দীর্ঘ প্রক্রিয়া শেষ করে মরদেহ দেশে পাঠাতে এখন আর কোনো সমস্যা নেই। তবে, ইতালির যে বিমানবন্দর থেকে মরদেহগুলো দেশে পাঠানো হবে সেখানে ফ্লাইটের সীমাবদ্ধতা রয়েছে। ফলে কয়েক দিন দেরি হতে পারে।

এ বিয়ষে জানতে যোগাযোগ কথা হয় রোমে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (শ্রম কল্যাণ) মো. এরফানুল হক জানান, দেশে সাত বাংলাদেশির মরদেহ পাঠানোর সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বিমান টিকিট পেলেই মরদেহ দেশে পাঠানো শুরু হবে। তবে, কাতানিয়া হতে সপ্তাহে একটিমাত্র বিমানে সর্বোচ্চ দু'টি মরদেহ পরিবহন করা সম্ভব। এর ফলে এতে দীর্ঘ সময় লাগবে তাই রোম হয়ে পাঠানোর প্রচেষ্টা চলছে।

আরও পড়ুন: ইসরায়েলি ধর্মযাজক আশ্রয় নিলেন তুরস্কের মসজিদে

এ ব্যাপারে নামপ্রকাশে অনিচ্ছুক ইতালি প্রবাসি কয়েকজন বাংলাদেশি মনে করেন যেহেতু এ পথটি খুবই ভয়ংকর জীবনের স্বার্থে এ রাস্তাকে পরিহার করা উচিত। তবে, অনেকেই জীবনের স্বচ্ছতা এবং পরিবারের সুখের আশায় অনিশ্চিত এ পথে এসে অকালে প্রাণ হারান।

২৫ জানুয়ারি লিবিয়া থেকে ভূমধ্যসাগর হয়ে ইতালির ল্যাম্পেদুসা দ্বীপে যাওয়ার পথে অতিরিক্ত ঠান্ডায় সাত বাংলাদেশি মৃত্যুবরণ করেন। মারা যাওয়া এসব বাংলাদেশির পরিচয় তাৎক্ষণিক ইতালি কর্তৃপক্ষের কাছ থেকে পাওয়া যায়নি।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গ্লেনরিচ স্কুলের আপগ্রেডেশনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ‘গ্লেন ফে...

সুন্দরবনে আগুন, খতিয়ে দেখার নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: সুন্দরবনে আগুন...

সংগীত শিল্পী প্রতীক ইয়াসিরের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক : জনপ্রিয় গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসিরের ৪৬তম...

কমলো তাপমাত্রা, কালবৈশাখীর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: টানা প্রায় এক ম...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

২ দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

নিজস্ব প্রতিবেদক: টানা ৮ দফায় কমা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা