ছবি : সংগৃহিত
রাজনীতি
পাবনায় আ.লীগ নেতাকর্মীরা বিব্রত

জামায়াত নেতার বাড়িতে ১৩ এমপি

জেলা প্রতিনিধি, পাবনা: পাবনায় জামায়াত নেতার বাড়িতে ডেপুটি স্পীকার, ১১ সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যসহ ১৩ জন সংসদ সদস্য দুপুরে খাবার গ্রহণ ও বিশ্রাম নিয়েছেন।

আরও পড়ুন: ২৯০ এমপির বৈধতা নিয়ে শুনানি মুলতবি

বুধবার (২৬ জুলাই) দুপুরে তারা জেলার ঈশ্বরদী পৌর এলাকার ইসলামপুর (ভুতেরগাড়ি) এলাকার এ বাসভবনে এ খাবার গ্রহণ ও বিশ্রামের ঘটনায় বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা।

জাতীয় সংসদ সচিবালয়ের সহকারী পরিচালক মো: শোয়াইব হোসেনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানান যায়, রুপপুর পারমানবিক প্রকল্পের অগ্রগতি পরিদর্শনে বুধবার সকালে পাবনার ঈশ্বরদী আসেন ডেপুটি ম্পিকার শামসুল হক টুকুর নেতৃত্বে প্রকল্প এলাকায় আসেন সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস, শাহিন আক্তার, খালেদা খানম, শিরিন আহমেদ, জিন্নাতুল বাকিয়া, বাসন্তি চাকমা, শামসুন্নাহার, নার্গিস রহমান, মনিরা সুলতানা, নাদিরা ইয়াসমিন জলি, রত্না আহমেদ, সেলিনা ইসলাম, সালমা চৌধূরী এবং মোছা: ডরথী রহমান।

রুপপুর পারমানবিক প্রকল্পের বিস্তারিত অবহিত হয়ে তারা স্থানীয় জামায়াত নিয়ন্ত্রিত শিল্প প্রতিষ্ঠান আরআরপি গ্রুপের মালিকের পৈত্রিক বাড়িতে দুপুরে খাবার খেতে যান। সেখানে বিশ্রাম শেষে ফেরার সময় আরআরপি ফিড মিলের আঙিনায় একটি গাছের চারা রোপনও করেন তারা।

এ সময় তাদের আপ্যায়ন ও আতিথেয়তা দেন ঈশ্বরদী পৌর জামায়াতের আমীর গোলাম আজমসহ আরআরপি গ্রুপের উর্দ্ধতন কর্তৃপক্ষ। পরে তারা পাবনা সার্কিট হাউসে জেলা মহিলা আওয়ামী লীগের সমাবেশে যোগ দিতে ঈশ্বরদী ত্যাগ করেন।

আরও পড়ুন: সন্দেহের দ্বন্দ্বে বিএনপি-জামায়াত

এ বিষয়ে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু বলেন, আরআরপি গ্রুপের মালিক গোলাম আজম, মনসুর আলম, মনিরুল আলম, আজমত আলম চার ভাই। গোলাম আজম ঈশ্বরদী পৌর জামাতের আমীর বলেই জানি। সেখানে মাননীয় সংসদ সদস্য মহোদয়রা আমন্ত্রিত ছিলেন জেনে আমিও সেখানে গিয়েছিলাম। তবে এটি রাজনৈতিক কোন অনুষ্ঠান নয় দাবী করে বিষয়টি নিয়ে মন্তব্য করা তার জন্য বিব্রতকর বলে জানান।

এ বিষয়ে বক্তব্য জানতে ঈশ্বরদী পৌর জামায়াতের আমীর গোলাম আজমের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। তবে আরআরপি গ্রপের পরিচালক ও গোলাম আজমের ভাতিজা রফিকুল আলম বলেন, ডেপুটি স্পিকার শামসুল হক টুকু আমার মামা। আমাদের আমন্ত্রনে তিনিসহ এমপি মহোদয়রা আমাদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে এসেছিলেন। তারা দুপুরে খাওয়া শেষে বিশ্রাম নিয়ে তারা চলে গেছেন।

আরও পড়ুন: দক্ষিণ গেটেই আ.লীগের সমাবেশ

পাবনা জেলা জামায়াতে ইসলামীর সেক্রেটারী হাফেজ মাও: ইকবাল হোসাইন গোলাম আজমের রাজনৈতিক পরিচয় নিশ্চিত করেন। তবে তিনি বলেন আমরা সামাজিক অনুষ্ঠানগুলিতে অংশগ্রহন করি, সেখানে রাষ্ট্রের এমপি মন্ত্রী পর্যায়ের লোকজন আসতেই পারেন বলেও মন্তব্য করেন।

এদিকে একসাথে ১৩ এমপির জামায়াত নেতার বাড়িতে আগমনে সমালোচনার ঝড় উঠেছে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে।

এ বিষয়ে পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লব বলেন, এতো জায়গা রেখে সরকার দলীয় এমপিরা খাওয়ার আর জায়গা ছিল না। জামায়াত নেতার বাড়িতে খেতে হবে, বিষয়টি লজ্জাজনক।

আরও পড়ুন: নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ কাল

জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল বিষয়টি নিয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

জাতীয় সংসদেও ডেপুটি স্পিকার শামসুল হক টুকু এমপি বলেন, এমপিদের আগমনে স্থানীয় সংসদ সদস্যের ব্যবস্থাপনায় খাবারের আয়োজন ছিল। এ বিষয়ে তিনিই ভালো জানেন।

পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস বলেন, সংসদ সদস্যদের সফর ও খাবারের বিষয়টি জাতীয় সংসদের ব্যবস্থাপনায় হয়েছে। তাদের আমন্ত্রনেই আমি রুপপুর প্রকল্প পরিদর্শনে গিয়েছিলাম। আরআরপি গ্রুপের নিমন্ত্রণ পেলেও আমি সেখানে না গিয়ে জরুরী কাজে ঢাকায় চলে এসেছি।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

সোনার দাম আরও ৩১৫ টাকা কমলো 

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম ভরিতে আরও ৩১৫ টাকা কমানো হয়েছে।...

গরমে অসুস্থ হয়ে পড়ল নোয়াখালীর ১৮ শিক্ষার্থী  

নোয়াখালী প্রতিনিধি: প্রচন্ড গরমের...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা