রাজনীতি

মানবতায় শেখ হাসিনা বিশ্বে অনন্য

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী বলেছেন, মানবতা ও অসাম্প্রদায়িকতায় বিশ্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনন্য।

মঙ্গলবার (১২ অক্টোবর) সন্ধায় শারদীয় দূর্গাপূজা উপলক্ষে রাজধানীর হাতিরঝিলে উলন দাসপাড়ার আয়োজনে অসহায়দের মাঝে বস্র ও খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সুজিত রায় নন্দী আরো বলেন, ‘সকল ধর্মই সৃষ্টির কল্যাণের কথা বলে। সত্যকে গ্রহণ করে অসত্যকে বর্জন করার কথা বলে। পরার্থে নিজেকে বিলীন করার কথা বলে। কোন ধর্মই উগ্রতাকে প্রশ্রয় দেয় না। কিছু উগ্র ব্যক্তি আছে যারা নিজেদের মতো করে আলাদা ধর্ম রচনা করে। সে ধর্ম দিয়ে সমাজে সম্প্রীতি নষ্ট করে, মানবতার জয়গানে বিঘ্ন সৃষ্টি করে। তারা মানবতার শত্রু, অসাম্প্রদায়িকতার শত্রু। এরা অস্তিত্বের উৎসমূলে আঘাত করে, ধর্মীয় বিশ্বাসে আঘাত করে। এদের বিষয়ে সচেতন থাকতে হবে’।

তিনি বলেন, দেশের মানুষের আজ সামাজিক উন্নয়ন হয়েছে। বঙ্গবন্ধুর সোনার বাংলায় দরিদ্র, সাম্প্রদায়িকতা, জঙ্গীবাদ, দুর্নীতি, মাদকের স্থান নেই। শারদীয় দূর্গোৎসব মানুষের কল্যাণ ও উন্নয়নের নতুন বার্তা নিয়ে আসে। দূর্গোৎসব মানুষের মধ্যে শান্তি ও সম্প্রীতি বয়ে আনে বলেও তিনি মন্তব্য করেন।

সুজিত রায় নন্দী শারদীয় উৎসবের শুভেচ্ছা জানিয়ে বলেন, পূজায় সব ধর্মের মানুষের উপস্থিতি দেখে আমি সত্যিই অভিভূত ও আনন্দিত হয়েছি।

তিনি বলেন, শারদীয় দুর্গোৎসব সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে বিশেষ গুরুত্ব বহন করে সব সময়। সবাই আনন্দ উল্লাস করে। শারদীয় দূর্গোৎসব মানুষের মধ্যে শান্তি ও সম্প্রীতি বয়ে আনার পাশাপাশি ভ্রাতৃত্ব বাড়িয়ে দেয়।

হাতিরঝিল শ্রী শ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর মন্দিরের সভাপতি নিতীশ দাসের সভাপতিত্বে মন্দিরের প্রধান উপদেষ্টা সুধীর চন্দ্র দাস এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডিপিডিসি এর ব্যবাস্থাপনা পরিচালক- প্রকৌশলী বিকাশ দেওয়ান, লায়নের অন্যতম কর্ণধার বীর মুক্তিযোদ্ধা এবিএম আনায়রুল বাসেক,বি-আর পাওয়ারজেন লিঃ এর ব্যাস্থাপনা পরিচালক মো. ফখরুজ্জামান, ডিএনসিসি ৩৯ নং ওয়ার্ড কাউন্সিলর মো. শফিকুল ইসলাম বাসেক, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সহ-সভানেত্রী বনশ্রী বিশ্বাস স্মৃতিকণা, সুজিত রায় নন্দীর সহধর্মিণী মনি দীপা রায় চৌধুরী প্রমুখ।

সান নিউজ/এনএএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা শিশু হাসপা...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

গরম আরও বাড়ার আভাস

নিজস্ব প্রতিবেদক : দেশের ৪ জেলার ওপর দিয়ে বইছে তীব্র তাপপ্র...

শিশু হাসপাতালে আগুন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শিশু হাসপাতালের ভবনে অগ্নিকাণ্ডে...

বিমানবন্দরে বাসচাপায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ৩য় টার্মিনালের বাউন্ডারি ভেঙে রাই...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা