ছবি: প্রতীকী
লাইফস্টাইল

ভালোবাসার মানুষকে বিয়ে করা উচিত!

সান নিউজ ডেস্ক: ভালোবাসার মানুষের সঙ্গে জীবন কাটানোর স্বপ্ন কমবেশি সবাই দেখেন। বর্তমানে লাভ ম্যারেজ বেড়েছে। তবে অনেকেরই ধারণা, প্রেমের বিয়ে টিকে কম আবার এমন বিয়েতে না সংসার সুখেরও হয় না! বোল্ডস্কাই’র এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

আরও পড়ুন: পূজার সাজ

তবে এমন ধারণা সম্পূর্ণই ভুল। কারণ সম্পর্ক বিষারদরা জানোচ্ছেন, যাকে আপনি ভালোবাসেন তাকে বিয়ে করার বেশ কিছু সুবিধা আছে। জেনে নিন ঠিক কী কী কারণে ভালোবাসার মানুষকে বিয়ে করা উচিত-

১. ভালবাসা ও বিশ্বাস বাড়ে: একটি সুখী ও সুস্থ দাম্পত্য জীবনের জন্য ভালবাসা ও বিশ্বাস থাকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। সঙ্গী আপনার প্রতি বিশ্বস্ত কি না তা প্রেমের সম্পর্কে থাকাকালীনই আপনি টের পাবেন। আর এমন বিশ্বস্ত ও ভালোবাসার মানুষকে বিয়ে করলে আপনি হয়তো ঠকবেন না।

২. বোঝাপোড়া ভালো হয়: একটি সম্পর্ক বা বিবাহ দীর্ঘস্থায়ী করতে একে অপরকে বোঝা জরুরি। না হলে সংসারে নানা সমস্যা দেখা দিতে পারে। ভালোবাসার মানুষের সঙ্গে আপনার বোঝাপোড়া ভালো হলে তাকে বিয়ে করলে সংসারে অন্তত অশান্তি হবে না।

৩. মানিয়ে নেওয়া সহজ হয়: অপরিচিত কারও সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ না হয়ে পছন্দের বা ভালোবাসার মানুষের সঙ্গে সংসার গড়ুন। তাহলে সংসারে মানিয়ে নেওয়া সহজ হবে। কারণ সবারই ভিন্ন মত ও বৈশিষ্ট্য আছে।

সঙ্গীর সঙ্গে যদি আপনার মতের অমিল হয় কিংবা বিভিন্ন বিষয়ে মানিয়ে নেওয়া কঠিন হয় তাহলে সংসার টিকিয়ে রাখা মুশকিল হতে পারে।

৪. মনের মিল থাকে বেশি: ভালোবাসার মানুষের সঙ্গে সবারই মনের মিল থাকে। এ কারণে একে অপরের ভালো বা খারাপ সব মুহূর্তেই মানসিকভাবে একে অন্যকে সাপোর্ট করে দম্পতি। প্রেমের সম্পর্ক থেকেই সঙ্গীর সঙ্গে যদি আপনার মনের মিল গড়ে ওঠে তাহলে তাকে নিশ্চিন্তে বিয়ে করুন।

৫. ভালোবাসার মানুষ আপনার ত্রুটিও মেনে নেয়: সঙ্গীর কোনো ত্রুটি বা দোষ থাকলেও ভালোবাসার মানুষের কাছে তা বিবেচ্য বিষয় হয়ে দাঁড়ায় না। অন্যদিকে অ্যারেঞ্জড ম্যারেজের ক্ষেত্রে দেখা যায়, বিয়ের পর সঙ্গীর কোনো ত্রুটি জানলে সঙ্গী বিয়ে ভেঙেও দিতে পারেন। তবে ভালোবাসার মানুষটি কখনো বা কোনো কঠিন পরিস্থিতিতেও আপনার সঙ্গ ছাড়বে না।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সারিকাকে মারধর, স্বামীর বিরুদ্ধে পরোয়ানা

সান নিউজ ডেস্ক: ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী ও মডেল সারিকা স...

আলফাডাঙ্গায় নৌকা পেলেন যারা

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) :

মুন্সীগঞ্জে বেস্ট মেডিকেল সার্ভিস সিলগালা

নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে বেস্ট মেডিকেল সার্ভিস ক...

উলিপুরে করাত কলে শ্রমিকের হাত ও জিহ্বা বি‌চ্ছিন্ন!

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প...

বিশ্বে কমেছে শনাক্ত ও মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৪...

চীন-যুক্তরাজ্য সম্পর্কের ‘স্বর্ণযুগ’ শেষ

আন্তর্জাতিক ডেস্ক : বৃটেনের নতুন...

ফের আদালতে পরীমণি

সান নিউজ ডেস্ক: গতবছর ৮ জুন ঢাকার পাশের বিরুলিয়ায় তুরাগ তীরে...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৬

সান নিউজ ডেস্ক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চা...

মঙ্গলবার কখন কোথায় লোডশেডিং

সান নিউজ ডেস্ক: দেশের জ্বালানির সংকটে বিদ্যুৎ উৎপাদন কমিয়ে দ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা