ছবি: প্রতীকী
লাইফস্টাইল

ভালোবাসার মানুষকে বিয়ে করা উচিত!

সান নিউজ ডেস্ক: ভালোবাসার মানুষের সঙ্গে জীবন কাটানোর স্বপ্ন কমবেশি সবাই দেখেন। বর্তমানে লাভ ম্যারেজ বেড়েছে। তবে অনেকেরই ধারণা, প্রেমের বিয়ে টিকে কম আবার এমন বিয়েতে না সংসার সুখেরও হয় না! বোল্ডস্কাই’র এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।

আরও পড়ুন: পূজার সাজ

তবে এমন ধারণা সম্পূর্ণই ভুল। কারণ সম্পর্ক বিষারদরা জানোচ্ছেন, যাকে আপনি ভালোবাসেন তাকে বিয়ে করার বেশ কিছু সুবিধা আছে। জেনে নিন ঠিক কী কী কারণে ভালোবাসার মানুষকে বিয়ে করা উচিত-

১. ভালবাসা ও বিশ্বাস বাড়ে: একটি সুখী ও সুস্থ দাম্পত্য জীবনের জন্য ভালবাসা ও বিশ্বাস থাকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। সঙ্গী আপনার প্রতি বিশ্বস্ত কি না তা প্রেমের সম্পর্কে থাকাকালীনই আপনি টের পাবেন। আর এমন বিশ্বস্ত ও ভালোবাসার মানুষকে বিয়ে করলে আপনি হয়তো ঠকবেন না।

২. বোঝাপোড়া ভালো হয়: একটি সম্পর্ক বা বিবাহ দীর্ঘস্থায়ী করতে একে অপরকে বোঝা জরুরি। না হলে সংসারে নানা সমস্যা দেখা দিতে পারে। ভালোবাসার মানুষের সঙ্গে আপনার বোঝাপোড়া ভালো হলে তাকে বিয়ে করলে সংসারে অন্তত অশান্তি হবে না।

৩. মানিয়ে নেওয়া সহজ হয়: অপরিচিত কারও সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ না হয়ে পছন্দের বা ভালোবাসার মানুষের সঙ্গে সংসার গড়ুন। তাহলে সংসারে মানিয়ে নেওয়া সহজ হবে। কারণ সবারই ভিন্ন মত ও বৈশিষ্ট্য আছে।

সঙ্গীর সঙ্গে যদি আপনার মতের অমিল হয় কিংবা বিভিন্ন বিষয়ে মানিয়ে নেওয়া কঠিন হয় তাহলে সংসার টিকিয়ে রাখা মুশকিল হতে পারে।

৪. মনের মিল থাকে বেশি: ভালোবাসার মানুষের সঙ্গে সবারই মনের মিল থাকে। এ কারণে একে অপরের ভালো বা খারাপ সব মুহূর্তেই মানসিকভাবে একে অন্যকে সাপোর্ট করে দম্পতি। প্রেমের সম্পর্ক থেকেই সঙ্গীর সঙ্গে যদি আপনার মনের মিল গড়ে ওঠে তাহলে তাকে নিশ্চিন্তে বিয়ে করুন।

৫. ভালোবাসার মানুষ আপনার ত্রুটিও মেনে নেয়: সঙ্গীর কোনো ত্রুটি বা দোষ থাকলেও ভালোবাসার মানুষের কাছে তা বিবেচ্য বিষয় হয়ে দাঁড়ায় না। অন্যদিকে অ্যারেঞ্জড ম্যারেজের ক্ষেত্রে দেখা যায়, বিয়ের পর সঙ্গীর কোনো ত্রুটি জানলে সঙ্গী বিয়ে ভেঙেও দিতে পারেন। তবে ভালোবাসার মানুষটি কখনো বা কোনো কঠিন পরিস্থিতিতেও আপনার সঙ্গ ছাড়বে না।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

ডিপিএস এসটিএস স্কুলে গ্র্যাজুয়েশন অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক: ডিপিএস এসটিএস স্কুল ঢাকার ২০২৩-২৪ শিক্ষাবর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা