আন্তর্জাতিক

করোনায় মৃত্যু এক লাখ ৬৪ হাজার,যুক্তরাষ্ট্রেই ৪০ হাজার

ইন্টারন্যাশনাল ডেস্ক:

বিশ্বব্যাপী মহামারি আকারে বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এ পর্যন্ত মারা গেছে এক লাখ ৬৪ হাজার ৩৯১ জন। নতুন করে মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৪৪ জনের।

২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে প্রায় ৬১ হাজারেরও বেশি। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ লাখ ৯২ হাজারেরও বেশি। সুস্থ হয়ে বাড়ি ফুরেছেন ৬ লাখ ১৪ হাজার ৫৫৬ জন। অতিরিক্ত ঝুঁকিতে রয়েছে ৫৪ হাজার ২৩৯ জন। তাদের বাচার সম্ভাবনা খুবি কম বলে জানিয়েছে চিকিৎসকরা।

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে প্রাণহানির সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে । দেশটিতে নতুন করে মারা গেছে ১ হাজার ১১৭ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ হাজার ১৩১ জনে। নতুন করে আক্রান্ত হয়েছে ১৮ হাজারেরও বেশি। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৫৬ হাজার ছাড়ালো। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ৬৯ হাজার ৬৪ জন।

যুক্তরাষ্ট্রের পর আজ সবচে বেশি মারা গেছে যুক্তরাজ্যে। নতুন করে মৃত্যু হয়েছে ৫৯৬ জনের। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬০ জনে। আক্রান্ত হয়েছে ১ লাখ ২০ হাজারেরও বেশি।

গত কয়েকদিনে ফ্রান্সে মৃত্যুর সংখ্যা বাড়লেও আজ কিছুটা করেছে। নতুন করে মৃত্যু হয়েছে ৩৯৫ জনের। এ নিয়ে দেশটিতে মারা গেছে সাড়ে ১৯ হাজার ৭১৮ জন। আক্রান্ত হয়েছে দেড় লাখেরও বেশি।

ইতালিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৪৩৩ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ হাজার ৬৬০‌ জনে। দেশটিতে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭৮ হাজারেরও বেশি।

স্পেনেও গতকাল কমলেও আজ বেড়েছে মৃতের সংখ্যা। দেশটিতে নতুন করে মারা গেছে ৪১০ জন। গতকাল ছিলো ৪১ জন। মোট মারা গেছে ২০ হাজার ৪৫৩ জন। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ৯৫ হাজারেও বেশি।

করোনায় বেলজিয়ামে প্রাণহানি হয়েছে ২৩০ জনের। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৮৩ জনে। আক্রান্ত ৩৮ হাজারেরও বেশি।

করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে হঠাৎ গত ১৮ এপ্রিল মৃত্যুর সংখ্যা এক হাজার ছাড়ালেও দুই দিন যাবত কোন মৃত্যুর খবর পাওয়া যায়নি। দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩২ জন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

চেকপোস্ট বসিয়ে ডাকাতি, আটক ১

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলায়...

সব বিভাগে বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক: আজ রাজধানীসহ দে...

টঙ্গীবাড়িতে জাটকাসহ আটক ২

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায়...

বায়ুদূষণে দ্বিতীয় ঢাকা

নিজস্ব প্রতিবেদক: আজ অস্বাস্থ্যকর...

বিশ্ব চিন্তা দিবস

নিজস্ব প্রতিবেদক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের...

পিকআপ-অটোরিকশা সংঘর্ষ, নিহত ২

জেলা প্রতিনিধি : সাতক্ষীরায় পিকআপ ভ্যানের সঙ্গে অটোরিকশার সং...

ডিএমপি অভিযানে গ্রেফতার ২৮

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন...

গুঁড়িয়ে দেওয়া হচ্ছে অবৈধ স্থাপনা 

নিজস্ব প্রতিবেদক: মেয়র আতিকুল ইসল...

লিবিয়া থেকে ফিরলেন ১৪৪ বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক : লিবিয়ার বেনগাজি শহরে আটক আরও ১৪৪ অনিয়মিত...

মজুতকারীদের গণধোলাই দেওয়া দরকার

নিজস্ব প্রতিবেদক : পণ্য মজুত রেখে বা লুকিয়ে রেখে দাম বাড়িয়ে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা