ছবি : সংগৃহিত
শিক্ষা
জাতীয় বিশ্ববিদ্যালয়

শিক্ষার্থীদের ‘দক্ষতা উন্নয়ন সামিট’ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: পাঁচ শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে দিনব্যাপী অনুষ্ঠিত হলো ‘ন্যাশনাল ইউনিভার্সিটি স্কিল ডেভেলপমেন্ট সামিট ২০২৩’।

আরও পড়ুন: ৩ বোর্ডের এইচএসসি পরীক্ষা পেছালো

শুক্রবার (১১ আগস্ট) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এনইউএসডিএফ বাংলাদেশের আয়োজনে এ সামিট অনুষ্ঠিত হয়।

জাতীয় পর্যায়ের সামিটে বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজের শিক্ষক, সাংবাদিক এবং সফল করপোরেট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। ঢাকা ও ঢাকার বাইরের ৫০০ এর বেশি শিক্ষার্থী এই আনন্দ আয়োজনে অংশ নিয়েছিলেন।

অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি হিসেবে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সিইও সৈয়দ আলমগীর শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। তিনি প্রথাগত একাডেমিক শিক্ষা ছাড়াও বিভিন্ন দক্ষতা অর্জনের প্রয়োজনীয়তা সম্পর্কে বিশেষভাবে আলোকপাত করেন।

আরও পড়ুন: ডেঙ্গুতে ভিকারুননিসার শিক্ষিকার মৃত্যু

জমকালো এই আয়োজনে বিশেষ অতিথি ছিলেন “10 minutes school”-এর শিক্ষামূলক কনটেন্ট রাইটার, কোর্স প্রশিক্ষক সাদমান সাদিক, জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর ও ইমপ্যাক্ট একাডেমির সিইও নাফিস সেলিম, উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্টের (উই) প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, মাইডাস ফাইন্যান্সিং লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর তানভীর হাসান এফসিএ, দ্য ডেইলি স্টারের চিফ বিজনেস অফিসার ও কিরন এর সিইও তাজদিন হাসান, নেক্সটজেন গ্রুপের সিইও কামরুল হাসান,

ক্রিয়েটিভ বিজনেস গ্রুপের চিফ অপারেটিং অফিসার জিয়া উদ্দিন মাহমুদ, গ্রামীণ ডেনন ফুডস লিমিটেডের দিপেশ নাগ, এক্সিলেন্স বাংলাদেশের ফাউন্ডার ও সিইও বেনজির আবরার, একমি গ্রুপের চিফ অপারেটিং অফিসার সাকিল আহমেদ এবং কোডম্যানবিডির ফাউন্ডার ও সিইও মিনহাজুল আসিফ এবং ডিজিটাল মিডিয়া ফোরাম-ডিএমএফের সভাপতি দেলোয়ার হোসেনসহ আরও অনেকে।

আরও পড়ুন: নির্ধারিত সময়েই পরীক্ষা হবে

দিনব্যাপী এ আয়োজনে একাধিক সেমিনার এবং প্যানেল ডিসকাশন সেশন হয়েছে। পাশাপাশি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত বিভিন্ন কলেজের মধ্যে তিনটি এমন কলেজকে সম্মাননা প্রদান করা হয়েছে, যারা তাদের শিক্ষার্থীদের পাঠ্যক্রমের পাশাপাশি অন্য বিষয়ে দক্ষ করে তুলতে এবং দক্ষতা বৃদ্ধিতে ভূমিকা রাখে।

কলেজগুলো হচ্ছে- ঢাকা সিটি কলেজ, শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্র্যাজুয়েট কলেজ (এসবিপিজিসি) এবং ইনস্টিটিউট অব সায়েন্স ট্রেড অ্যান্ড টেকনোলজি (আইএসটিটি)।

আয়োজনের টাইটেল স্পনসর হিসেবে ছিল টুলেটবুক ডটকম, পাওয়ারড বাই স্পনসর হিসেবে ছিল ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) এমবিএ প্রোগ্রাম এবং সহ-সংগঠক হিসেবে ছিল এক্সিলেন্স বাংলাদেশ।

আরও পড়ুন: কোষাধ্যক্ষ ড.আতাউর রহমান

এ ছাড়াও, খিদমাহ্, মালেদা গ্রুপ, এসএসবি লেদার, ডেল্টা ইমিগ্রেশন, নুরতাজ, গাড়িবাড়ি ডটকম, কোডম্যানবিডি এই অনুষ্ঠানের প্রাউড গোল্ড স্পন্সর হিসেবে সংগঠনের সঙ্গে যুক্ত ছিল।

স্কিল ডেভেলপমেন্ট পার্টনার হিসেবে ছিল ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট, লার্নিং পার্টনার ছিল ইমপ্যাক্ট একাডেমি, অ্যাসোসিয়েট পার্টনার ছিল বাংলাদেশ স্টার্টআপ অ্যান্ড ইন্ট্রাপ্রেনিউর (বিএসই) ও ইয়ুথ ৩৬০, ডিজিটাল মিডিয়া পার্টনার হিসেবে ছিল ডিজিটাল মিডিয়া ফোরাম-ডিএমএফ, ফটোগ্রাফি পার্টনার হিসেবে ছিল চেকমেট ইভেন্টস, ফুড পার্টনার হিসেবে ছিল খাবার মহল এবং ছিল যিল ক্যাফে।

পাশাপাশি সুভনিল সাহিত্য ও সংস্কৃতি সংঘ-আইএসটিটি, আইএসটিটি স্পোর্টস ক্লাব, আইইইই আইএসটিটি স্টুডেন্ট ব্রাঞ্চ, এসবিপিজিসি ক্যারিয়ার ক্লাব, এসবিপিজিসি আর্ট ক্লাব, ডিআইআইটি বিজনেস অ্যান্ড ক্যারিয়ার ডেভেলপমেন্ট ক্লাব, আলহাজ্ব মকবুল হোসেন কলেজ স্টুডেন্ট ফোরাম (মকবুলিয়ান) এবং ভোলা জেলা- মকবুল কলেজ ফোরাম ইয়ুথ অ্যাঙ্গেজমেন্ট পার্টনার হিসেবে কাজ করেছে।

আরও পড়ুন: একাদশে ভর্তির আবেদন শুরু

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি রিয়াজ হোসেন বলেন, ‘পাঁচ শতাধিক শিক্ষার্থ সঙ্গে নিয়ে এ বছর চতুর্থবারের মতো ঢাকায় স্কিল ডেভেলপমেন্ট সামিটের সফল আয়োজন সম্পন্ন হয়েছে।

সামিটে আগত অংশগ্রহকারী ও সম্মানিত অতিথিদের প্রাণঢালা শুভেচ্ছা জানাচ্ছি। সামিটে অনুষ্ঠিত বিভিন্ন সেমিনার ও প্যানেল ডিসকাশন সেশন শিক্ষার্থীদের জন্য দক্ষতার পরিধি উন্মুক্ত করেছে।’

আরও পড়ুন: পর্যায়ক্রমে জাতীয়করণ করবে সরকার

তিনি আরও বলেন, ‘সামিটে আমাদের সার্বক্ষণিক সহায়তার জন্য সব পার্টনারকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি।

আগামী সময়গুলোতেও আমরা এভাবেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সাড়া জাগানো এই স্কিল ডেভেলপমেন্ট সামিটের আয়োজন অব্যাহত রাখবো এবং সর্বদা তাদের স্কিল ডেভেলপমেন্টের মাধ্যমে উন্নত ক্যারিয়ার গড়তে পাশে থাকবো।’

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা