সারাদেশ

বিশ্বে ছড়িয়ে দিতে হবে বাংলাদেশের সংস্কৃতি

এম.এ আজিজ রাসেল, কক্সবাজার: শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, আমাদের নিজেদের স্বকীয়তা তৈরি করা আবশ্যক। শুধু শ্রেণী কক্ষের শিক্ষা না, সব শিক্ষা নিয়ে আমাদের পরিপূর্ণ মানুষ হতে হবে। বিশ্বময় ছড়িয়ে দিতে হবে বাংলাদেশের সংস্কৃতি। অসম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মানে সিনেমার বিকল্প নেই।

আরও পড়ুন: সেপ্টেম্বরের মধ্যে ৫ সিটি নির্বাচন

রোববার বিকালে পাবলিক লাইব্রেরী শহীদ সুভাষ হলে চলচিত্র সংসদ সিনেমা বাংলাদেশ আয়োজিত তিন দিনব্যাপী গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল বাংলাদেশের ষষ্ঠতম আসরের সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উৎসব আয়োজক কমিটির সদস্য সচিব দেশের খ্যাতনামা অভিনেত্রী, আবৃত্তিকার ও নির্মাতা রোকেয়া প্রাচীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাপণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশে সিঙ্গাপুরের হেড অফ মিশন শিলা পিল্লাই, খ্যাতনামা প্রযোজক ও নির্মাতা মোরশেদুল ইসলাম, জেরেমি চুয়া, শ্রেয়সী সেনগুপ্ত, অভিনেত্রী আজমেরী হক বাঁধন ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তাপ্তি চাকমা।

আরও পড়ুন: সায়েন্সল্যাবের ভবনে বিস্ফোরণ, নিহত ৩

অভিনেত্রী ও নির্মাতা রোকেয়া প্রাচী বলেন, বঙ্গবন্ধু আমাদের সোনার বাংলাদেশ দিয়েছেন। এখন আমাদের কাজ দেশকে তৈরি করা। তাই সিনেমার মাধ্যমে আমরা বাংলাদেশকে এগিয়ে নিতে পারি। যে মানুষ সংস্কৃতির সাথে জড়িত, সে কখনো খারাপ কাজ করতে পারে না। তাই আমরা প্রতিজ্ঞা চাই, আমরা সিনেমার জন্য কাজ করবো। কিন্তু বর্তমানে দেশের সিনেমা হলের অবস্থা নাজুক। তাই আমরা সমুদ্রের কাছে চলে এসেছি। আমাদের সিনেমা দেখানোর সুযোগ দিন, সিনেমার মাধ্যমে বাংলাদেশকে বিশ্ব মাঝে তুলে ধরবো।

সমুদ্র নগরী কক্সবাজারে গত ৩ মার্চ সৈকতের লাবনী বিচে এই আসর শুরু হয়। উৎসবে ৩২টি দেশের তরুণ নির্মাতাদের প্রায় ৭৫ চলচ্চিত্র প্রদর্শিত হয়। তারমধ্যে সময়ের আয়োচিত সিনেমার মধ্যে ছিল— ‘রেহানা মরিয়ম নূর’, ‘মায়ার জঞ্জাল’, ‘মশারি’, ‘ট্রানজিট’ ও ‘দামাল’। সমাপনী দিনে পুরস্কার তুলে দেওয়া হয় বিজয়ীদের হাতে।’ এতে উপস্থিত ছিলেন, দেশের বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও জনপ্রিয় তারকারা।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলা বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

ভোলা প্রতিনিধি: বর্ণাঢ্য আয়োজনে ভ...

সৌদি গেলেন ৪১৩ জন হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক : চলতি বছর পবিত্র হজের প্রথম ফ্লাইটের আনুষ্...

মে মাসে ৮ দিনেই বজ্রপাতে ৪৩ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: চলতি মে মাসের গত ৮ দিনে সারা দেশে বজ্রপাতে...

ওজন কমাতে ওটস

লাইফস্টাইল ডেস্ক: ওটস নির্ভয়ে কাঁ...

স্ত্রীকে কুপিয়ে হত্যা

জেলা প্রতিনিধি: মেহেরপুর জেলার সদ...

কলেজছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি: পটুয়াখালী জেলার হালিমা জান্নাত মালিহা (২৪) ন...

সবজির বাজারে আগুন

নিজস্ব প্রতিবেদক: সাপ্তাহিক ছুটির...

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা