সারাদেশ

ঈশ্বরগঞ্জ ছাত্রলীগের সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ 

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে ওই কমিটির একাংশের নেতারা। রোববার বিকেলে ঈশ্বরগঞ্জ প্রেসক্লাবে এই সংবাদ সম্মেলন করা হয়।

আরও পড়ুন : সর্বাধুনিক অস্ত্র কিনছে সরকার

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, বিগত ৪ সেপ্টেম্বর ২০২২ ইং তারিখে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত ৩১ সদস্য বিশিষ্ট ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রলীগের আংশিক কমিটি অনুমোদন করে। উক্ত কমিটি ঘোষণার পরপরই অনিয়মের অভিযোগে ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীরকে কেন্দ্রীয় ছাত্রলীগের সিদ্ধান্তে সাময়িক অব্যাহতি প্রধান করে। সেই সাথে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি ঘটন করে। যা সাত কার্য দিবসের মধ্যে সরজমিনে অভিযোগে সত্যতা যাচাই করে সুপারিশ আকারে প্রতিবেদন প্রেরণ করা হয়।

পরে উক্ত তদন্ত কমিটি সরজমিনে ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রলীগের ঘোষিত কমিটির বিরুদ্ধে আনিত অভিযোগগুলো (অছাত্র, বিবাহিত, হত্যা মামলার আসামি, ছাত্রদল নেতা এবং বয়স উত্তীর্ণ উপজেলা বিএনপির সভাপতির মদদপুষ্ট) তদন্তে প্রমাণিত হয়।

লিখিত বক্তব্যে আরো বলেন, ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রলীগের বৃহতাংশ তদন্ত কমিটির প্রেরিত রিপোর্ট পরবর্তী সিদ্ধান্তের অপেক্ষায় দিনাতিপাত করছে। দুঃখের বিষয়, ঘোষিত কমিটি অদ্যাবধি পর্যন্ত কোন ধরনের কার্যকরী কমিটির সভাও করতে পারে নাই। এমতাবস্থায় উল্লেখিত কমিটির কোন প্রকার আলোচনা ও মতামত ছাড়াই সভাপতি এবং সাধারণ সম্পাদক দুই জনে ক্ষমতার অপব্যবহার করে উপজেলার ৬টি ইউনিয়ন ও একটি কলেজ শাখা সহ মোট ৭টি কমিটি ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সম্মেলনের আগের দিন একই তারিখে বিলুপ্ত ঘোষণা করে। এতে ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রলীগের বৃহৎ অংশ হতবাক ও মর্মাহত।

এঅবস্থায় আমরা চাই ত্যাগী নেতাদের সমন্বয়ে একটি স্বচ্ছ, সুন্দর, সুশৃঙ্খল কমিটি গঠন করা হোক। যা আগামী দিনে জননেত্রী শেখ হাসিনার যে কোন কর্মসূচী বাস্তবায়নে বলিষ্ট ভূমিকা রাখবে।

আরও পড়ুন : ৪৭ বছরে সফল নেত্রী শেখ হাসিনা

লিখিত বক্তব্য পাঠ করেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আল আমিন আকন্দ। এসম উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি অলিউল্লা রাসেল, অর্ণন হোম চৌধুরী, আতিকুর রহমানসহ বিলুপ্ত কমিটির নেতৃবৃন্দ।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ডিজিটাল বাংলাদেশ আমরা গড়ে তুলেছি

সান নিউজ ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ডিজিটাল বাংল...

চলে যাচ্ছেন পাকিস্তানি ক্রিকেটাররা

স্পোর্টস নিউজ ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএলে) এবার...

ধলেশ্বরী নদী থেকে হাত-পা বিহীন মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন...

২৭ ফেব্রুয়ারি আর্জেন্টিনা দূতাবাস উদ্বোধন

সান নিউজ ডেস্ক : আগামী ২৭ ফেব্রুয়ারি দেশটির পররাষ্ট্রমন্ত্রী...

টিভিতে আজকের খেলা

সান নিউজ ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (৩০ জানুয়ারি) বেশ ক...

সিনেট নির্বাচন বর্জন করলেন ড. রব

সান নিউজ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যা...

বৃহস্পতিবার পাতাল রেলের উদ্বোধন

সান নিউজ ডেস্ক : এবার দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণ...

পেঁয়াজ কাটার সময় চোখ জ্বালার কারণ ও সমাধান

বিনোদন ডেস্ক : প্রতিদিনের রান্নায়...

দুই দিনের মেলা একদিনে শেষ, সমালোচনার ঝড়

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প...

আ'লীগের ক্ষমতায় আসার সুযোগ নেই

শরীয়তপুর প্রতিনিধি : বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শামা ওব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা