কক্সবাজার সমুদ্র সৈকতে হাতে আঁকা মেসির সবচেয়ে বড় ছবির প্রদর্শন। (ছবি সংগৃহিত)
খেলা
কক্সবাজার সমুদ্র সৈকত

হাতে আঁকা মেসির সবচেয়ে বড় ছবির প্রদর্শন

এম.এ আজিজ রাসেল : বিশ্বের সবচেয়ে আলোচিত ও অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির হাতে আঁকা সবচেয়ে বড় ছবি কক্সবাজার সমুদ্র সৈকতে প্রদর্শিত হচ্ছে। সৃষ্টিশীল প্লে-মেকারের ছবি দেখতে ভীড় করেছেন পর্যটক ও তার ভক্তরা।

শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে সৈকতের সুগন্ধা পয়েন্টে ছবিটির প্রদর্শনীর আয়োজন করে চিত্রশিল্পী তারিকুল ইসলাম ও হাসি ঘর ফাউন্ডেশন কক্সবাজার।

আয়োজকরা বলছেন, কাতার বিশ্বকাপকে সামনে রেখে সবচেয়ে প্রিয় খেলোয়াড় লিওনেল মেসির সবচেয়ে বড় ছবি সাদা কাপড়ে অ্যাক্রলিক রং দিয়ে আঁকা হয়েছে। যার দৈর্ঘ্য ৩৪ ফিট এবং প্রস্থ ২২ফিট।

আয়োজকদের দাবি কাপড়ে আঁকা এই ছবিটি হবে বিশ্বের মধ্যে হাতে আঁকা মেসির সবচেয়ে বড় ছবি। এই ছবিটিতে আকাশের সাত রং ব্যবহার করা হয়েছে।

চিত্রশিল্পী তারিকুল ইসলাম বলেন, কক্সবাজার সমুদ্র সৈকতে মেসির সবচেয়ে বড় ছবিটি ছাড়াও ক্ষুদ্র ছবি মিষ্টি কুমড়া বীজে আঁকা আটটি ছবি রয়েছে। একক শিল্পকর্মের মাধ্যমে সারা বিশ্বের কাছে পৌঁছে দিতে চাই।

তিনি জানান, শেখ হাসিনা ইয়ুথ এওয়ার্ড–২০২২' অর্জন এবং 'এশিয়া বুক অফ রেকর্ড'- স্থান পেয়েছে আমার শিল্পকর্ম। এছাড়া আমি দুটি একক চিত্রপ্রদর্শনী করেছি।

মেসির ভক্ত কক্সবাজার সরকারী কলেজের শিক্ষার্থী রবিউল আলম বলেন, লা লিগা (১৮৩) এবং কোপা আমেরিকার (১২) ইতিহাসে সর্বোচ্চ গোলে সহায়তাকারীর কৃতিত্বেরও মালিক।

জাতীয় দল এবং ক্লাবের হয়ে তিনি ৭০০ এর অধিক পেশাদার গোল করেছেন। পাশাপাশি মেসি একজন সৃষ্টিশীল প্লে-মেকার হিসেবেও পরিচিত। সেই ভক্ত আমি। যার ছবি আঁকা প্রথমবার দেখছি। ভালো লাগছে।

রাজশাহী থেকে আসা রাজিব হাসান ও রুমানা দম্পতি বলেন, মেসির ছবি প্রদর্শনির খবর শুনে ছুটে এসেছেন। বেড়াতে এসে সমুদ্র দর্শনের সঙ্গে অতিরিক্ত পাওয়া মেসির ছবির পাশে নিজেকে ক্যামেরাবন্দি করতে পারা।

রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী আফরা রুমালি অথৈ বলেন, আমি যদিও ব্রাজিল সমর্থক। কিন্ত নি:সন্দেহে মেসি একজন ভাল ফুটবলার। সেই জায়গা থেকে আমি এসেছি। অন্যদের মতো আমিও তার ছবির পাশে দাড়িয়ে নিজেকে ক্যামেরাবন্দি করেছি।

ছবিটির কারিগর বগুড়ার ধুনট উপজেলার বেড়ের বাড়ীর মোঃ আব্দুল কাফি প্রামাণিকের ছেলে মোঃ তারিকুল ইসলাম। ছবি আঁকার হাতে খড়ি বড় ভাই তাজমিনুর রহমান তাজের মাধ্যমে।

তিনি বর্তমানে রামু ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে চারু ও কারুকলা বিষয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

এইচএসসির ফল ৮ ফেব্রুয়ারি

সান নিউজ ডেস্ক : উচ্চমাধ্যমিক (এই...

দুপুরে রাজশাহী আসছেন প্রধানমন্ত্রী

সান নিউজ ডেস্ক : দীর্ঘ পাঁচ বছর প...

আওয়ামী লীগ কখনো পালায় না

সান নিউজ ডেস্ক: এই বাংলার মানুষের কথা ভেবেই দেশে এসেছি, পালা...

টেকনাফে ভাইয়ের হাতে ভাই খুন!

কক্সবাজার (প্রতিনিধি): কক্সবাজার টেকনাফের সাবরাং ইউপি শাহপরী...

পাকিস্তানে বাস খাদে, নিহত ৪১

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের বেলুচিস্তান...

সিনেট নির্বাচন বর্জন করলেন ড. রব

সান নিউজ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যা...

বৃহস্পতিবার পাতাল রেলের উদ্বোধন

সান নিউজ ডেস্ক : এবার দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণ...

পেঁয়াজ কাটার সময় চোখ জ্বালার কারণ ও সমাধান

বিনোদন ডেস্ক : প্রতিদিনের রান্নায়...

দুই দিনের মেলা একদিনে শেষ, সমালোচনার ঝড়

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প...

আ'লীগের ক্ষমতায় আসার সুযোগ নেই

শরীয়তপুর প্রতিনিধি : বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শামা ওব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা