সারাদেশ
জাজিরার ডাঃ মোসলেম উদ্দিন খান কলেজ

মানববন্ধন ও বানোয়াট সংবাদের প্রতিবাদ

আল আমিন, শরীয়তপুর: শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার ডাঃ মোসলেম উদ্দিন খান ডিগ্রী কলেজের গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব আবদুল আলীম বেপারী ও অধ্যক্ষ মোঃ দেলোয়ার হোসেনের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থের লক্ষ্যে মিথ্যা ও মনগড়া তথ্যের ভিত্তিতে গত ১৬ নভেম্বর ২০২২ ইং তারিখের সাজানো মানববন্ধন এবং নানান মাধ্যমে প্রকাশিত বানোয়াট সংবাদের প্রতিবাদে সংশ্লিষ্ট কলেজের পক্ষ থেকে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: ডেঙ্গুতে আরও ৬ জনের প্রাণহানি

শনিবার (১৯ নভেম্বর ) বিকালেকলেজের সভাপতি আলহাজ্ব আবদুল আলীম বেপারীর শরীয়তপুরের জাজিরার জয়নগরের বাসভবনে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ লিখিত বক্তব্য পাঠ করেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সভাপতি আলহাজ্ব আবদুল আলীম বেপারী ও অধ্যক্ষ মোঃ দেলোয়ার হোসেন।

এ সময় প্রেস ব্রিফিংয়ে তারা বলেন, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার লক্ষ্যে আয়োজিত ওই মানববন্ধনে কলেজের সভাপতি আলহাজ্ব আবদুল আলীম বেপারীকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে তাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার লক্ষ্যে এবং অধ্যক্ষ মোঃ দেলোয়ার হোসেনের সামাজিকভাবে ভাবমূর্তি ক্ষুন্ন করার হীন উদ্দেশ্যে করা হয়েছে।

আরও পড়ুন: গাজীপুর মহানগর আ’লীগ, সভাপতি আজমত, সম্পাদক আতাউল্লাহ

বিশেষ করে কলেজ গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব আবদুল আলীম বেপারী দেশের রাজনৈতিক অঙ্গনে একজন সৎ, নিষ্ঠাবান ও ক্লিন ইমেজের নেতা হিসেবে সুপরিচিত। মহামারী করোনাকালীন সময়েও সে বিপুল পরিমাণ ত্রাণসামগ্রী বিতরণ করে তিনি সর্বমহলের সুনজর কেড়েছেন। তার বিরুদ্ধে অনিয়ম ও আত্মসাতের অভিযোগ আনা অবান্তর এবং হাস্যকর। একটি কুচক্রীমহল তাকে রাজনৈতিকভাবে হেয় করার জন্য ঐ উদ্দেশ্য প্রণোদিত মিথ্যে, ভিত্তিহীন, বানোয়াট ও মানহানিকর সংবাদ পরিবেশন করার জন্য উৎসাহী করেছে।

অপর দিকে কলেজের অধ্যক্ষ মোঃ দেলোয়ার হোসেন সুদীর্ঘ ২৬ বছর যাবৎ যথারীতি সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। এই দীর্ঘ চাকুরীজীবনে তার বিরুদ্ধে কখনো কোনো অভিযোগ প্রমাণিত হয়নি। কিন্তু সম্প্রতি পার্শ্ববর্তী মাদারীপুর জেলার শিবচর উপজেলার বহেরাতলা আদর্শ কলেজের বিতর্কিত অধ্যক্ষ জনৈক মোস্তফিজুর রহমান শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার ডাঃ মোসলেম উদ্দিন খান কলেজে চাকুরীরত থাকার মিথ্যে পরিচয় দিয়ে বেতন-ভাতা অবৈধভাবে উত্তোলন ও আত্মসাতের ষড়যন্ত্র করে আসছিলো। কিন্তু অত্র কলেজের অধ্যক্ষ মোঃ দেলোয়ার হোসেন ওই মোস্তাফিজুরের সরকারি অর্থ আত্মসাতের ওই বেআইনি কাজে বাধা দেয়ায় সে অধ্যক্ষের বিরুদ্ধে দীর্ঘদিন যাবত ষড়যন্ত্র করে আসছিলো।

আরও পড়ুন: ইভিএমে কোনো ভোট হবে না

এরই ধারাবাহিকতায় গত ৩০/০৭/২০২২ ইং তারিখে উক্ত মোস্তাফিজুর নিজ শ্বশুর গোত্রীয় লোকজন নিয়ে অধ্যক্ষের জীবন নাশের প্রচেষ্টা চালায়। ফলে অধ্যক্ষ গত ০৭/০৮/২০২২ ইং তারিখে এ ব্যাপারে জাজিরা থানায় জিডি নং ৩১৭ এন্ট্রি করলেই মোস্তাফিজ আরো চরমভাবে ক্ষিপ্ত হয় এবং এই আক্রোশেই স্বীয় শ্বশুর গোত্রীয় লোকজন সঙ্গে নিয়ে বর্ণিত বেআইনি মানববন্ধনসহ মনগড়া, মিথ্যে ও ভিত্তিহীন সংবাদ প্রচারে উৎসাহী করে।

এছড়াও বর্ণিত প্রেস ব্রিফিং এ কলেজ অথরিটির পক্ষ হতে জানানো হয় যে, উক্ত মানব বন্ধন ও পরিবেশিত উদ্দেশ্য প্রণোদিত বানোয়াট সংবাদে অনৈতিক ভাবে কলেজ পরিচালনাসহ স্বজনপ্রীতি, নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন অনিয়মের কথা উল্লেখ করা হয়েছে, তা সম্পূর্ণরূপে মিথ্যে, বানোয়াট ও ভিত্তিহীন বলে দাবি করা হয়। অসৎ উদ্দেশ্যে প্রনোদিত আনীত সকল অভিযোগ প্রত্যাখ্যান করা হয় এবং তার অনুকূলে অকাট্য তথ্যাদি পেশ করা হয়।

আরও পড়ুন: বিএনপি আন্দোলন করতেই জানে না

প্রেস ব্রিফিংয়ে কলেজের পক্ষ থেকে প্রামাণ্য তথ্যাদিসহ জানানো যে, লেলিহান অর্থলোভী ধুরন্ধর মোস্তাফিজুর রহমানই বরং প্রচলিত জনবল কাঠামো ও এমপিওনীতিমালা ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল বিধি লঙ্ঘন করে একই সাথে একাধিক কলেজে ও পদে কর্মরত থেকে তার তথ্য গোপন রেখে, সংশ্লিষ্ট দপ্তর-অধিদপ্তরের অসাধু কর্মচারী-কর্মকর্তাদের সাথে যোগসাজশে দিনের পর দিন অবৈধভাবে অর্থ আত্মসাৎ করে যাচ্ছে। সরকার ইতোমধ্যে তাকে বে-আইনীভাবে আত্মসাৎকৃত প্রায় ৮ লক্ষ টাকা সরকারি কোশাগারে ফেরত প্রদানের নির্দেশনা পত্র জারী করেছে।

এছাড়াও প্রেস ব্রিফিং ওই তারা বলেন, ঐ মোস্তাফিজুর রহমান বিগত ২০১৫ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত অবৈধভাবে ডাঃ মোসলেম উদ্দিন খান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে থেকে প্রতারণা করে কলেজের হিসাব নম্বর থেকে, নিয়োগ বাণিজ্যের মাধ্যমে, কলেজের বৃক্ষ-সম্পদ আত্মসাতের মাধ্যমে প্রায় লক্ষ লক্ষ টাকা অবৈধভাবে আত্মসাৎ করেছে।
অতএব, ডাঃ মোসলেম উদ্দিন খান কলেজের পক্ষ হতে আমরা এই হীনউদ্দেশ্য প্রণোদিত অনৈতিক মানববন্ধন ও অবান্তর মিথ্যে সংবাদ পরিবেশনের জোর প্রতিবাদ জানাচ্ছি।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা