জাতীয়
করোনা পরিস্থিতি

সুযোগসন্ধানী চিকিৎসকদের হুঁশিয়ার করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস মোকাবেলায় সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল ১০টায় গণভবন থেকে সিলেট ও চট্টগ্রাম বিভাগের সঙ্গে ভিডিও কনফারেন্সে দেওয়া বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

দুই বিভাগের ১৫টি জেলার জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা এতে অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউস।

এসময় প্রধানমন্ত্রী বলেন, যে সব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী এমন দুর্যোগে নিরাপত্তা সরঞ্জাম না থাকার অজুহাতে মানবসেবা থেকে দূরে থাকবে তাদের চিহ্নিত করে কঠোর ব্যবস্থা নেয়া হবে। অবহেলার সুনির্দিষ্ট প্রমাণ পেলে ভবিষ্যতে তাদের কাজ করার সুযোগ আর দেয়া হবে না বলেও হুঁশিয়ার করেন তিনি।

তবে যারা এই দুর্যোগেও জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন তাদের জন্য স্বাস্থ্য বীমাসহ বিশেষ প্রণোদনার ব্যবস্থা করবে সরকার।

চলতি মাসে বাংলাদেশে করোনাভাইরাসের বড় ধাক্কা আসতে পারে বলেও এসময় আশঙ্কা প্রকাশ করেন প্রধানমন্ত্রী। দুর্যোগ মোকাবেলায় সরকার সব ধরনের প্রস্তুতি নিয়ে রেখেছে জানিয়ে বলেন, সবাইকে আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

দুর্যোগের সুযোগে যারা দুর্নীতি ও লুটপাট করবে পরবর্তীতে তাদের চিহ্নিত করে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা হুঁশিয়ার করেন।

বক্তব্যে প্রধানমন্ত্রী দেশে খাদ্যের জোগান নিশ্চিতে কৃষিখাতে বিশেষ নজর রাখতে প্রশাসনিক কর্মকর্তাদের নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী বলেন, "বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। উন্নয়নের গতি যখন অব্যাহত। মানুষের ভাগ্য পরিবর্তনে যখন কাজ করে যাচ্ছি ঠিক তখনই করোনা ভাইরাস। সারা বিশ্বে প্রলয় সৃষ্টি করেছে। এজন্য সব কিছু স্থবির। এর প্রভাবটা বাংলাদেশে এসে পড়েছে। এটা পড়াও খুব স্বাভাবিক। "

শেখ হাসিনা আরও বলেন, "সারা বিশ্বের ২০২টি দেশ এর ভুক্তভোগী। প্রতিনিয়ত এটা বাড়ছে। আমরা শুরু থেকেই চেষ্টা করেছি এর প্রভাবে মানুষ যেন ক্ষতিগ্রস্ত না হয়। তবে এই ভাইরাসটির প্রসারিত হওয়ার বিষয়টি এটা অংকের মতো। সেই অবস্থায় আমাদের সতর্ক থাকতে হবে। আমাদের এমনভাবে চলতে হবে যাতে আমাদের ক্ষতি কম হয়।"

প্রধানমন্ত্রী বলেন, "এটা ঠিক যে একটা স্থবিরতা যেন এসে গেছে। অর্থনৈতিক ও সামাজিকভাবে। আমাদের অর্থনৈতিক যে প্রবৃদ্ধি আমরা সৃষ্টি করতে সক্ষম হয়েছিলাম তাও কিন্তু থেমে গেছে। এটা আমাদের দেশ নয় সারা বিশ্বব্যাপী। জানমাল রক্ষা করতে হবে। অর্থনীতি গতিশীল রাখতে হবে। উন্নত বিশ্ব এরা নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে। এটা আমাদের নিয়ন্ত্রণ করতে হবে। এরজন্য সবাইকে কাজ করতে হবে।"

গণভবন থেকে অনুষ্ঠিত এই ভিডিও কনফারেন্স বাংলাদেশ টেলিভিশন সরাসরি সম্প্রচার করে।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

শিশুর বিকাশে খেলাধুলার বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো....

হোটেল থেকে জাল নোটসহ আটক ২

জেলা প্রতিনিধি: দিনাজপুর জেলা সদর...

দ্বন্দ্বের আশঙ্কা, ছাতকে ১৪৪ ধারা জারি 

জেলা প্রতিনিধি: সুনামগঞ্জের ছাতকে জাউয়া বাজার ইজারাকে কেন্দ্...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ১৮

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন...

বাংলাবান্ধায় আমদানি-রফতানি শুরু

জেলা প্রতিনিধি: টানা ৩ দিন বন্ধ থ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা