আন্তর্জাতিক

মার্কিন গোয়েন্দাদের যে জবাব দিল চীন

ইন্টারন্যাশনাল ডেস্ক:

'করোনায় মৃতের সংখ্যা লুকিয়েছে চীন।' যুক্তরাষ্ট্রের এমন অভিযোগ প্রত্যাখ্যান করেছে চীন সরকার। তারা বলছে, যুক্তরাষ্ট্র নিজের দেশে করোনাভাইরাসের প্রকোপ থামাতে না পেরে এখন এসব উদ্ভট কথা বলছে। খবর ব্লুমবার্গের।

বৃহস্পতিবার (২ এপ্রিল) চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনিং বলেন, ‘চীনের সবকিছু উন্মুক্ত এবং স্বচ্ছ। যুক্তরাষ্ট্রের কিছু কর্তাব্যক্তি এখন অভিযোগের ডালি নিয়ে বসেছেন। আমরা তাঁদের সঙ্গে কোনো তর্কে যেতে চাই না। কিন্তু এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে কিছু সময় ব্যয় করতে চাই আর সত্যটা তুলে ধরতে চাই।’

চীনের হুবেই প্রদেশের উহানে গত বছরের ডিসেম্বর মাসে শুরু হয় করোনাভাইরাসের প্রাদুর্ভাব। এরপর সারা বিশ্বে ছড়িয়েছে এ ভাইরাস। আজ পর্যন্ত ৫০ হাজারের বেশি মানুষ ভয়াবহ এই ভাইরাসের সংক্রমণে মারা গেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ইতিমধ্যে একে মহামারি হিসেবে ঘোষণা করেছে।

বিশ্বে এখন পর্যন্ত ইতালিতে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। তবে এই ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। হোয়াইট হাউসকে মার্কিন গোয়েন্দা সংস্থার দেওয়া এক প্রতিবেদনে বলা হয়েছে, চীন করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা এবং সেই সঙ্গে মৃতের সংখ্যা লুকিয়েছে। এর আগে ব্লুমাবর্গের এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছিল। আজ চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সেই প্রতিবেদনের বিরোধিতা করা হয়।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার (১ এপ্রিল) জানিয়েছেন, তিনি কোনো গোয়েন্দা তথ্য পাননি। কিন্তু চীনের দেওয়া উপাত্ত তার কাছে কম বলেই মনে হয়েছে। ট্রাম্প বলেছেন, তার দেশ ও চীন এখন নিয়মিত যোগাযোগ রাখছে। চীন তাদের কাছে থেকে ২৫০ বিলিয়ন ডলারের পণ্য কিনবে বলেও জানান ট্রাম্প।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

চারতলা থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

খায়রুল খন্দকার টাঙ্গাইল : টাঙ্গাই...

শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না 

নিজস্ব প্রতিবেদক: পাইপলাইনের কাজে...

ভারতীয় ৩ কোম্পানির ওপর নিষেধাজ্ঞা

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা