বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

শিক্ষা

বঙ্গবন্ধুর সমাধিতে রাবি উপাচার্যের শ্রদ্ধা

নিজস্ব প্রতিনিধি,রাবি: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. সুলতান-উল ইসলাম ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তাগণ।

সোমবার(১৯ জুলাই) দুপুর একটায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে এ শ্রদ্ধা নিবেদন করেন তারা।

শ্রদ্ধা নিবেদন শেষে উপাচার্য অধ্যাপক ড. সুলতান উল ইসলাম বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের দায়িত্বের পর আমাকে রুটিন উপাচার্যের দায়িত্ব দেওয়া হয়েছে। আমি জাতির পিতার প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি কর্তৃক অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের কাজ শুরু করতে চাই। তারই ধারাবাহিকতায় শ্রদ্ধা নিবেদন করেছি, পুষ্পস্তবক অর্পণ করেছি।

ড.সুলতান উল ইসলাম বলেন, এখানে আসলেই স্পষ্ট হয়ে উঠে একজন মানুষ কিভাবে সকল বাঁধা অতিক্রম করে জাতির স্বাধীনতা অর্জনে দিকনির্দেশক হতে পারেন। জাতির পিতার সমাধিস্থলে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে বিশ্ববিদ্যালয় পরিচালনায় সকল বাঁধা অতিক্রম করতে সাহস যোগাবে বলে বিশ্বাস করি।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোহাম্মদ জাকারিয়াসহ বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের স্টিয়ারিং কমিটির কো-কনভেনার ড. সৈয়দ মুহাম্মদ আলী রেজা, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. তারকিুল হাসান, সদস্য উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শহিদুল ইসলাম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পান্ডে, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজির অধ্যাপক ড. শাহরিয়ার জামান, মার্কেটিং বিভাগের ড. মো. ওমর ফারুক সরকার, গণিত বিভাগের ড. মো. আসাবুল হক, শরীর চর্চা বিভাগের সহকারী পরিচালক কামরুজ্জামান চঞ্চল প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন ড. সুলতান উল ইসলাম। সেখানে লেখেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব শতবর্ষের মাহেন্দ্রক্ষণে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, ইতিহাসের মহানায়ক জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে পেরে আমি নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান মনে করছি। বঙ্গবন্ধু শত বাধা বিপত্তিকে উপেক্ষা করে জাতিকে যে দিকনির্দেশনা দিয়েছেন তা আমাদের জন্য অনুসরণীয় ও অনুকরণীয়।

এর আগে গত ১৭ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য পদে যোগদান করেন বিশ্ববিদ্যালয়টির ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. সুলতান উল ইসলাম। পরে ১৮ জুলাই শিক্ষামন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে নিয়মিত উপাচার্য নিয়োগের আগ পর্যন্ত রুটিন উপাচার্যের দায়িত্ব দেয়া হয় তাঁকে।

সাননিউজ/ জেআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

‘কাপড় খুলে রাস্তার মধ্যে পিটাবো’ (অডিও)

সাননিউজ ডেস্ক: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের (ভিএনএসস...

গরুর মাংসের শুটকি

সান নিউজ ডেস্ক: শুটকি, ভাজা এবং ভ...

করোনায় মৃত্যু ২৪৭ জনের

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও...

ইয়নসি বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্ণার’

কূটনৈতিক প্রতিবেদক: জাতির পিতা বঙ...

হরিপুর অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন হস্তান্তর

নিজস্ব প্রতিনিধি, ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার...

পর্ন জগতে ফ্লোরার নাম!

বিনোদন ডেস্ক: ‘স্ত্রী&rsquo...

সজীব ওয়াজেদ জয় বাংলাদেশের জন্য আশির্বাদ

নিজস্ব প্রতিবেদক: সজীব ওয়াজেদ জয়...

বিয়ের ৭২ ঘণ্টার মধ্যে দ্বিতীয় বিয়ের চেষ্টা!

নিজস্ব প্রতিনিধি,নোয়াখালী: বিয়ে ক...

ভরা মৌসূমেও মিলছে না ইলিশ

নিজস্ব প্রতিনিধি, ভোলা: বর্ষার এই...

ধুলোর দেওয়ালে ঢাকলো চীনা শহর!

আন্তর্জাতিক ডেস্ক: চারদিকে শুধু ধ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা