ছবি: সংগৃহীত
রাজনীতি

৩ বারের নৌকার এমপি এবার স্বতন্ত্র প্রার্থী

বেনাপোল প্রতিনিধি: যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে পরপর ৩ বারের সংসদ সদস্য রণজিত কুমার রায় এবার নৌকার বিপরীতে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

আরও পড়ুন: ষড়যন্ত্র করে ক্ষমতায় আসতে চায়

দ্বাদশ জাতীয় নির্বাচনে দলীয় মনোনয়ন পাননি পরপর ৩ বারের এই সংসদ সদস্য। এবার দলীয় মনোনয়ন পেয়েছেন যশোরের অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এনামুল হক বাবুল।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০০৮, ২০১৪ এবং সর্বশেষ ২০১৮ সালের জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন রণজিত কুমার রায়।

আরও পড়ুন: ঝটিকা মিছিল করে অন্ধকারে

এবার তিনি ছাড়াও এ আসনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন- জেলা আওয়ামী লীগের সম্পাদক মণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার বিপুল ফারাজী, জেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার আরশাদ পারভেজ, অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হক বাবুল, বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হোসেন বিশ্বাস, সাবেক উপসচিব সন্তোষ অধিকারী প্রমুখ। তবে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বাছাই কমিটি চমক এনেছেন এবার তাদের প্রার্থী বাছাইয়ে।

বাঘারপাড়া-অভয়নগর এলাকার বাসিন্দাদের মতে, দলীয় মনোনয়ন না পাওয়ার ক্ষেত্রে রণজিত কুমার রায়ের বিগত কয়েক বছরের নানা কর্মকাণ্ড দায়ী।

আরও পড়ুন: ১৬২ প্লাটুন বিজিবি মোতায়েন

এই ২ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি কুক্ষিগত করা ছাড়াও যুদ্ধাপরাধী এবং নিজ দলের বাইরের লোকজনকে নানাবিধ সুবিধা প্রদানের বেশ কিছু অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

এ কারণে দলীয় মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণার দিন এনামুল হক বাবুলের নাম প্রচার হওয়ায় বাঘারপাড়ার বিভিন্ন এলাকায় দলীয় নেতাকর্মীরা উল্লাস এবং মিষ্টিমুখ করেন।

আরও পড়ুন: এলপিজির মূল্য ঘোষণা আজ

দলীয় মনোনয়ন না পেলেও স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র ক্রয় এবং তা জমা দিয়েছেন পরপর ৩ বারের সংসদ সদস্য রণজিত কুমার রায়।

যদিও তিনি বলছেন, মনোনয়নপত্র জমা দিয়েছি। কিন্তু নৌকার বিপক্ষে ভোট করব না। দল যাকে মনোনয়ন দিয়েছে, ভালো হয়েছে। মনোনয়নপত্র জমা দেয়ার পরও নানা সুবিধা-অসুবিধা বা সমস্যা থাকতে পারে। তাছাড়া মনোনয়নপত্র উইথড্র করারও সুযোগ রয়েছে।

মনোনয়নপ্রাপ্ত এনামুল হক বাবুল বলেন, স্বতন্ত্র প্রার্থী ছাড়াও বিভিন্ন দলের মোট সাতজন প্রতিদ্বন্দ্বী রয়েছেন। ইন্ডিভিজুয়ালি কাউকে প্রতিপক্ষ মনে করছি না। যেহেতু তারা সকলে মনোনয়ন কিনেছেন এবং জমা দিয়েছেন। প্রত্যেকেই শক্তিশালী, আমার কাছে কেউই দুর্বল নন।

আরও পড়ুন: সমুদ্রবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত

এই আসনে দলীয় প্রার্থী পরিবর্তন হতে পারে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, একটি টেলিভিশনে এই ধরনের একটি সংবাদ আমিও শুনেছি। পরে দলীয় হাইকমান্ডের সাথে যোগাযোগ করেছি। তারা আমাকে আশ্বস্ত করেছেন, সংবাদটি সঠিক নয়।

প্রসঙ্গত, রণজিত কুমার রায় ২০১৮ সালে বিএনপির প্রার্থী ইঞ্জিনিয়ার টিএস আইয়ুবকে প্রায় আড়াই লাখ ভোটের ব্যবধানে হারান। ২০১৪ সালে তিনি নিজ দলের বিদ্রোহী প্রার্থী অধ্যক্ষ আবদুল ওহাবের চেয়ে দ্বিগুণ ভোট পেয়ে বিজয়ী হন।

আরও পড়ুন: ঢাকার বায়ু অস্বাস্থ্যকর

তারও আগে ২০০৮ সালে বিএনপির প্রার্থী ইঞ্জিনিয়ার টিএস আইয়ুবকে ৩ হাজারের বেশি ভোটে পরাজিত করেন।

প্রসঙ্গত, যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩৩ হাজার ২৯৮ জন। এ আসনে পুরুষ ভোটার ২ লাখ ১৬ হাজার ৪৪১ জন ও নারী ভোটার ২ লাখ ১৬ হাজার ৮৫৭ জন। এ আসনে প্রাথমিকভাবে নির্বাচিত মোট ভোট কেন্দ্র ১৪৯ টি, যার মধ্যে ভোট কক্ষের সংখ্যা ৯৯৮ টি।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

পুতিন প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন 

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্র...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

স্বর্ণপদক পেলেন এনার্জিপ্যাকের চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক: এনার্জিপ্যাক পা...

অবশেষে দেশে ফিরল এমভি আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক: সোমালিয়ান জলদস্...

যুক্তরাষ্ট্রের সঙ্গে সম্পর্ক অত্যন্ত চমৎকার

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের...

ডোনাল্ড লু ঢাকায় আসছেন কাল

নিজস্ব প্রতিবেদক: ২ দিনের সফরে আগামীকাল ঢাকায় আসছেন যুক্তরাষ...

ভালুকায় কৃষকদের মাঝে উন্নয়ন সহায়তা প্রদান

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকায় ২০২৩-২৪ অ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা