বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

সারাদেশ

না.গঞ্জে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের ২ সদস্য আটক

নিজস্ব প্রতিনিধি, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি এর সক্রিয় দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-১১। এ সময় তাদের কাছ থেকে মোবাইল ফোন, উগ্রবাদী বই ও উগ্রবাদী লিফলেট জব্দ করা হয়।

আটকরা হলো মো. কামরুল হাসান ভুইয়া (২৫) ও মোজাহিদ হাসান (২০)। তারা উভয়েই কুমিল্লা জেলার বরুরা থানার গোপালনগর এলাকার বাসিন্দা।

শুক্রবার (২২ জানুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১১’র সিনিয়র এএসপি মো. সুমিনুর রহমান।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গোপন সংবাদের ভিত্তিতে সোনারগাঁয়ের আষাঢ়ের চর এলাকায় বৃহস্পতিবার দিবাগত রাতে অভিযান চালিয়ে মো. কামরুল হাসান ভুইয়া (২৫) ও মোজাহিদ হাসানকে (২০) আটক করা হয়। তারা কুমিল্লা, নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশপাশের বিভিন্ন স্থানে বেশ কয়েকবার স্বশরীরে ও অনলাইনে মিলিত হয়ে জেল হতে আটককৃত সদস্যদের মুক্ত করা, নাস্তিক ব্লগারদের হত্যা, সরকারি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের হত্যা ও সংগঠনের জন্য তহবিল সংগ্রহ করে বিভিন্ন ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড করার অপতৎপরতা চালিয়ে আসছিল।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, গ্রেফতারকৃত মো. কামরুল হাসান ভুইয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগে পড়ালেখা করা অবস্থায় জঙ্গিবাদে জড়িয়ে পড়ে এবং পরবর্তীতে এসব পড়ালেখাকে হারাম মনে করে বাড়ি ফিরে আসে ও পুরোপুরিভাবে জঙ্গি কার্যক্রম চালানোর সিদ্ধান্ত নেয়। অপরজন মোজাহিদ হাসান সিটি ইউনিভার্সিটি, ঢাকায় কম্পিউটার প্রকৌশল বিভাগে পড়ালেখা করে। দেশে ইসলামী খিলাফত প্রতিষ্ঠা করাই এদের চূড়ান্ত লক্ষ্য বলে জানায়।

এ লক্ষ্যে তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম (আনসারুল্লাহ বাংলা টিম-এবিটি) তে যোগদান করে এবং পরবর্তীতে সংগঠনের নারায়ণগঞ্জ ও কুমিল্লা এলাকার মাসুল হিসেবে দায়িত্ব পায়।

উভয়েই সংগঠনের সদস্য সংখ্যা বাড়ানোর জন্য টেলিগ্রাম আইডি, প্রোটেক্টেড টেক্সট, ইমো, হোয়াটসঅ্যাপ, টুইটার, ভুয়া ফেইসবুক আইডি, ফেসবুক গ্রুপ, ম্যাসেঞ্জার ইত্যাদি ব্যবহার করে শিক্ষিত ও সমমনা তরুণদের উগ্রবাদী মতাদর্শে উদ্বুদ্ধ করে।

তাদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সান নিউজ/এনএ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দেশের প্রথম ট্রান্সজেন্ডার টিভি সংবাদ পাঠে তাসনুভা !

হাসনাত শাহীন: নারী- আমাদের কারোও কন্যা, জায়া, জননী। অথচ, পুর...

‘৭ মার্চের ভাষণ প্রকৃত অর্থে স্বাধীনতা ঘোষণা’

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী ও...

জীবনযুদ্ধে হার না মানা নারী নুসরাত তিশা

নিজস্ব প্রতিনিধি, ভোলা : একজন হার...

বাড়ানো হচ্ছে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপা...

মায়ের জন্য শাস্তি মওকুফ হচ্ছে শাহাদাতের

ক্রীড়া প্রতিবেদক : গত জাতীয় লিগে...

মৈত্রী সেতু উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : রাজনৈতিক সীমানা যেন দুই দেশের বাণিজ্যে বা...

মান্নানের সাজা নিয়ে হাইকোর্টের রুল

নিজস্ব প্রতিবেদক : গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র এম এ ম...

সরকার নারীদের কর্মের স্বীকৃতিতে বিশ্বাসী : কাদের

নিজস্ব প্রতিবেদক : যে অপশক্তি ধর্মের নামে নারীর এগিয়ে যাওয়ার...

১ পোয়া মাছ ৩ লাখ টাকা!

নিজস্ব প্রতিনিধি, কক্সবাজার : কক্সবাজারের টেকনাফ উপকূলে ৩৬ ক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা