খেলা

তৈয়বের জার্সি ২ লাখ টাকায় নিলামের সূচনা

স্পোর্টস ডেস্ক:

করোনাভাইরাসের সংকটময় অবস্থায় খেটে খাওয়া মানুষদের সাহায্যার্থে নিজের ইতিহাস গড়া জার্সিটি নিলামে তোলার ঘোষণা দিয়েছিলেন সাতক্ষীরার কৃতি সন্তান ও সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান বাবু।

এবার তৈয়ব হাসানের আহ্বানে তার জীবনের অন্যতম সেরা জার্সিটি নিলামের প্রথম ডাক হিসেবে ২ লাখ টাকায় কেনার ইচ্ছা পোষণ করেছেন সাতক্ষীরার তরুণ ব্যবসায়ী ক্রীড়া পৃষ্ঠপোষক তুফান কোম্পানি লিমিটডের ব্যবস্থাপনা পরিচালক শেখ তানজিম কালাম তমাল।

তিনি এই উদ্যোগকে স্বাগত জানিয়ে মানবতার কল্যাণে এগিয়ে আসতে জার্সিটি নিলামে প্রতিন্দ্বন্দ্বিতার জন্য দেশ-বিদেশের ব্যবসায়ী ক্রীড়া সংগঠকসহ যেকোনও আগ্রহী ব্যক্তিকে এগিয়ে আসার আহ্বান জানান।

শেখ তানজিম কালাম তমাল বলেন, করোনার সংকটময় অবস্থায় দুস্থদের জন্য অনেকে নিলামে তুলছেন নিজেদের জার্সি-ব্যাটসহ জীবনের অনেক স্মরণীয় মুহূর্তের স্মারকগুলো। ঠিক এমনই সময় নিজের স্মরণীয় জার্সি নিলামে তোলার ঘোষণা দেন দেশের খ্যাতিমান সাবেক ফিফা রেফারি সাতক্ষীরার গর্ব তৈয়ব হাসান। তার এই চিন্তাকে সাধুবাদ জানাতে আমি প্রাথমিকভাবে এটি কিনতে রাজি হয়েছি। তবে তিনি আশা করেন নিলামে জার্সিটির মূল্য আরও বেশি হবে। এই নিলামে সকলকে অংশগ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, যদি কোনও সহৃদয়বান ব্যক্তি তার এই মহতি উদ্যোগে এগিয়ে আসেন তাহলে তিনি খুশিই হবেন।

তৈয়ব হাসান সামসুজ্জামান বলেন, 'তিনি করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে তার জীবনের অনন্য এই জার্সিটি নিলামে তুলতে চান। তা থেকে প্রাপ্ত অর্থ তিনি পুরোটাই ব্যয় করবেন করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য।'

উল্লেখ্য, দীর্ঘ ১৮ বছরের আন্তর্জাতিক অঙ্গনে দাপিয়ে রেফারিং করা তৈয়ব হাসান ২০১৩ সালে নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত দক্ষিণ এশিয়ার প্রথম রেফারি হিসেবে সাফের ফাইনাল ম্যাচ পরিচালনা করেন। সে ম্যাচে ভারতকে ২-০ গোলে হারিয়ে আফগানিস্তান চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এই ম্যাচে তিনি যে জার্সিটি পরে খেলা পরিচালনা করেন তৈয়ব হাসান সেই জার্সিটি সম্প্রতি নিলামে তোলার ঘোষণা দেন।

সান নিউজ/আরএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বিজয়ীর মকুট কার মাথায় উঠবে?

সান নিউজ ডেস্ক : এপি হাউজ প্রেজেন্ট মিস্টার এন্ড মিস সুপার ম...

মৃত্যুতে শীর্ষে জাপান

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও...

উলিপুরে পানিতে ডুবে গৃহবধূর মৃত্যু

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প...

করোনার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ

সান নিউজ ডেস্ক: এবার করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে টিকার চতু...

ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু

সান নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্র...

মৃত্যুশূন্য দিনে শনাক্ত ১২

সান নিউজ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে কারো মৃত্যু হ...

ওয়ানডে সিরিজ শেষ তামিমের

স্পোর্টস ডেস্ক: ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে হঠাৎ ব...

আরও ৩৮০ হাসপাতালে ভর্তি

সান নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৩...

সাবেক মেয়রসহ ৬ জনের যাবজ্জীবন

সান নিউজ ডেস্ক: কক্সবাজারের মহেশখালীর চাঞ্চল্যকর খাইরুল আমিন...

বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: ককটেল বিস্ফোরন ও অটোরিকশা ভাংচু...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা