সারাদেশ

কু-প্রস্তাবে রাজি না হওয়ায় ছাত্রীকে হেনস্থা

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে শিক্ষকের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় ছাত্রীটিকে বিয়ের প্রস্তাব ও হেনস্তা করার অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ ও তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন ও জবাব দিতে বলা হয়েছে।

আরও পড়ুন: মালদ্বীপে অগ্নিকাণ্ড বাংলাদেশিসহ নিহত ১১

জানা গেছে, উপজেলার তারুন্দিয়া ইউনিয়নের চরজিথর স্কুল এন্ড কলেজের ভৌত বিজ্ঞানের সহকারী শিক্ষক রাসেল আহমেদ চলতি বছরের ফেব্রুয়ারিতে প্রতিষ্ঠানটিতে যোগ দান করেন। গত ১৯ অক্টোবর শিক্ষক রাসেলের বিরুদ্ধে দশম শ্রেণি পড়ূয়া এক শিক্ষার্থী অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ করেন।

অভিযোগে ছাত্রীটি উল্লেখ করেন, রাসেলের কাছে প্রাইভেট পড়ার সময় ছাত্রীটিকে বিরক্ত করতেন। বান্ধবীদের দিয়ে নানান ধরণের কু-প্রস্তাব দেয়। এতে প্রাইভেট বন্ধ করে দিলে বাড়িতে বিয়ের প্রস্তাব পাঠায়। এতেও রাজি না হলে শ্রেণি কক্ষে গালিগালাজ ও অপমান করেন শিক্ষক রাসেল।

শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীর অভিযোগের প্রেক্ষিতে গত ২৩ অক্টোবর থেকে অভিযুক্ত শিক্ষকের পাঠ কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। শুধু এক শিক্ষার্থীই নয়, আরও কয়েক শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের শিক্ষকদের সঙ্গেও বাজে আচরণের অভিযোগ শিক্ষক রাসেলের বিরুদ্ধে।

অভিযোগের প্রেক্ষিতে গত বুধবার প্রতিষ্ঠান পরিচালনা কমিটি সভা করে একটি তদন্ত কমিটি গঠন করেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে প্রধান করে তিন সদস্যের কমিটিকে সাত কার্য দিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে। সভায় অভিযুক্ত শিক্ষক রাসেলকে কেন বিভাগীয় শাস্তির আওতায় আনা হবে না সেই মর্মে শোকজ করা হয়েছে। সাতদিনের মধ্যে তাকেও জবাব দিতে হবে।

অভিযুক্ত শিক্ষক রাসেল আহেমদ বলেন, তার বিরুদ্ধে তোলা সব অভিযোগ মিথ্যা। ছাত্রীটিকে ভালো লাগায় তিনি বিয়ের প্রস্তাব দিয়েছিলেন।

আরও পড়ুন: বুয়েট শিক্ষার্থী ফারদিন হত্যা, বান্ধবী আটক

চরজিথর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. সেলিম বলেন, লিখিত অভিযোগ পেয়ে শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ করা হয়েছে। একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন ও জবাব পাওয়ার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাংবাদিকতায় সেরাদের অ্যাওয়ার্ড দিচ্ছে ডিএমএফ

নিজস্ব প্রতিবেদক: আগামী জুন মাসে...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

পুতিন প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন 

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্র...

বিশ্বকাপের দল ঘোষণা মঙ্গলবার

স্পোর্টস ডেস্ক: সব জল্পনা-কল্পনার...

ক্ষুব্ধ হয়ে মার্কিন সেনার পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক: নিরপরাধ ফিলিস্...

ঢাকায় মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী লু

নিজস্ব প্রতিবেদক: ২ দিনের সফরে ঢা...

দোহারে নদীতে নেমে শিক্ষার্থীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর দোহারে...

ডেঙ্গু নিয়ে হাসপাতালে আরও ৩৬ জন 

নিজস্ব প্রতিবেদক: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৩৬...

মুক্তি পেলেন বিএনপি নেতা সোহেল 

নোয়াখালীর প্রতিনিধি: বিএনপির যুগ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা