বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

রাজনীতি

কাদেরের কাছে খালেদা জিয়ার মুক্তির আবেদন ফখরুলের

নিজস্ব প্রতিবেদক:

এবার বিএনপির পক্ষ থেকে সরকারী দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে ফোন করে কথা বললেন মির্জা ফখরুল। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিষয়টি অবগত করতেও অনুরোধ জানান।

১৪ ফেব্রুয়ারি শুক্রবার দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ।

এ সময় কাদের বলেন, বেগম জিয়ার মুক্তির বিষয়ে এখনো লিখিতভাবে বিএনপি কিংবা খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে কোনো আবেদন করা হয়নি। এটা রাজনৈতিক মামলা হলে সরকারের বিষয় ছিল। যেহেতু দুর্নীতির মামলা সেহেতু এটা আদালতের বিষয়।

তিনি জানান, প্যারোলে মুক্তির বিষয়ে বেগম জিয়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করতে পারেন।

বেগম জিয়ার সুচিকিৎসার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, তার শারীরিক অবস্থার বিষয়ে দল যেভাবে বলছে, চিকিৎসার ব্যাপারে চিকিৎসকরা সেভাবে বলছেন না। খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে সরকার অমানবিক আচরণ করতে পারে না। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তার (খালেদা জিয়া) চিকিৎসা চলছে। তার চিকিৎসার বিষয়টি সরকারের সুনজরে আছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে খালেদা জিয়া পাঁচ বছরের শাস্তি ভোগ করছেন। বর্তমানে তিনি কারাগারে বিভিন্ন শারীরিক অসুস্থতায় ভূগছেন। বিএনপি শুরু থেকে রায় প্রত্যাখ্যান করলেও খালেদা জিয়ার মুক্তির দাবীতে আন্দোলন করে যাচ্ছে।

উল্লেখ্য ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড প্রদান করেন। মামলায় তাঁর পুত্র ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ আরও চারজনকে ১০ বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া অভিযুক্ত ব্যক্তিদের সর্বমোট ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা জরিমানাও করা হয়।

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

শিল্পকলা থেকে মূল্যবান চিত্রকর্ম সরানোর অভিযোগ

হাসনাত শাহীন : প্রধানমন্ত্রী শেখ...

‘সব মানুষকে বীমার আওতায় আনা দরকার’

নিজস্ব প্রতিবেদক : সব শ্রেণি-পেশা...

শ্রীমঙ্গলে দেশের সর্বনিম্ন তাপমাত্রা, জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিনিধি, মৌলভীবাজার : চায়ের রাজধানী খ্যাত পর্যটন শহ...

আছে বেড, নেই বালিশ ও কম্বল

নিজস্ব প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া : ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্ম...

কুঁচকিতে চোট, মাঠ ছাড়লেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক : নিজের ওভারে কর...

করোনার ভ্যাকসিন পাবে না যে ৬ ধরনের নাগরিক

নিজস্ব প্রতিবেদক : শিগগিরই শুরু হ...

শতকের আগেই পাঁচ উইকেট নেই উইন্ডিজের

ক্রীড়া প্রতিবেদক : হোয়াইটওয়াশ ঠ...

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পেলেন যারা

সাংস্কৃতিক প্রতিবেদক : ঘোষণা করা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা