খেলা

করোনায় দেউলিয়ার ঝুঁকিতে বিসিবি-পিসিবি!

স্পোর্টস ডেস্ক:

মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অন্যান্য খেলার মতো স্থগিত রাখা হয়েছে ক্রিকেটও। এই স্থগিত দীর্ঘায়িত হলে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়বে ক্রিকেট বোর্ডগুলো।

এই সংকট অধিক সময় ধরে চললে তুলনামূলক কম সচ্ছল বোর্ডগুলো- যেমন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) কিংবা শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) এর মতো বোর্ডগুলো দেউলিয়া হয়ে যাওয়ার শঙ্কা করা হচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যম 'টাইমস অব ইন্ডিয়া'র এক রিপোর্টে এমনটাই দাবি করা হয়েছে।

আগামী ৬ মাস বা তার বেশি সময় যদি ক্রিকেট বন্ধ থাকে তাহলে বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়বে এই বোর্ডগুলো। ক্রিকেট ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িত একজন শীর্ষ কর্মকর্তা বলেন, 'সোজা কথায় ভারত এবং বড়জোর ইংল্যান্ড ছাড়া বাকি ক্রিকেট বিশ্বের পরিস্থিতি হবে দিন এনে দিন খাওয়ার মতো।'

২০১৪ সালে প্রায় ২০ মিলিয়ন মার্কিন ডলারে (বাংলাদেশ মুদ্রায় প্রায় ১৭০ কোটি টাকা) বিশ্ব সম্পচার স্বত্ব বিক্রি করেছিল বিসিবি। এই এপ্রিলে নতুন চুক্তি স্বাক্ষর হওয়ার কথা। এটাও এখন অনিশ্চিত হয়ে পড়েছে।

তবে এখন পর্যন্ত বিসিবি তুলনামূলক সুবিধাজনক অবস্থানে আছে। এখনও তেমন বড় ক্ষতির মুখে না পড়লেও এই এপ্রিলে চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর নতুন স্পন্সর ও সম্প্রচারক খুঁজে না পেলে তাদের অবস্থাও খারাপ হতে পারে।

আর্থিক ক্ষতির মুখে পড়ে যাওয়া বোর্ডগুলোর জন্য সবচেয়ে চ্যালেঞ্জ হবে চুক্তিবদ্ধ খেলোয়াড় এবং অন্যান্য স্টাফদের বেতন পরিশোধ করা। সম্প্রচারক ও স্পন্সররা যেভাবে সরে দাঁড়াচ্ছে এবং আইসিসি'র আসর যেভাবে বাতিল হয়ে যাচ্ছে, তাতে সামনের পথটা যে সুখকর নয় তাতে কোনো সন্দেহ নেই।

সান নিউজ/আরএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বোয়ালমারীতে গাঁজা গাছসহ আটক ২

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারী উপজ...

দুই সপ্তাহ বন্ধ থাকবে স্কুল-কলেজ

নিজস্ব প্রতিবেদক: করোনার বর্তমান...

টয়লেটে আটকে উলঙ্গ করে চলত নির্যাতন!

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কলাবাগান থানার হাতিরপুল এলাকায় মধ...

গত ২৪ ঘন্টায় শনাক্ত ১০ হাজার ছাড়ালো

সাননিউজ ডেস্ক: দেশে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত...

কুবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক: দেশের অ...

বঙ্গবন্ধু সেতুতে রড বিক্রির সময় ট্রাকচালক আটক

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের...

বাসচাপায় কিশোর নিহত

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা