ছবি- সংগৃহিত
লাইফস্টাইল

ইভানের তারুণ্য ধরে রাখার রহস্যময় কৌশল 

সাননিউজ ডেস্ক: চিরযৌবনা কে না হতে চায়? সবাই চায় মৃত্যুর আগ পর্যন্ত তার রূপ-লাবণ্য অটুট থাকুক। সবাই যদিও তার সৌন্দর্য ধরে রাখতে কিন্তু তার জন্য জিমে গিয়ে টাকা খরচ করতে চায় না, অনেক সময় চাইলে ও তা সবার সামর্থের মধ্যে হয় না।

তাই আজ আমরা এমন একজনের সাথে কথা বলেছি যে কিনা নিজে একজন ফ্যাটকিলার বিশেষজ্ঞ। বলছি ইভান খানের কথা। ফরএভার ইয়ং এর কর্মরত ফ্যাটকিলার বিশেষজ্ঞ। চলুন শুনে নেই তার কথোপকথন ও কিছু পরামর্শ।

আমি যদি জিমে না গিয়ে বেসমেন্ট থেকে মাত্র তিন মাসের মধ্যে সিক্স প্যাক তৈরি করতে পারি, তাহলে আপনি কেন পারবেন না? আমার ব্লগে সব সময় সবাইকে উৎসাহিত করি, আর অনেক টিপস দিয়ে থাকি কিভাবে নিজেকে তরুণ রাখতে হবে?

আমার ওয়েবসাইট weshallovercome.info এ আমি সত্যিই সবাইকে উত্সাহিত করি যেখানে নিজেকে সুস্থ রাখতে আপনাকে সত্যিই প্রচুর অর্থ ব্যয় করতে হবে না। কখনও কখনও ডাম্বেলের সাথে তুলনা করে প্রতিরোধী ব্যান্ডগুলির সাথে কাজ করা আরও ভাল। যেহেতু ব্যান্ড উভয় উপায়ে কাজ করে।

আরও পড়ুন: ছাড়পত্র পেলো ‘রাগী’

শুধু আমিই না অনেক ফিটনেস সেলিব্রিটি এবং বিশেষজ্ঞরা বিভিন্ন মাধ্যমে (ইউটিউব, লিঙ্কডিন, ফিটনেস সংক্রান্ত নানা ওয়েবসাইট) পরামর্শ দিয়ে থাকেন।চলুন তা হলে জেনে নেয়া যাক এই করোনার মধ্যে ঘরের কিভাবে বাড়িতে বসে এবং ভ্রমণের সময় নিজে ফিটনেস ঠিক রাখা যায়।

আমি ভাল স্বাস্থ্যের জন্য কি করি?
আমাদের ভাল স্বাস্থ্যের জন্য স্কুল স্নাতক বা পুষ্টিবিদ হওয়ার দরকার নেই। আমরা যখন আমাদের পূর্ববর্তী প্রজন্ম প্রজন্মের দিকে তাকাই তখন দেখতে পাই তারা অনেক বেশি প্রকৃতির সাথে যুক্ত ছিল। জৈব খাবার গ্রহণ করত আর তাদের প্রধান কাজ ছিল বেশিরভাগ কৃষিকাজ। সেই সময় ছিল না কোনো প্রযুক্তি। তখন তাদের ছিল না তারুণ্য সম্পর্কে তেমন কোনো অভিজ্ঞতা, তারপরও তারা ছিল ফিট. তারা এতো সুস্থ থাকার কারণ ছিল শারীরিক শ্রম। তাই আমি সবাইকে ব্যায়াম না করে, শুধু ডায়েট করে ওজন কমানোর পরামর্শ দেব না কারণ চিরতরে তরুণ ফিটনেস জীবনের জন্য পেশী বজায় রাখা প্রয়োজন।

শুধু মাত্র শারীরিক শ্রম হলেই যে ফিট থাকা সম্ভব তা কিন্তু নয়। তার জন্য দরকার সঠিক সময় ও নিয়ম জানা। আমার ওয়েবসাইটিতে আপনারা সব কিছু খুব সহজে আর ফ্রি তে জানতে পারবেন।

সাননিউজ/জেএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জাতীয় কবির জন্মবার্ষিকী

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

ময়মনসিংহে বাসচাপায় নিহত ২

নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহের ভালুকায় বাসের চাপায় নিহত হয়েছেন...

ফের আসছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক: টানা দ্বিতীয়বার...

রায়ের কার্যকরী পদক্ষেপ চান ফিলিস্তিনিরা

আন্তর্জাতিক ডেস্ক: গাজায় ইসরায়েলি...

খাগড়াছড়িতে গৃহবধুর আত্মহত্যা

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুত নিরাপত্তা বাহিনী

নিজস্ব প্রতিবেদক: স্বরাষ্ট্রমন্ত্...

স্রোতের তোড়ে ভেসে গিয়ে নিহত ১

নিনা আফরিন, পটুয়াখালী: ফুফু ও বোনকে আশ্রয়কেন্দ্রে আনতে গিয়ে...

অস্ট্রেলিয়ায় উন্মোচিত হলো বিওয়াইডি সিলায়ন ৬

নিজস্ব প্রতিবেদক: অস্ট্রেলিয়ার মে...

খাগড়াছড়িতে গৃহবধুর আত্মহত্যা

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

চাটখিলে শিশু মৃত্যুর ঘটনায় গ্রেফতার ১

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর চাটখিলে ধান কাটার রোলার মেশিনে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা