সারাদেশ

ইবি প্রেসক্লাবের নেতৃত্বে মাসুম-তারিক

ইবি প্রতিনিধি, কুষ্টিয়া : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল সাংবাদিক সংগঠন 'ইবি প্রেসক্লাব'র কার্যনির্বাহী পরিষদ-২০২০ এর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে দৈনিক যুগান্তর পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সরকার মাসুম এবং বাংলানিউজ২৪.কম প্রতিনিধি তারিকুল ইসলাম সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন। সোমবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় সংগঠনটির সদস্যদের প্রত্যক্ষ ভোটে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রেস কর্ণারে ভোট গ্রহণ চলে। এসময় প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন ইবি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু। সহকারী নির্বাচন কমিশনার হিসেবে সংগঠনের সাবেক সভাপতি ও আল ফিকহ্ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেন এবং সাবেক সাধারণ সম্পাদক ও পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের সেকশন অফিসার কানন আজিজ দায়িত্ব পালন করেন।

এছাড়াও নির্বাচন পর্যবেক্ষক হিসেবে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. সাইদুর রহমান, প্রক্টর অধ্যাপক ড.পরেশ চন্দ্র বর্মণ এবং ইবি প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক আলমগীর হোসেন খান উপস্থিত ছিলেন।

পরে দুপুর ১টায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা ও বিভিন্ন শিক্ষক-ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

১২ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি এ আর রাশেদ (প্রতিদিনের সংবাদ), যুগ্ম সাধারণ সম্পাদক রুমি নোমান (বাংলা ট্রিবিউন), দপ্তর সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু (দৈনিক সমকাল), কোষাধ্যক্ষ আহসান নাঈম (বাংলাদেশ প্রতিদিন), প্রচার, প্রকাশনা ও সাহিত্য সম্পাদক আবু হুরায়রা (দ্য ইন্ডিপেন্ডেন্ট), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রায়হান মাহবুব (জাগোনিউজ২৪.কম), কার্যনিবার্হী সদস্য ফেরদাউসুর রহমান সোহাগ (দৈনিক সংবাদ), শাহাদাত তিমির ( কালের কণ্ঠ), মুনজুরুল ইসলাম নাহিদ (সমাচার) এবং আদিল সরকার ( সময়ের আলো)।

এদিকে দায়িত্ব গ্রহণের পর দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুর‌ালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন নব নির্বাচিত কমিটির নেতৃবৃন্দ। এসময় সদ্য বিদায়ী সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক শাহাদাত তিমির ও সহ-সভাপতি আসিফ খান উপস্থিত ছিলেন।

সান নিউজ/এএইচ/এনকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

ভূমিদস্যুদের বিচারের দাবিতে মানববন্ধন

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

এসএসসি পরীক্ষায় ফেল করায় আত্মহত্যা

নোয়াখালীর প্রতিনিধি: নোয়াখালীর সদ...

ভোলায় উপজেলা চেয়ারম্যান প্রার্থীর উঠান সভা 

ভোলা প্রতিনিধি: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভোলা সদর উপজেলা...

তিন লাখ ফিলিস্তিনি রাফা ছেড়ে পালিয়েছেন 

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের গাজা উপত্যকার বেশিরভাগই ধ্বংস...

গাইবান্ধায় বোরো ধান মাড়াইয়ে ব্যস্ত কৃষক

গাইবান্ধা প্রতিনিধি: কৃষকের সোনাল...

সড়ক দুর্ঘটনায় চালক নিহত

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার ফ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা