স্বাস্থ্য

আইসিডিডিআর,বি’র পাশে দাঁড়াল ইউনিলিভার

নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাস মোকাবেলায় আইসিডিডিআর,বি'র চলমান জরুরি সেবা কার্যক্রমকে আরও জোরদার করতে প্রতিষ্ঠানটির সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে ইউনিলিভার বাংলাদেশ।

চলমান মহামারী মোকাবেলায় স্থানীয় পর্যায়ে সহযোগিতার জন্য ইউনিলিভারকে অনুরোধ জানায় আইসিডিডিআর,বি। এই অনুরোধের পরিপ্রেক্ষিতে সংস্থাটির সাথে যুক্ত হবার সিদ্ধান্ত নেয় ইউনিলিভার বাংলাদেশ।

চুক্তি অনুযায়ী, ক্লিনিক্যাল ল্যাবরেটরি সার্ভিসে ব্যবহারের জন্য ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী বা পিপিই ক্রয় এবং করোনা আক্রান্ত রোগীদের জন্য একটি অস্থায়ী সেবা কেন্দ্র নির্মাণের লক্ষ্যে আইসিডিডিআর,বি-কে নগদ ৫২ হাজার মার্কিন ডলার (প্রায় ৪৪ লাখ টাকা) প্রদান করবে ইউনিলিভার বাংলাদেশ।

এ ছাড়া পরিষ্কার-পরিচ্ছন্নতা ও স্বাস্থ্য সুরক্ষায় ব্যবহৃত বিভিন্ন পণ্য, মেডিকেল ও ল্যাবের সরঞ্জাম এবং করোনা সনাক্তের টেস্টিং কিটও প্রদান করবে ইউনিলিভার।

বাংলাদেশে করোনা ভাইরাসের প্রভাব মোকাবেলায় ইতোমধ্যেই প্রায় ২০ কোটি টাকার আর্থিক সহায়তা প্রদানের অঙ্গীকার করেছে ইউনিলিভার বাংলাদেশ।

এর মধ্যে নিজস্ব পণ্য বিনামূল্যে বিতরণ, সচেতনতা সৃষ্টি, স্বাস্থ্য অবকাঠামো উন্নয়ন এবং প্রতিষ্ঠানটির কর্মীদের জীবন-জীবিকার সুরক্ষা নিশ্চিতকরণ অন্তর্ভুক্ত রয়েছে।

এ প্রসঙ্গে আইসিডিডিআর,বি-এর এক্সিকিউটিভ ডিরেক্টর অধ্যাপক জন ডি ক্লেমেনস বলেন, কভিড-১৯ মোকাবিলায় আমাদের চলমান কার্যক্রমকে জোরদার করতে সহযোগিতার হাত বাড়ানোয় ইউনিলিভার বাংলাদেশকে আমি আন্তরিক ধন্যবাদ দিতে চাই। অভূতপূর্ব এই কঠিন পরিস্থিতিতে বাংলাদেশের জনগণকে সেবা প্রদান করতে পেরে আমরা গর্বিত। সবাই মিলে একসঙ্গে লড়ে আমরা এই বিপর্যয় কাটিয়ে উঠবো।

ইউনিলিভার বাংলাদেশের সিইও এবং এমডি কেদার লেলে বলেন, করোনা মহামারীর এই কঠিন সময়ে আমাদের দায়িত্ব হলো, যতটা সম্ভব অধিক সংখ্যক মানুষের কাছে পৌঁছানো এবং তাদেরকে সাহায্য করা। কভিড-১৯ মহামারীর ক্ষতিকর প্রভাব কমাতে আইসিডিডিআর,বি-এর প্রচেষ্টাকে বেগবান করতে আমরা সর্বাত্মকভাবে সহযোগিতা করে যাবো।'

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান

সান নিউজ ডেস্ক: বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে দেশবাসীর প্রতি...

বিশ্ব এখন ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে

সান নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা মহামা...

চাপের মুখে বরিস জনসন

সান নিউজ ডেস্ক: যুক্তরাজ্য সরকারের গুরুত্বপূর্ণ দুই মন্ত্রী...

উলিপুরে অবৈধ করাত কলের বিকট শব্দে অতিষ্ট এলাকাবাসী

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম): কুড়িগ্রামের উলিপুর...

রংপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত ৫

সান নিউজ ডেস্ক : রংপুর নগরীর মাহি...

অবশেষে টুইটার-ভারত দ্বন্দ্ব আদালতে

আন্তর্জাতিক ডেস্ক : মাইক্রো-ব্লগি...

উইম্বলডনে সুবিধা বন্ধ হয়নি!

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ান ওপে...

ফাঁসির আসামি ফয়সাল বেঙ্গালুরুতে

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের বেঙ্গা...

ক্লাসবন্ধ রেখে শিক্ষার্থীদের দিয়ে মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সু...

সড়ক দূর্ঘটনায় রাবি শিক্ষার্থীর মৃত্যু

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা