শিক্ষা

অনলাইনে পরীক্ষা-ভর্তি না করার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক:

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা গ্রহণ, খাতা মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তি না করতে নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

১০ এপ্রিল শুক্রবার ইউজিসি থেকে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে এ সংক্রান্ত একটি নির্দেশনা পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সময় বাংলাদেশের কোনো বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা, মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তি করাতে পারবে না। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।

করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে এরইমধ্যে ছড়িয়ে পড়েছে। দেশের সব শ্রেণি ও পেশার জনগণকে হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি সরকার কর্তৃক বাধ্যতামূলক করা হয়েছে। ঢাকার সঙ্গে বিভাগীয় ও জেলা পর্যায়ের সব ধরনের যোগাযোগ সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সব শ্রেণির ক্লাস ও পরীক্ষা গ্রহণ এবং মূল্যায়নসহ সব শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

বর্তমানে বাংলাদেশে করোনার ভয়াবহতা ধীরে ধীরে বিস্তৃত হচ্ছে। তাই ইউজিসি মনে করে, উদ্ভূত পরিস্থিতিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহে পরীক্ষা গ্রহণ ও সামার সেমিস্টারে ভর্তি কার্যক্রম চালু রাখার মতো কোনো অনুকূল পরিবেশ নেই।

এ পরিস্থিতিতে বিপুলসংখ্যক শিক্ষার্থীর নিরাপত্তা ও স্বাস্থ্যগত বিষয়ে কমিশন ও সরকার গভীরভাবে উদ্বিগ্ন। উদ্ভূত পরিস্থিতির উন্নতি হলে মঞ্জুরি কমিশন এ বিষয়ে পরবর্তী পরামর্শ বা নির্দেশনা বিশ্ববিদ্যালয়ে পাঠাবে।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকারি নির্দেশনা যথাযথভাবে প্রতিপালন ও অনুসরণ করার জন্য উচ্চশিক্ষা পরিবারের সবাইকে অনুরোধ জানিয়েছে ইউজিসি।

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

মেট্রো চলাচল পুরোপুরি বন্ধ

নিজস্ব প্রতিবেদক: আজ মেট্রোরেলের সর্বশেষ ট্রেন বিকাল সাড়ে ৫...

এইচএসসি পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী রবিবার (২...

ঢাকার সঙ্গে রেলযোগাযোগ বন্ধ

নিজস্ব প্রতিবেদক: কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থী...

মেট্রো নিরাপত্তা শঙ্কায় আং‌শিক বন্ধ

নিজস্ব প্রতিবেদক: রাজপথে স‌হিংসতার কারণে মেট্রোরে&zwnj...

শিক্ষার্থীদের সঙ্গে বসতে রাজি আছি

নিজস্ব প্রতিবেদক : সারাদেশে চলমান কোটাবিরোধী আন্দোলন নিয়ে শি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা