ছবি : সংগৃহিত
বাণিজ্য

লক্ষ্মীপুরে টার্কিশ ফুড মেলা শুরু

সান নিউজ ডেস্ক : বাংলাদেশের লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নরিমপুরে অবস্থিত স্মার্ট একাডেমি প্রাঙ্গণে ৪ দিনব্যাপী টার্কিশ ফুড মেলা ও বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প শুরু হয়েছে।

আরও পড়ুন : শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

যৌথভাবে এই আয়োজন করেছে বাংলাদেশে জাপানের বিশ্বখ্যাত ব্র্যান্ড সনি’র প্রাতিষ্ঠানিক পরিবেশক ও দেশের ইলেকট্রনিকস, তথ্য-প্রযুক্তি খাতের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের একটি জনকল্যাণমূলক সংস্থা স্মার্ট ফাউন্ডেশন এবং তুরস্কের ইন্টারন্যাশনাল ফ্র্যাটার্নিটি অ্যাসোসিয়েশন (ইফা)।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) শুরু হওয়া এই টার্কিশ ফুড মেলা ও বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প ২৯ জানুয়ারি (রোববার) পর্যন্ত চলবে।

আয়োজিত টার্কিশ ফুড মেলায় রয়েছে তুরস্কের বিখ্যাত টার্কিশ পিজ্জা, বার্গার, বিরিয়ানি, কফি, তাউক ধোনের, তাউক ইজগাড়া, তাথের, বাকলাভা, লুকোম, টার্কিশ ফুড প্যাকেজসহ মুখরোচক সব টার্কিশ খাবারের বাহারি সমাহার।

আরও পড়ুন : বাড়লো চিনির দাম

এছাড়াও বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্পে তুরস্কের হিসার ইন্টারকন্টিনেন্টাল হাসপাতালের ১০ জন বিখ্যাত চিকিৎসক উপস্থিত থাকছেন।

উপস্থিত চিকিৎসকগণ পূর্বে রেজিস্ট্রেশনকৃত ১ হাজার ৬০০ ছেলেদের আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিনা রক্তপাত ও ব্যথামুক্ত পদ্ধতিতে বিনামূল্যে সুন্নতে খৎনা (মুসলমানি) সেবা প্রদান করছেন।

শুরু হওয়া চারদিনের এই টার্কিশ ফুড মেলা ও বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।

আরও পড়ুন : বৃহস্পতিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

বৃহস্পতিবার বেলা ১১টায় শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এই অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এতে সভাপতিত্ব করেন স্মার্ট ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম এবং রামগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. আবুল খায়ের পাটওয়ারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

রামগঞ্জ পৌরসভা মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী প্রধান অতিথির বক্তব্যে বলেন, প্রত্যন্ত অঞ্চলে বিনামূল্যে আধুনিক স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়ে স্মার্ট টেকনোলজিস আজ এক অনন্য উদাহরণ তৈরি করল।

আরও পড়ুন : রপ্তানি আয় বেড়েছে দেড় লাখ কোটি টাকা

একসঙ্গে ১ হাজার ৬০০ মানুষকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দেওয়া নিঃসন্দেহে একটি প্রশংসনীয় উদ্যোগ বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, গ্রামীণ পরিবেশে বিশ্ববিখ্যাত টার্কিশ ফুড মেলা আয়োজনের মাধ্যমে এখানকার জনগোষ্ঠীকে বৈশ্বিক সংস্কৃতির সঙ্গে পরিচিত হওয়ার সুযোগ করে দেওয়া হয়েছে।

বীর মুক্তিযোদ্ধা মো. আবুল খায়ের পাটওয়ারী বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে স্মার্ট টেকনোলজিস (বিডি)।

আরও পড়ুন : ইসলামী ব্যাংকের শরী’আহ সুপারভাইজরি কমিটির সভা

তারা শুধু ব্যবসায়িক কার্যক্রমে নিজেদের সীমাবদ্ধ না রেখে জনকল্যাণেও নানা কাজ করছে। তাদের জনস্বার্থমূলক সংগঠন স্মার্ট ফাউন্ডেশনের মাধ্যমে কর্পোরেট সোশ্যাল রেসপনসিবিলিটি’র আওতায় আজ প্রত্যন্ত অঞ্চলে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও বিদেশি খাদ্যের মেলা আয়োজন করেছে। এজন্য আমি তাদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।

স্মার্ট ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোহা. জহিরুল ইসলাম এ সময় বলেন, টানা দ্বিতীয়বারের মতো স্বাস্থ্যশিবির আয়োজনের মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলে বিনামূল্যে সুন্নতে খৎনা সেবা প্রদান করছি আমরা। আশা রাখি, সামনের দিনেও নিয়মিতভাবে এই সুবিধা দিতে পারব।

আরও পড়ুন : বুধবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সেইসঙ্গে আমাদের মতো দেশের অন্যান্য সামর্থ্যবান ব্যক্তি বা প্রতিষ্ঠান যদি সবাই নিজেদের অবস্থান থেকে জনস্বার্থমূলক কর্মকাণ্ডে অংশ নেন, তাহলে খুব সহজেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে বলেও জানান তিনি।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ঝালকাঠি নার্সিং কলেজে অচল অবস্থা!

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠি নার্সি...

লক্ষ্মীপুরে স্বাস্থ্য নিরাপত্তা স্কিম চালু

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে...

অবৈধ ইটভাটায় হুমকির মুখে জীববৈচিত্র্য

রংপুর ব্যুরো: রংপুর জেলাসহ বিভাগে...

ভোলায় বঙ্গবন্ধু সেজেছে ক্ষুদে শিক্ষার্থীরা

ভোলা প্রতিনিধি: শ্রদ্ধা ও ভালোবাস...

মোস্তফা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

অবৈধ চিনিসহ ট্রাক জব্দ, আটক ২

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মাটিরাঙ্গ...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৫

নিজস্ব প্রতিবেদক: ডিএমপি মাদকবিরো...

রাজধানীতে অস্ত্রসহ গ্রেফতার ৬

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিট...

খুলনায় গেলেন সুইডেন রাজকন্যা

নিজস্ব প্রতিবেদক : সুইডেনের রাজকন্যা ক্রাউন ভিক্টোরিয়া খুলনা...

সৈকতে মিলল যুবকের মরদেহ 

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা