ছবি: সংগৃহীত
বাণিজ্য

বাফ’র ৪র্থ ইসলামি অর্থায়ন সম্মেলন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: বাহরাইনভিত্তিক ইসলামি ব্যাংকিং ও অর্থায়ন বিষয়ক মানদন্ড প্রণয়নকারী সংস্থা ‘অ্যাকাউন্টিং অ্যান্ড অডিটিং অর্গানাইজেশন ফর ইসলামিক ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন-আওফি’র ফেলোদের সংগঠন বাংলাদেশী আওফি ফেলোজ ফোরাম (বাফ)-এর চতুর্থ ইসলামি অর্থায়ন সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন: ধলেশ্বরীর তীরে কোটি টাকার তরমুজের হাট

রোববার (২৪ ফেব্রুয়ারি) মিরপুরের বিআইবিএম মিলনায়তনে দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআইবিএম-এর চেয়ার প্রফেসর ও বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর আহমেদ জামাল।

বিআইবিএম-এর মহাপরিচালক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সাইয়্যেদ কামালুদ্দীন আব্দুল্লাহ জাফরী।

আরও পড়ুন: আগুনে পুড়ে ছাই ২০০ দোকান

এতে ‘বাংলাদেশে ইসলামি ব্যাংকিংয়ের ৫ম দশকে পদার্পন: অগ্রগতি ও চ্যালেঞ্জ’ শীর্ষক বক্তব্য উপস্থাপন করেন ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মুনিরুল মওলা এবং ‘ইসলামী অর্থায়নের ঝুঁকি শেয়ারিং দর্শনের প্রয়োজনীয়তা’ শীর্ষক আলোচনা উপস্থাপনা করেন মালয়েশিয়ার ইনসেফ বিশ্ববিদ্যালয় প্রফেসর ড. ওবাইয়্যাতুল্লাহ ইসমাত বাছা।

বাফ সভাপতি ও বিআইবিএম-এর সহযোগী অধ্যাপক ড. মো. মোহাব্বত হোসাইন সম্মেলনে স্বাগত বক্তব্য প্রদান করেন। ধন্যবাদ জ্ঞাপন করেন সম্মেলনের আহ্বায়ক ও ইস্টার্ন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এ.কে.এম মীজানুর রহমান।

আরও পড়ুন: ৩ ঘণ্টায় সাড়ে ১২ হাজার টিকিট বিক্রি

দিনব্যাপী এ সম্মেলনে বাংলাদেশে আওফির ৪৪৩ জন ফেলোসহ দেশীয় ও আন্তর্জাতিক মোট ৫০০ জন ইসলামিক ব্যাংকিং ও অর্থায়ন বিশেষজ্ঞ, রেগুলেটর, শরীআহ স্কলার, শিক্ষক, শিক্ষার্থী ও পেশাজীবী অংশগ্রহণ করেন।

সম্মেলনে ইসলামী ব্যাংকিং ও অর্থায়নের উপর রচিত ‘বাংলাদেশে সুদমুক্ত ব্যাংকিং এবং এম. আযীযুল হক’, ‘সুকূক: স্ট্রাকচারিং অ্যান্ড গভর্নেন্স’ এবং ‘সুদ: সমস্যা ও সমাধান’ শীর্ষক তিনটি মৌলিক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। এছাড়া বাফ ও আইবসিএফ’র ওয়েব সাইট উদ্বোধন করা হয়।

আরও পড়ুন: ঈদযাত্রা এবার আরামদায়ক হবে

সম্মেলনের সমাপনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও বিআইবএম‘র এমেরিটাস ফেলো ফজলে কবির।

এ সময় গেস্ট অব অনার হিসেবে বক্তব্য দেন- আল-আরাফা্হ ইসলামী ব্যাংক পিএলসি-এর চেয়াম্যান আলহাজ আব্দুস সামাদ, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর নুরুন্নাহার ও সাবেক ডেপুটি গভর্নর একেএম সাজেদুর রহমান খান।

এছাড়া বিশেষ অতিথির বক্তব্য দেন ট্রাস্ট ব্যাংক পিএলসি-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়রা আজম।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাতক্ষীরায় বইছে প্রচন্ড দমকা হাওয়া

মো. মাজহারুল ইসলাম, সাতক্ষীরা: ব্...

ভালুকায় ভয়ংকর কিশোর গ্যাং!

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

সাবেক ওসির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা 

মো. মাজহারুল ইসলাম, সাতক্ষীরা: ৮...

আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে স...

প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত

নিজস্ব প্রতিবেদক : সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় ধাপের শি...

গাজায় নিহত ছাড়াল ৩৬ হাজার 

আন্তর্জাতিক ডেস্ক: অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের বর্বর অভি...

ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি নিরূপণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : দেশে ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতির পরিমাণ...

শাহরুখের ছোট ছেলের মাসিক খরচ

বিনোদন ডেস্ক: বলিউড বাদশাহ শাহরুখ...

ঠাকুরগাঁওয়ে রেজিয়া হত্যায় গ্রেফতার ২

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে হত্যাকান্ডের ২৪ ঘন্টার মধ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা