ছবি-সংগৃহীত
খেলা
বাংলাদেশ-আয়ারল্যান্ড 

প্রথম ম্যাচে বৃষ্টির শঙ্কা

ক্রীড়া প্রতিবেদক : বৃষ্টির কবলে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ। বৃষ্টির বাধায় খুব বেশি অনুশীলন করতে পারেনি টাইগাররা। একই কারণে হয়নি সিরিজ শুরু হওয়ার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচটিও। বৃষ্টির শঙ্কা আছে আজ শুরু হতে যাওয়া সিরিজের প্রথম ম্যাচেও।

আরও পড়ুন : দলে দু’জন ‘জেনুইন অলরাউন্ডার’

মঙ্গলবার (৯ মে) বাংলাদেশ সময় বিকাল ৩ টা ৪৫ মিনিটে ইংল্যান্ডের দ্য ক্লাউড কাউন্টি গ্রাউন্ডে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। বিবিসির আবহাওয়া বার্তা অনুযায়ী আজ সারাদিনজুড়েই বৃষ্টির সম্ভাবনা রয়েছে ১৫ থেকে ৮০ শতাংশ।

বাংলাদেশের কোনো টিভিতে দেখা যাবে না এই খেলা। আইসিসির ডিজিটাল প্ল্যাটফর্ম আইসিসি টিভিতে ফ্যান অ্যাকাউন্ট খুলে সরাসরি দেখা যাবে ফ্রিতে।

সিরিজে প্রতিদ্বন্দ্বীতার সম্ভাবনা থাকলেও, সব ছাপিয়ে আলোচনায় বৃষ্টি। তবে ম্যাচ হলে অবশ্যই জয়ের লক্ষ্যের কথা জানিয়েছে অধিনায়ক তামিম ইকবাল ও
হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

আরও পড়ুন : আইসিসি টিভিতে বিনামুল্যে খেলা

তামিমের চাওয়া সুপার লিগের শীর্ষ চারে থাকা। তিনি বলেন ‘অধিনায়ক হিসেবে চারে থেকে শেষ করাই আমার লক্ষ্য। কয় ম্যাচ জিততে পারি, কত পয়েন্ট এসব আমার কাছে বিষয় না, আমার কথা হলো শীর্ষ চারে থাকা।’

হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের ভাবনায় রয়েছে বিরুপ কন্ডিশনে নিজেদের মানিয়ে নেয়া, তিনি বলেন,‘ব্যাপারটি শুধু ইংল্যান্ডের কন্ডিশনের নয়, আমাদের সার্বিক উন্নতির জন্যও প্রয়োজন এটা। প্রতিপক্ষ নিয়ে ও ফলাফল নিয়ে দুর্ভাবনার ব্যাপারও এখানে নেই। আমরা উন্নতি করতে চাই। ভবিষ্যতে যেখানেই আমরা খেলি না কেন, উন্নতি করতে চাই। সামনে আমাদের অনেক খেলা আছে, বিশেষ করে দেশের বাইরে টেস্ট আছে কিছু।’

আরও পড়ুন : সেরা প্রস্তুতি নিতে পারিনি

প্রথম ওয়ানডের দলে একাদশে কারা থাকবেন সে বিষয়ে কিছু জানাননি হাথুরুসিংহে। তবে ধারণা করা হচ্ছে ৬ ব্যাটার এবং ৫ বোলার নিয়ে খেলবে টাইগাররা। সেক্ষেত্রে তামিম ইকবালের সঙ্গে থাকবেন লিটন দাস। তিন নম্বরে দেখা যাবে নাজমুল শান্তকে। চারে সাকিব আল হাসান এবং পাঁচে তাওহীদ হৃদয়।

ছয়ে যথারীতি মুশফিকুর রহিম। সাতে দেখা যাবে মেহেদী মিরাজকে এবং এরপর হাসান মাহমুদ, এবাদত হোসেন ও মুস্তাফিজুর রহমান। এছাড়া একাদশ ক্রিকেটার হতে পারেন শরীফুল ইসলাম।

আরও পড়ুন : দ্বিতীয় ওয়ানডেতেও হারলো যুবারা

বাংলাদেশের বিশ্বকাপ নিশ্চিত হয়ে গেছে। এই সিরিজ আইরিশদের জন্য বাঁচা-মরার লড়াই। এই দিক থেকে নির্ভার বাংলাদেশ শিবির। বিশ্বকাপের কন্ডিশন এই সিরিজের উলটো, তাই তামিম-সাকিবদের ভাবনায় বিশ্বকাপও নেই। ভাবনা আপাতত একটাই, সেরাটা দিয়ে জয় তুলে নেওয়া।

সান নিউজ/জেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

রাজধানীতে ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মুগদার মদিনাবাগ এলাকায় ঢাকা দক্ষ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

বিএনপি গণতন্ত্রকে হত্যা করেছে

নিজস্ব প্রতিবেদক: আ’লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী...

ফজলুল হকের মাজারে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক: শেরে বাংলা এ কে...

প্রবোধচন্দ্র সেন’জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (২৭ এপ্রিল) বেশ কিছ...

শনিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের এক...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা