খেলা

লিডস  রুখে দিল শিরোপা প্রত্যাশী দল ম্যানচেস্টার সিটিকে

স্পোর্টস ডেস্ক :

লিডসের মাঠে খেলতে গিয়ে হোঁচট খেয়েছে ম্যান সিটি। শুরুতে গোল করে এগিয়ে গেলেও, ম্যাচের ফলাফল নিজেদের পক্ষে রাখতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধে গোল হজম করে মাঠ ছাড়ে ১-১ ড্র নিয়ে। তবে ম্যাচ শেষে এই ড্রই ম্যান সিটির জন্য জয়তুল্য হওয়ার কথা। আগমনের পর থেকেই শোনা যাচ্ছিল, এবার বড় দলগুলোর কঠিন পরীক্ষাই নেবে লিডস। মৌসুমের শুরুতেই যা সত্য প্রমাণ করে দিলো মার্সেলো বিয়েলসার শিষ্যরা, রুখে দিয়েছে শিরোপা প্রত্যাশী দল ম্যানচেস্টার সিটিকে।দীর্ঘ ১৬ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগে ফিরেছে লিডস ইউনাইটেড। প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুলের কঠিন পরীক্ষা নিয়েছিল লিডস। সেদিন কোনোমতে ৪-৩ গোলের জয় নিয়ে হাঁফ ছেড়ে বেঁচেছিল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। কিন্তু ভাগ্য এতটা সুপ্রসন্ন হয়নি পেপ গার্দিওলার দলের, জয়ের দেখা পায়নি তারা।

তবে প্রথম গোলটা করেছিল ম্যান সিটিই। ম্যাচের ১৭ মিনিটের মাথায় ডি-বক্সের মধ্যে কোনাকুনি শটে জালের ঠিকানা খুঁজে নেন ম্যান সিটির ইংলিশ ফরোয়ার্ড রহিম স্টারলিং। এর আগে চতুর্থ মিনিটের সময় বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনের ফ্রি-কিক ফিরে আসে পোস্টে লেগে। ম্যাচে ম্যান সিটির বলার মতো বলার সুযোগ এ দুইটিই ছিল।শুরুতে খানিক আলো ছড়ালেও, ম্যাচের সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ম্লান হতে থাকে সিটিজেনরা। আর তাদের ওপর চেপে বসতে শুরু করে স্বাগতিকরা। পুরো ম্যাচে দুইটি মাত্র শট লক্ষ্য বরাবর রাখতে পেরেছে ম্যান সিটি। অন্যদিকে ১২ বার আক্রমণে উঠে ৭ বারই সিটিজেনদের কঠিন পরীক্ষা নিয়েছে লিডস।

তবু প্রথমার্ধে সমতাসূচক গোলটি পায়নি লিডস। দ্বিতীয়ার্ধে ফিরে আরও গোছালো ফুটবল খেলতে থাকে তারা। যার ফলও পায় হাতেনাতে। ম্যাচে ৫৯ মিনিটের সময় সিটিজেন গোলরক্ষক এডারসনের ছোট্ট ভুলে গোল হজম করে ম্যান সিটি। কর্নারে ঠিকভাবে বল ক্লিয়ার করতে পারেননি এডারসন। গোলের কাছে দাঁড়িয়েই আলতো ছোঁয়ায় ম্যাচে সমতা ফেরান রদ্রিগো।এরপর আরও বেশ কিছু জোরালো আক্রমণ করে লিডস। ম্যাচের ৮৬ মিনিটের সময় প্রায় গোল পেয়েই যাচ্ছিল তারা। কিন্তু দুর্বল শট নেন প্যাট্রিক ব্যামফোর্ড। এর আগে রদ্রিগোর দুর্দান্ত এক হেড অসামান্য ক্ষিপ্রতায় রুখে দেন সিটিজেন গোলরক্ষক। ফলে গোল আর হয়নি, ম্যাচ শেষ হয়েছে ১-১ থেকেই।

লিগের ৪ ম্যাচে ২ জয় ও ১ ড্র'তে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে উঠে এসেছে এসেছে লিডস ইউনাইটেড। ম্যান সিটি খেলেছে তিন ম্যাচ। একটি করে জয়, পরাজয় ও ড্র'তে ৪ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান দশম। চার ম্যাচের সবকয়টিতে জেতা এভারটন রয়েছে সবার ওপরে।

সান নিউজ/পিডিকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

মুন্সীগঞ্জে কালবৈশাখীর আঘাত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: এ বছ...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গ্লেনরিচ স্কুলের আপগ্রেডেশনের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: ‘গ্লেন ফে...

সুন্দরবনে আগুন, খতিয়ে দেখার নির্দেশ 

নিজস্ব প্রতিবেদক: সুন্দরবনে আগুন...

সংগীত শিল্পী প্রতীক ইয়াসিরের জন্মদিন আজ

বিনোদন ডেস্ক : জনপ্রিয় গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসিরের ৪৬তম...

কমলো তাপমাত্রা, কালবৈশাখীর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: টানা প্রায় এক ম...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

২ দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

নিজস্ব প্রতিবেদক: টানা ৮ দফায় কমা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা