ছবি : সংগৃহিত
জাতীয়

পরিস্থিতি ঘোলা করার চেষ্টা করেছে

নিজস্ব প্রতিবেদক: ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, একটি সংগঠন আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঘোলা করার চেষ্টা করেছে।

আরও পড়ুন: এখনো বিদেশি পর্যবেক্ষকের অনুরোধ নেই

বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেলে তিনি রাজধানীর সবুজবাগে 'স্বস্তি' প্রকল্পের আওতায় স্থাপিত ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, একটি সংগঠন আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঘোলা করার জন্য চেষ্টা করেছে। শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য যা যা করা দরকার আমরা করব।

নির্বাচনী মাঠ ঘোলা করার জন্য অনেক শক্তি মাঠে নামবে, আইন-শৃঙ্খলা অবনতি করার চেষ্টা করবে। তবে এই চেষ্টা কেউ করলে বাংলাদেশ পুলিশ কঠোর হস্তে দমন করবে।

আরও পড়ুন: জুরাইনে বিস্ফোরণে দগ্ধ নারীর মৃত্যু

খন্দকার গোলাম ফারুক বলেন, ১৭ আগস্টের আজকের এই দিনে সারাদেশের ৬৩ জেলায় জঙ্গিরা বোমা বিস্ফোরণ ঘটিয়েছিল। আনুষ্ঠানিকভাবে জঙ্গিরা জানান দিয়েছিল বাংলাদেশ একটি জঙ্গি রাষ্ট্রে পরিণত হচ্ছে। যারা তখন ক্ষমতায় ছিল আমি বলবো তাদের মদতে বাংলাদেশ জঙ্গি রাষ্ট্রে পরিণত হতে যাচ্ছিল।

বাংলাদেশ পুলিশ ও জনগণ জঙ্গি রাষ্ট্র হওয়া থেকে এখন পর্যন্ত রক্ষা করে চলেছে। হলি আর্টিসানে হামলাসহ সারা বাংলাদেশে জঙ্গিদের যে ভয়াবহ তাণ্ডব শুরু হয়েছিল দেশি ও বিদেশি চক্রান্তে, তার মূল কারণ ছিল বাংলাদেশের উন্নয়ন বন্ধ করে দেওয়া।

আপনাদের সবার সহযোগিতায় বাংলাদেশ পুলিশ সেই জঙ্গি দমন করতে পেরেছে, নিয়ন্ত্রণে রাখতে পেরেছে। কিন্তু জঙ্গি বাংলাদেশ থেকে নির্মূল হয়নি, কিছুদিন আগেও দেখেছেন ডিএমপির সিটিটিসি সিলেটের গভীর অরণ্য থেকে আবার নতুন জঙ্গিদেরকে গ্রেপ্তার করেছে।

আরও পড়ুন: সর্বজনীন পেনশন বৈষম্য দূর করবে

কমিশনার বলেন, ডিজিটাল সুবিধা নিয়ে জঙ্গিরাও সচেতন হওয়ার চেষ্টা করছে, তারা এখন মোবাইল ফোন ব্যবহার করে না। ডিজিটালের ফলে মোবাইলের বিভিন্ন অ্যাপস ব্যবহার করছে তারা। তবে পুলিশ তাদের থেকে পিছিয়ে থাকতে পারে না। অপরাধীরা ডালে ডালে চললে আমাদের পাতায় পাতায় চলতে হবে।

তিনি বলেন, ঢাকা মহানগরীতে প্রায় দুই কোটি লোকের বসবাস। বিদেশি সংস্থাসহ রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সংসদ, সচিবালয় ও বাংলাদেশ ব্যাংকের নিরাপত্তা দেওয়া হয়। এটি আমাদের জন্য বিরাট চ্যালেঞ্জ।

এই চ্যালেঞ্জের পাশাপাশি এটি নির্বাচনী বছর। এই বছরে নির্বাচনী মাঠ ঘোলা করার জন্য অনেকেই মাঠে নামবে, অনেকেই আইন-শৃঙ্খলা অবনতি করার চেষ্টা করবে এবং নির্বাচন বাধাগ্রস্ত করার চেষ্টা করবে।

আরও পড়ুন: গুজব ছড়ানোর চেষ্টা করলে ব্যবস্থা

আইন-শৃঙ্খলা নস্যাৎ করার চেষ্টা করলে বাংলাদেশ পুলিশ জনগণের সহযোগিতা নিয়ে কঠোর হস্তে তাদেরকে দমন করবে।

তিন-চারদিন আগে দেখা গেছে জামায়াতের একজন শীর্ষ নেতার হার্ট অ্যাটাকে স্বাভাবিক মৃত্যু হয়েছে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, তার মরদেহ নিয়ে একটি মহল আইন-শৃঙ্খলা ঘোলা করার জন্য চেষ্টা করছিল, কিন্তু সেটি সফল হয়নি।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা