জাতীয়

সেব্রিনা ফ্লোরার মৃত্যুর গুজব

সান নিউজ ডেস্ক: সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (উন্নয়ন ও পরিকল্পনা) অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরার মৃত্যুর খবরকে গুজব বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

আরও পড়ুন: জনগণের ভোটেই ক্ষমতায় আ’লীগ

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিকেলে গণমাধ্যমকে এ তথ্য জানান তিনি। আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম জানান, শারীরিক নানা জটিলতা নিয়ে সিঙ্গাপুরে হাসপাতালে ভর্তি ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এখনো বেঁচে আছেন।

একই তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের সদ্য অবসর নেওয়া প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এএসএম আলমগীর হোসেন।
মীরজাদী সেব্রিনা

আরও পড়ুন: বঙ্গবন্ধু হত্যাকারীদের পুরস্কৃত করেছিলেন জিয়া

আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, ‘সেব্রিনা ফ্লোরার শারীরিক অবস্থা আগের মতোই আছে। এখনো তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। তাকে নিয়ে মৃত্যুর যে খবর ছড়িয়েছে তা সত্য নয়।

বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এএসএম আলমগীর হোসেন বলেন, ‘আমরা সব সময় আপার (সেব্রিনা ফ্লোরা) পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছি। অবস্থার কোনো পরিবর্তন ঘটেনি। এখনো ভেন্টিলেশনে রাখা হয়েছে। তবে অবস্থা কিছুটা সংকটাপন্ন। আমরা দোয়া করি। তাঁর পাকস্থলী, কিডনি, হৃৎপিণ্ড ও ফুসফুস কাজ করছে।’

আরও পড়ুন: রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেবে যুক্তরাষ্ট্র

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত মাসের শেষের দিকে কক্সবাজারে গেলে সেখানে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন সেব্রিনা ফ্লোরা। পরে রাজধানীর ইউনাইটেড হসপিটালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় গত ৭ আগস্ট সিঙ্গাপুরে নেওয়া হয় তাকে। ফ্লোরার অগ্ন্যাশয় ও পিত্তথলির কার্যকারিতা ঠিক রাখতে একটি অস্ত্রোপচার হয়েছিল। এরপর কিডনিতে জটিলতা দেখা দেয়। ডায়ালাইসিস চলা অবস্থায় হার্টের সমস্যা বেড়ে যায়। পরে তাঁকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এখনো পর্যন্ত সেখানেই আছেন তিনি।

প্রসঙ্গত, সেব্রিনা ফ্লোরা সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সাবেক পরিচালক। পরে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক হন। করোনার গত দুই বছরে স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি হিসেবে গণমাধ্যমে পরিস্থিতি অবহিত করার দায়িত্ব পান। এরপরই তিনি দেশের সব শ্রেণির পেশার মানুষের মাঝে পরিচিতি পান।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

রাজধানীতে ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মুগদার মদিনাবাগ এলাকায় ঢাকা দক্ষ...

তীব্র গরমে জনজীবন বিপর্যস্ত

নিজস্ব প্রতিবেদক: দেশের ১৮টি জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ...

প্রবোধচন্দ্র সেন’জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (২৭ এপ্রিল) বেশ কিছ...

শনিবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের এক...

মাকে গলা কেটে হত্যা করল ছেলে

জেলা প্রতিনিধি: বিয়ে না দেওয়ায় চা...

পঞ্চগড়ে দুই শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: পঞ্চগড়ে চাওয়াই নদীতে গোসল করতে নেমে আলমি আক্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা