জাতীয়

শীর্ষ সন্ত্রাসীর নাম ভাঙিয়ে চাঁদাবাজি

আন্তর্জাতিক ডেস্ক: রাজধানীর ঢাকার মোহাম্মদপুর তৎসংলগ্ন এলাকায় শীর্ষ সন্ত্রাসীদের নাম ভাঙিয়ে ব্যবসায়ী ও নির্মাণাধীন ভবন মালিকদের টার্গেট করে তারা চাঁদাবাজি করে আসছিল। এই সংঘবদ্ধ অপরাধী চক্রের কয়েকজনকে গ্রেফতার করে র‌্যাব। জানান, দাবিকৃত চাঁদা না পেলে ভুক্তভোগীদের হুমকি দেয়ার পাশাপাশি সেই প্রতিষ্ঠানে হামলা ও ডাকাতি করতো।

রোববার (২৪ অক্টোবর) দুপুরে রাজধানীর কাওরান বাজারস্থ র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। গ্রেফতারকৃতরা হলেন, মূলহোতা মো. জহিরুল ইসলাম জহির (৩৩), সহযোগী মো. জসিম উদ্দিন (৩৪), মো. জাহিদুল ইসলাম শিকদার (২৬), মো. খায়রুল ভূঁইয়া (২০), মো. রাকিব হাসান (২০), এবং মো. নয়ন (২৮)।

তিনি আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত চক্রটির নামে একাধিক চুরি, ডাকাতি ও চাঁদাবাজির মামলা রয়েছে। এছাড়াও তারা এলাকায় মাদক ও চোরাই অটোরিকশার ব্যাবসা, চুরি ছিনতাইসহ বিভিন্ন অপরাধে তারা জড়িত।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, বেশ কয়েক মাস যাবৎ একজন পলাতক তথাকথিত সন্ত্রাসীর নামে ইডেন অটোস নামক প্রতিষ্ঠানটিতে চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দেওয়ায় ব্যবসা প্রতিষ্ঠানটিতে ডাকাতি করার পরিকল্পনা করে।

প্রসঙ্গত, গত ১২ অক্টোবর সন্ধ্যায় মিরপুরের শ্যামলীবাগ এলাকায় অবস্থিত উত্তরা মটরস এর ডিলার “ইডেন আটো’স” নামক শোরুমে একটি ডাকাত দল ম্যানেজার ওয়াদুদ সজীব এবং মোটর টেকনিশিয়ান নুরনবী হাসানকে ধারালো চাপাতি দিয়ে আঘাত করে।

এ সময় ডাকাত দলের কিছু সদস্য শো-রুমের দোতলায় উঠে গ্লাস, কম্পিউটার, ল্যাপটপ এবং ক্যাশ ড্রয়ার ইত্যাদি ভাঙচুর করে এবং ক্যাশ থেকে ৫ লাখ ৫০ হাজার টাকা এবং ডেস্কটপ মনিটর নিয়ে ডাকাতি করে। ওই ঘটনায় শো-রুমের মালিক পক্ষ থেকে কেএম আবদুল খালেক, শেরেবাংলা নগর থানায় ঘটনার পরদিন একটি মামলা দায়ের করেন।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

কেমব্রিজ পরীক্ষায় ডিপিএস শিক্ষার্থীদের সাফল্য

নিজস্ব প্রতিবেদক: সম্প্রতি প্রকাশ...

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে ভোলায় কর্মসূচি 

ভোলা প্রতিনিধি: স্বাধীন ফিলিস্তিন...

ফেসবুকে অশ্লীল ছবি ছড়ানোর প্রতিবাদে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী সদর...

ভাস্কর নভেরা আহমেদ’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ইসরায়েলের পাল্টা হামলায় নিহত ১৯

আন্তর্জাতিক ডেস্ক : ইসরায়েলে হামাসের রকেট হামলায় নিহতের জবাব...

৩ দিন বন্ধ থাকবে বাইক চলাচল 

নিজস্ব প্রতিবেদক: আগামী ৮ মে প্রথ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা