জাতীয়

দেশকে প্রধানমন্ত্রী স্বপ্নের জায়গায় নিয়ে যাবেন

নৌশিন আহম্মেদ মনিরা: বঙ্গবন্ধুর দেখানো পথে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী। বঙ্গবন্ধুর অসমাপ্তকাজগুলো সমাপ্ত করে দেশকে প্রধানমন্ত্রী স্বপ্নের জায়গায় নিয়ে যাবেন বলে জানান অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর বনানীর শেরাটন ঢাকা হোটেলে এক প্রদর্শনীতে অংশ নিয়ে মন্ত্রী এ কথা জানান।

এসময় কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত এ সময় উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপনে কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের (সিইউবি) উদ্যোগে বিশেষ চিত্র প্রদর্শনী দেখে মুগ্ধ হয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল।

অর্থমন্ত্রী বলেন, আমি বিশ্বাস করি প্রধানমন্ত্রী দেশকে যে স্থানে নিয়ে গেছেন পরবর্তী জেনারেশনও তার সুফল পাবে। দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সোনার বাংলা গড়ার লক্ষে তিনি (প্রধানমন্ত্রী) কতটা সফল হয়েছেন কতটা বাস্তবায়ন করতে পেরেছেন তা আপনারা দেখেতে পাচ্ছেন।

আজকে প্রধানমন্ত্রীর জন্মদিন উনার জন্য শুভকামনা। বঙ্গবন্ধু সোনার বাংলা গঠনের যে স্বপ্ন দেখেছিলেন। বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধীকারি সেই স্বপ্নের পথে হাঁটছেন। আমি রাব্বুল আলামিনের কাছে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য কামনা করি।

‘বাংলাদেশ: উন্নয়নের ১ যুগ’ শিরোনামের এ প্রদর্শনীতে রয়েছে সরকারপ্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক যুগের উন্নয়ন কর্মকাণ্ড, বৈশ্বিক অঙ্গনে নেয়া বিভিন্ন পদক্ষেপ এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ ঘটনার আলোকচিত্র। শেখ হাসিনার জীবনের বিভিন্ন মুহূর্তের দুর্লভ ছবিও রয়েছে প্রদর্শনীতে। রোববার শুরু হওয়া এ প্রদর্শনী শেষ হবে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায়।

রোববার বেলা এগারোটায় শেরাটন ঢাকা হোটেলে ফিতা ও কেক কেটে প্রদর্শনীর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এবং সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে কানাডিয়ান হাইকমিশনার বেনেইট প্রিফন্টেইন।

প্রদর্শনীর দ্বিতীয় দিনের অনুষ্ঠান শুরুর আয়োজনে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রদর্শনীর দ্বিতীয় দিনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল।

অনুষ্ঠানগুলোতে সভাপতিত্ব করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত।

প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠান হবে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যা সাতটায়। শেরাটন ঢাকা হোটেলের গ্র্যান্ড বলরুমে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। এছাড়া বিশেষ অতিথি থাকবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

সান নিউজ/এনএএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

কর্মস্থলে না এসেও বেতন তোলেন শিক্ষক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক : আসন্ন আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল আস...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শনিবার (১৮মে) বেশ কিছু খেল...

মেঘনা নদীতে পাঙ্গাশ রক্ষায় অবৈধ চাই ধ্বংস 

ভোলা প্রতিনিধি: ভোলায় মেঘনা নদী থ...

মুন্সীগঞ্জে ভাসমান মরদেহ উদ্ধার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জ পৌরসভার মধ্য কোটগাঁ...

নীল তিমি সম্পর্কে রহস্য উদঘাটন

আন্তর্জাতিক ডেস্ক: বর্তমানে পৃথিব...

তাপপ্রবাহ নিয়ে যা জানালেন বিজ্ঞানীরা

নিজস্ব প্রতিবেদক: বর্তমানে দেশের...

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২০

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন...

পর্যটকবাহী গাড়ি নদীতে, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সিকিমে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা