ছবি- শুভশীষ ভৌমিক ও ঋতুরাজ ভৌমিক
শিশু স্বর্গ

বই লিখেছে ‘বাপ কা বেটা’র ঋতুরাজ 

বিনোদন ডেস্ক: কিছু মানুষ শুধুই পরিচিত আবার কিছু মানুষ হয় ভালো লাগার, তবে এমন কিছু মানুষ আছে যারা শুধু পরিচিত বা ভালো লাগার নয় যারা হয় সম্মানের ও ভালোবাসার।

বর্তমান সময়ের অতি পরিচিত ও প্রায় সবার প্রিয় দুটি চরিত্র ‘বাপ কা বেটা’ব্যান্ডের বাবা ও ছেলে। সোসাল মিডিয়ার খুব কম মানুষই আছে যারা এই দুজনকে চিনেন না কিংবা ভালোবাসেন না।

বিশেষ করে সেই ‘বাপ কা বেটা’ব্যান্ডের ছোটমনি মানে ঋতুরাজ ভৌমিক যে তার গান আর সাবলীল কথা দিয়ে জয় করে নিয়েছে সবার মন। তার গান, নতুন নতুন আইডিয়া, বাচ্চাদের জন্য শিখনীয় নানা তথ্য দেয়া সবই পুরোনো খবর।

তবে নতুন খবর হচ্ছে মাত্র আট বছর বয়সী ঋতুরাজ ভৌমিক এবার আত্মপ্রকাশ করতে যাচ্ছে লেখক হিসেবে। প্রথমবারের মতো একটি গল্পের বই লিখেছে সে। সবকিছু ঠিক থাকলে আসছে বইমেলায় বইটি প্রকাশ পাবে।

বইতে ক্ষুদে এই লেখক বাচ্চাদের জন্য ১০টি মজার গল্প লিখেছে। যেখানে প্রতিটি গল্প শেষে কিছু নৈতিক শিক্ষার কথা বলা আছে। যা ৬ থেকে ১২ বছরের বাচ্চারা পড়ে খুব মজা পাবে এবং কিছু শিখতে পারবে বলে প্রত্যাশা তার।

ঋতুরাজ ভৌমিকের বাবা শুভশীষ ভৌমিক জানান, প্রায় ৬ মাস আগেই সে বইটি লেখার কাজ শেষ করে। কিন্তু বিভিন্ন ব্যস্ততার কারণে ইলাস্ট্রেশনের কাজ শুরু করা হচ্ছিল না। বর্তমানে ইলাস্ট্রেশনের কাজ চলছে।

তিনি বলেন, আজ থেকে দেড় বছর আগে আমি এবং ঋতুরাজের মা ঘুমানোর আগে তাকে বই পড়ার অভ্যাস গড়ে তোলার ব্যাপারে আগ্রহী করে তুলি। এছাড়া আমার মা প্রতিদিন তাকে ঘুমানোর আগে মজার মজার গল্প শোনাতেন। আস্তে আস্তে সে বই পড়ার প্রতি আসক্ত হয়। পাশাপাশি আমরা তাকে লেখার জন্য উৎসাহ দেই। কোথাও ঘুরতে গেলে ফিরে এসে তাকে ঘুরে আসার অভিজ্ঞতা লিখতে বলতাম। এভাবেই সে গল্প লেখার প্রতি আগ্রহী হয় এবং আজ তা বাস্তবায়নের পথে।

তিনি আরও বলেন, এটি আমাদের জন্য বিশেষ একটা অর্জন। আজ পর্যন্ত আমাদের পরিবারের কেউ বই লেখেননি। এই বয়সে লেখক হিসেবে তার এই যাত্রা আমাদের জন্য গর্বের। তাই আমরা চিন্তা করেছি, এই বই থেকে আমাদের অর্জিত লভ্যাংশের পুরো অর্থ আমরা সুবিধাবঞ্চিত শিশুদের পড়াশোনার পেছনে এবং জলবায়ু পরিবর্তনের প্রতি শিশুদের সচেতন করতে ব্যয় করব। তার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের জুলাইতে ছেলে ঋতুরাজ ভৌমিককে নিয়ে ‘বাপ কা বেটা’ নামে ব্যান্ড গড়েন সংগীতপ্রেমী শুভশীষ ভৌমিক। একই নামে ফেসবুকে একটি পেজও খোলেন। এরপর থেকে এখন পর্যন্ত বাপ-বেটা মিলে সেই পেজে বিভিন্ন শিল্পীর গাওয়া জনপ্রিয় ৩০টির বেশি গানের কভার প্রকাশ করেন। বর্তমানে ঋতুরাজ অস্ট্রেলিয়ান ইন্টারন্যাশনাল স্কুলে ক্লাস থ্রিতে পড়ছে।

সাননিউজ/জেএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

আলিয়ঁসে সুরঞ্জনার ‘সিবীত কোলাজ’ প্রদর্শনী

সাজু আহমেদ: রাজধানী ঢাকায় চিত্র প...

গরমে ত্বক সতেজ রাখুন

লাইফস্টাইল ডেস্ক : গরমে মধ্যে ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ। তাই এই...

চিয়া সিডের পুষ্টি গুন

লাইফস্টাইল ডেস্ক : চিয়া বীজ হল সালভিয়া হিসপানিকা ভোজ্য বীজ...

সোনার দামে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম আবারও বাড়ানোর ঘোষণা দিয়েছে বাং...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা