ছবি : সংগৃহিত
রাজনীতি

পুলিশ আক্রমণকারী নয়, আক্রান্ত

সান নিউজ ডেস্ক : ইদানিং আমরা লক্ষ্য করছি হঠাৎ করে বাস পোড়ানো হচ্ছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যেটা ফরিদপুরে ঘটেছে। সেখানে পুলিশের ওপর আক্রমণ করেছে, সেখানের সবাই একবাক্যে বলেছে যে, পুলিশ আক্রমণকারী নয়, তারা আক্রান্ত।

আরও পড়ুন : বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত গণবিরোধী

শনিবার (১৪ জানুয়ারি) বিকেলে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর এবং সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের এক যৌথসভায় এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডে দেশের মানুষ খুশি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আর বিএনপির প্রতি জনগণের কোনো আস্থা নেই।

তিনি আরও বলেন, আগামী নির্বাচনেও বিএনপির জেতার কোনো সম্ভাবনা নেই, সেটা তারা জানে। তাই তারা দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্ট করতে চায়। তাদের উদ্দেশ্য ষড়যন্ত্রের মাধ্যমে শেখ হাসিনার সরকারকে হটাবে।

আরও পড়ুন : বিএনপি বিষোদ্গার চালাচ্ছে

আবারও ১/১১’র মতো পরিস্থিতি সৃষ্টি করতে চায় উল্লেখ করে তিনি বলেন, বিএনপি ভেতরে ভেতরে নির্বাচনের প্রস্তুতি নিলেও নির্বাচনে জিতবে এমন কোনো আশ্বস্ত হতে পারছে না।

তাই তারা ষড়যন্ত্রের মাধ্যমে চোরাই পথে ক্ষমতা দখলের চেষ্টা করছে। একটা ওয়ান ইলেভেন হয়েছে, আরেকটা ওয়ান ইলেভেনের জন্য পাঁয়তারা করছে। এই লক্ষ্যে তারা অশুভ খেলায় মেতে উঠেছে বলেও জানান তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশের আলোকে আমরা নিজেদের প্রস্তুত রাখব। আমরা ক্ষমতায় রয়েছি তাই এই দেশের জনগণের জানমালের নিরাপত্তার বিষয়টি অবশ্যই আমাদের দেখতে হবে।

আরও পড়ুন : হারানো মর্যাদা ফিরিয়ে আনতে হবে

আন্দোলনের নামে ভাঙচুর অগ্নি সংযোগ করে তারা জনজীবনে দুর্ভোগ ডেকে আনবে, রাস্তা অবরোধ করে বিশৃঙ্খলা ডেকে আনবে এই অবস্থায় আমরা চুপ থাকতে পারি না বলেও জানান তিনি।

আমরা জনগণের ওয়াদা দিয়ে ভোট নিয়েছি জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তাই তাদের কাছে আমাদের দায় রয়েছে। আন্দোলনের নামে সহিংসতা নাশকতা হলে অবশ্যই সতর্ক থাকতে হবে, জনগণের জানমালের নিরাপত্তা দিতে হবে।

সেজন্যই আমরা আজকে এই সভা ডেকেছি। তারা যত কথাই বলুক আমরা আমাদের অবস্থানে সতর্ক আছি বলেও জানান তিনি।

আরও পড়ুন : বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সংসদ উপনেতার শ্রদ্ধা

আমাদের নেত্রী আজকে দলের নেতা-কর্মীদের নিয়ে দুপুর ১২টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত সভা করেছে। সভা শেষে আমরা এখানে যৌথসভায় এসেছি। আমরা আরও সতর্ক থাকব, আমাদের নেতা-কর্মীদের আরও সুদৃঢ় করতে হবে। আরও শক্ত অবস্থানে থাকতে হবে।

যেকোনো ধরনের নাশকতা করে দেশকে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করতে চাইলে প্রতিরোধ করা হবে, প্রতিহত করা হবে।’

মার্কিন যুক্তরাষ্ট্রের একজন মন্ত্রী পদমর্যাদার সদস্য বাংলাদেশে আসার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমেরিকার একজন সহকারী পররাষ্ট্রমন্ত্রী, যিনি দক্ষিণ এশিয়া ও মধ্য এশিয়ার দায়িত্বপ্রাপ্ত। তিনি আসতেই পারেন, সফর বিনিময় হতেই পারে। এটা একটা স্বাভাবিক বিষয়, এটা নিয়ে নতুন করে বিস্মিত হওয়ার কিছু নেই।

আরও পড়ুন : আমাদের ভিত্তি জনগণ

তিনি এসেছেন, মন্ত্রীদের সঙ্গে, বিশেষ করে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবেন, এখানে আমাদের পার্টির কোনো বিষয় না। আসছেন উভয়ের কথা বলুক, শুনি কি বলে।

আয়োজিত যৌথসভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সুবহান গোলাপ, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জি. আবদুস সবুর, ঢাকা মহানগর উত্তর দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা