রাজনীতি

 ছাত্রলীগ সম্পাদককে অবাঞ্ছিত ঘোষণা

রাকিব হাসনাত, পাবনা: নবগঠিত পাবনা জেলা ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ করেছেন পদবঞ্চিত নেতাকর্মীরা। এ সময় নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক মীর রবিউল ইসলাম সীমান্তকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। তাকে পাবনায় প্রতিহতের ডাক দিয়েছেন পদ বঞ্চিতরা।

আরও পড়ুন: এগিয়ে ট্রাম্পের দল, চাপে বাইডেন

মঙ্গলবার (৮ নভেম্বর) রাত ৯ টার দিকে পাবনা আলিয়া মাদ্রাসার সামনে থেকে এই বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভটি বড় ব্রিজ হয়ে আব্দুল হামিদ রোড ও জেলা আওয়ামী লীগের কার্যালয় ঘুরে ট্রাফিক মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, ‘মীর রবিউল ইসলাম সীমান্ত কখনই পাবনায় রাজনীতি করেনি, পাবনার কোনও নেতাকর্মী তাকে চেনেন না। সে ঢাকায় লেখাপড়া করেছেন, ঢাকায় রাজনীতি করেছেন। হঠাৎ করে তাকে পাবনায় নিয়ে এসে একটি চক্র পদ দিয়েছেন। অথচ একেবারে তৃণমূল থেকে উঠে আসা একাধিক ত্যাগী ও পরীক্ষিত ছাত্রনেতা রয়েছেন পাবনায়, তাদের বাদ দিয়েই যাকে কেউ চেনেন না তাকে সাধারণ সম্পাদক বানানো হলো। আসলে পাবনায় ছাত্রলীগের রাজনীতি ধ্বংস করার লক্ষ্যে তাকে সাধারণ সম্পাদক করা হয়েছে।’

আরও পড়ুন: নেপালে শক্তিশালী ভূমিকম্পে নিহত ৬

তারা আরও বলেন, ‘রূপপুরের বালিশকাণ্ডসহ একাধিক দুর্নীতির হোতা আলোচিত ঠিকাদার শাহাদত হোসেনের ইন্ধনে মীর রবিউল ইসলাম সীমান্তকে সাধারণ সম্পাদক করা হয়েছে। কারণ- এই সীমান্ত তাকে অন্যতম প্রোটকল দিয়ে থাকেন। একজন বিতর্কিত ঠিকাদারকে যদি প্রোটকল দিলে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের মতো পদ পাওয়া যায় তাহলে আমাদের মাঠের রাজনীতি করার দরকার কি?’

চলমান আন্দোলন কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়ে তারা বলেন, ‘আমরা তাকে এই পাবনায় অবাঞ্ছিত ঘোষণা করলাম। সে পাবনায় এসে পৌঁছালে তাকে প্রতিহত করা হবে। প্রয়োজনের আমরা সমস্ত ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা আমাদের আশ্রয়ের শেষ ঠিকানা জননেত্রী শেখ হাসিনার বাসভবন গণভবনে যাবো। সেখানে অবস্থান নিয়ে জননেত্রীর কাছে বিচার চাইবো।’

আরও পড়ুন: ই-ক্যাবের মাহফুজা গ্রেফতার

সমাবেশে বক্তব্য দেন ছাত্রলীগ নেতা ফরিদুল ইসলাম বাবু, সাইফুল ইসলাম, নিয়ন খান, সাইদুজ্জামান সজীব, রাকিব বিশ্বাস ও রিয়ন বিশ্বাস প্রমুখ। বিক্ষোভে কয়েকশ নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। তারা কমিটি বাতিলের দাবিতে নানান স্লোগান দেন।

এর আগে সোমবার (৭ নভেম্বর) পাবনা জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে পাবনা জেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি পদে মিজানুর রহমান সবুজ ও সাধারণ সম্পাদক পদে মীর রবিউল ইসলাম সীমান্তকে অনুমোদন দেয়া হয়েছে।

আরও পড়ুন: মাদরাসার দপ্তরিকে কুপিয়ে হত্যা

৫ সদস্য বিশিষ্ট এই কমিটিতে সহ-সভাপতি পদে হাবিবুর রহমান রিঙ্কু এবং সাংগঠনিক সম্পাদক করা হয়েছে মুজিবুর রহমান খান ও হাসিব বিশ্বাস ফারাবীকে। এছাড়াও এই কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী মেহেদী হাসান, শাওন রেজা খান, সানাউল্লাহ সানি ও তৌশিকুর রহমান রাভাকে কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য করা হয়েছে।

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

মুন্সীগঞ্জে বৃষ্টির জন্য ইস্তেসকার নামাজ আদায় 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: টানা...

ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি: গাজীপুরের একটি বহুতল ভবনের ফ্ল্যাট থেকে স্বা...

হুমায়ুন আজাদ'র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা 

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ শুক্রবার (২৬ এপ্রিল) বেশ ক...

শুক্রবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা