রাজনীতি
ইউপি নির্বাচন

আ.লীগের মনোনয়ন ফরম ক্রয়ে শর্ত শিথিলতা

নিজস্ব প্রতি‌বেদক : আসন্ন স্থানীয় সরকা‌রের ৩৭১‌টি ইউ‌নিয়ন প‌রিষ‌দের নির্বাচ‌নের জন‌্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম ক্রয়ে শর্ত শিথিল ক‌রে‌ছে।

দলীয় সূ‌ত্রে জ‌ানা যায়, দলীয় ম‌নোনয়ন ফরম ক্রয়ে এখন থে‌কে কেন্দ্রীয় নেতাদের সুপারিশেও দেয়া হয়েছে মনোনয়ন ফরম। তাছাড়া যেসব এলাকা থেকে রেজুলেশন আসেনি, সেখানকার সবাই পাচ্ছেন মনোনয়ন ফরম। আবেদনপত্র সংগ্রহের সময় প্রার্থীকে অবশ্যই জাতীয় পরিচয়পত্রের ফটোকপি দেখাতে হচ্ছে।

উ‌ল্লেখ‌্য, এর আ‌গের নিয়ম অনুযায়ী, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলা, উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী রেজুলেশনে প্রস্তাবিত প্রার্থীরা মনোনয়ন ফরম সংগ্রহ কর‌তে পার‌তেন।

গত বুধবার ছিল আসন্ন জাতীয় সংসদের লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন, ১১টি পৌরসভা ও ৩৭১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কেনার শেষদিন ছিল। এ প্রেক্ষি‌তে দলটির সভাপতির রাজনৈতিক কার্যালয় ধানমন্ডিতে ছিল উপচেপড়া ভিড়। দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আগত মনোনয়ন প্রত্যাশী ও তাদের সমর্থকদের পদচারণায় মুখরিত ছিল ধানমন্ডি এলাকা।

ঐদিন সর‌জমি‌নে দেখাযায়, সারাদিনের চাপ শেষ হয়নি সন্ধ্যা গড়ি‌য়েও। যার কারণে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ঘোষণা দিয়েছেন, যতক্ষণ মনোনয়ন প্রত্যাশী থাকবে, আমরা ফরম দেব। তবে আপনারা যত দ্রুত সম্ভব ফরম পূরণ করে জমা দিয়েন।

প্রসঙ্গত, আওয়ামী লীগ আসন্ন জাতীয় সংসদের লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন, ১১টি পৌরসভা ও ৩৭১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের জন্য গেল ৫ মার্চ (শুক্রবার) থেকে আজ ১০ মার্চ (বুধবার) সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন ফরম বিতরণ করেছে।

উল্লেখ্য, ৩ মার্চ নির্বাচন কমিশন জাতীয় সংসদের লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন, ১১টি পৌরসভা ও ৩৭১টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করে। আগামী ১১ এপ্রিল এসব নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সান নিউ/এমআর/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

দুপুরের মধ্যে ১০ জেলায় ঝড়ের শঙ্কা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের ১০টি অঞ্চলের ওপর দিয়ে ঘণ্ট...

ভোলায় উপকূলজুড়ে কোস্টগার্ড মোতায়েন  

ভোলা প্রতিনিধি: আসন্ন ৬ষ্ঠ উপজেলা...

সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা শুরু কাল 

নিনা আফরিন, পটুয়াখালী: আগামীকাল...

বাংলাদেশি শিক্ষার্থীদের ওপর হামলায় উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক: কিরগিজস্তানে বা...

নজর কাড়লেন কিয়ারা

বিনোদন ডেস্ক: কান চলচ্চিত্র উৎসব...

পুকুরে ডুবে শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি: গাইবান্ধা জেলায় পুকুরের পানিতে ডুবে সাদ বাবু...

দারিদ্রতাকে হার মানিয়ে জিপিএ-৫ পেল ৬ জন 

রংপুর ব্যুরো: কুড়িগ্রামের চিলমারী...

এসএমই পণ্য মেলায় ইসলামী ব্যাংকের স্টল উদ্বোধন

নিজস্ব প্রতিবেক : সাত দিনব্যাপী জাতীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প...

জ্বালিয়ে অটোরিকশা চালকদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি: ডেমরা সাইনবোর্ড এলাকায় সড়কে আগুন জ্বালিয়ে বি...

হাটহাজারীতে গাছের গুঁড়ি জব্দ

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার হ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা