বিশ্বে আরও ১২৫৯ জনের প্রাণহানি
আন্তর্জাতিক

বিশ্বে আরও ১২৫৯ জনের প্রাণহানি

সান নিউজ ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ২৪১ জনের। এ সময় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৯ হাজার ৯১৬ জন। যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ৪২ হাজার।

আরও পড়ুন : আয়মান আল-জাওয়াহিরি নিহত

মঙ্গলবার (২ আগস্ট) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্য বলছে, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৫৮ কোটি ২৭ লাখ ৪৪ হাজার ৭৭৯ জন। এ সময়ে মৃত্যু হয়েছে ৬৪ লাখ ২১ হাজার ৫৫৬ জনের। আর এর মধ্যে করোনা থেকে সেরে উঠেছেন ৫৫ কোটি ৩২ লাখ ৪২ হাজার ৯৩২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনায় সংক্রমিত হয়েছে জাপানে, ১ লাখ ৯৬ হাজার ৮১২ জনের। এসময় দেশটিতে ৭৮ জন মারা গেছেন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় লাতিন আমেরিকার এই দেশে মারা গেছেন ২১৪ জন। আর নতুন করে সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৯০৫ জন।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৩১ জনের এবং শনাক্ত হয়েছে ৫২ হাজার ৩৮১ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ২২ হাজার ৯০৫ জন এবং মৃত ২১৪ জন। ইতালিতে আক্রান্ত ১৮ হাজার ৮১৩ জন এবং মৃত্যু ১২১ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ১৬ হাজার ৫৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। জাপানে মৃত ৭৮ জন এবং আক্রান্ত ১ লাখ ৯৬ হাজার ৮১২ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৪৯ জন এবং আক্রান্ত ৩৩ হাজার ৪২ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৮২৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১০৮ জন এবং ১৯ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫০২ জন এবং মৃত্যু হয়েছে ৪৫ জনের।

আরও পড়ুন : কলেরা টিকার দ্বিতীয় ডোজ শুরু

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।


সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সাতক্ষীরায় বইছে প্রচন্ড দমকা হাওয়া

মো. মাজহারুল ইসলাম, সাতক্ষীরা: ব্...

ভালুকায় ভয়ংকর কিশোর গ্যাং!

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়...

সাবেক ওসির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা 

মো. মাজহারুল ইসলাম, সাতক্ষীরা: ৮...

আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে স...

গাজায় নিহত ছাড়াল ৩৬ হাজার 

আন্তর্জাতিক ডেস্ক: অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের বর্বর অভি...

ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি নিরূপণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : দেশে ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতির পরিমাণ...

শাহরুখের ছোট ছেলের মাসিক খরচ

বিনোদন ডেস্ক: বলিউড বাদশাহ শাহরুখ...

ঠাকুরগাঁওয়ে রেজিয়া হত্যায় গ্রেফতার ২

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে হত্যাকান্ডের ২৪ ঘন্টার মধ্...

বিদ্যুৎস্পৃষ্টে ফায়ার সার্ভিস কর্মীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ির মাটির...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা