শিক্ষা

ইবির জন্মদিন পালন

আদিল সরকার, ইসলামী বিশ্ববিদ্যালয়: বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৪৪তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়।

দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়ানো, বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, কেক কাটা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়েছে। একইসাথে বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির বিষয়ে 'মিট দ্যস প্রেস' করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবনে পতাকা উত্তোলন করে মৃত্যঞ্জয়ী মুজিব মুর‌্যালের শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে সেখান থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ কর্মকর্তা-কর্মকর্তারা অংশ নেয়। এসময় ছেলেদের পড়নে পাঞ্জাবি আর শাড়িতে নিজেদের সাজিয়েছে ছাত্রীরা। হাতে হাতে দেখা মেলেছে রং-বেরঙ্গের বেলুন।

শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাংলা মঞ্চে এক আলোচনা সভায় মিলিত হয়। সভায় বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক ও পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড শেখ আবদুস সালাম বলেন, আমাদের যার যে দায়িত্ব সেটা পালন করলেই বিশ্ববিদ্যালয়টি সামনের কাতারে এগিয়ে যাবে। আর ইনোভেশন তৈরি করতে শিক্ষকরা ভাল ভূমিকা রাখতে পারেন। এছাড়া বিশ্ববিদ্যালয় দিবসে বিশ্ববিদ্যালয়ে কোন ধরনের অডিট আপত্তি না রাখার আশ্বাস দেন উপাচার্য।

এদিকে সভা শেষে কেক কাটা হয়। পরে সেখানে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। শেষে বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ৪৪ বছরের অগ্রগতি এবং বিশ্ববিদ্যালয় প্রসাশন, অফিস প্রধান, বিভিন্ন সমিতির প্রতিনিধিদের সাথে 'মিট দ্যা প্রেস' করেন কর্তৃপক্ষ।

এতে বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবসহ বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা অংশ নেয়। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা নিয়ে কথা বলেন সাংবাদিকরা। এসময় বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন কর্তৃপক্ষ।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সারিকাকে মারধর, স্বামীর বিরুদ্ধে পরোয়ানা

সান নিউজ ডেস্ক: ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী ও মডেল সারিকা স...

মুন্সীগঞ্জে বেস্ট মেডিকেল সার্ভিস সিলগালা

নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে বেস্ট মেডিকেল সার্ভিস ক...

আলফাডাঙ্গায় নৌকা পেলেন যারা

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) :

উলিপুরে করাত কলে শ্রমিকের হাত ও জিহ্বা বি‌চ্ছিন্ন!

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প...

বিশ্বে কমেছে শনাক্ত ও মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৪...

বোয়ালমারীতে জেলা প্রশাসককে বিদায় সংবর্ধনা

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বিদায়ী জেলা প...

তারেকের দন্ড কার্যকর হবে

নোয়াখালী প্রতিনিধি: বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমান কে ই...

বন্দরনগরী চট্টগ্রামে বৃষ্টির আভাস

সান নিউজ ডেস্ক : বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গত ২৪...

শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেল ঘানা

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ কোরিয়াকে...

২৫ পুলিশ কর্মকর্তা বদলি

সান নিউজ ডেস্ক: সহকারী পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ২৫ কর্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা