শিক্ষা

ইবিতে নতুন দুই বিভাগের অনুমোদন 

আদিল সরকার, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান নামে নতুন দু’টি বিভাগের অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। মঙ্গলবার (১১ জানুয়ারি) ইউজিসির পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট শাখার পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এদিকে, একই দিনে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং বিজ্ঞান অনুষদভুক্ত শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের সভাপতি হিসেবে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তি সূত্র মতে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আবেদন ও পরিদর্শন প্রতিবেদনের মাধ্যমে বিভাগ দুটির অনুমোদন দিয়েছে ইউজিসি। এর মধ্যে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে সর্বোচ্চ ৩০ জন এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে সর্বোচ্চ ২৫ জন শিক্ষার্থী ভর্তি করাতে পারবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে, বিভাগ দুটির প্রয়োজনীয় ল্যাবরেটরি প্রতিষ্ঠা ও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের অনুমোদনক্রমে পাঠ্যক্রম প্রণয়ণ করে শিক্ষা কার্যক্রম শুরু করার নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া ইউজিসির নির্দেশিকা অনুযায়ী শিক্ষক নিয়োগ এবং আধুনিক সরঞ্জামাদি দ্বারা আর্ন্তজাতিক মানের গবেষণাগার প্রতিষ্ঠার নির্দেশনা দেওয়া হয় বিজ্ঞপ্তিতে। তবে বিভাগদুটিতে এ বছর ভর্তি নেওয়া হবে কী-না সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘এটি বিশ্ববিদ্যালয়ের একটি স্বাভাবিক কার্যক্রম। সামনের দিনগুলোতে সাংবাদিকতা ও শারীরিক শিক্ষা বিষয়ে দক্ষ মানবসম্পদ গড়তে বিভাগদুটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছি।’

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

বিশ্ব ম্যালেরিয়া দিবস আজ

সান নিউজ ডেস্ক: আজ বিশ্ব ম্যালেরি...

টঙ্গীবাড়ি ভাতিজারা পিটিয়ে মারলো চাচাকে

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

গভীর নলকূপে পড়ল যুবক

জেলা প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার পূর্ব নেজামপু...

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

জেলা প্রতিনিধি: লালমনিরহাট জেলার...

ঠাকুরগাঁও বৃষ্টির আশায় ইসতিসকার নামাজ 

ঠাকুরগাঁও প্রতিনিধি: প্রচন্ড তাপদ...

কুষ্টিয়ায় সড়ক দূর্ঘটনায় সাংবাদিকের মৃত্যু 

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় সড়ক...

গৃহবধূর স্যালোয়ার থেকে ইয়াবা উদ্ধার

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর সদর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা