ছবি: সংগৃহীত
সারাদেশ

জমি সংক্রান্ত বিরোধে মারধরের অভিযোগ

ভোলা প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিনে সংখ্যালঘু পরিবারের কাছ থেকে জোরপূর্বক জমির দলিল নেয়ার পায়তারা করে আসছে স্থানীয় একটি ভূমিদস্যু চক্র। ভূমিদস্যু চক্রকে জমি না দেয়ায় অসহায় সংখ্যালঘু পরিবারকে দেখানো হচ্ছে ভয়ভীতি ও হুমকি-ধামকি।

আরও পড়ুন: মর্টার শেলের শব্দে টেকনাফ সীমান্তে আতঙ্ক

জমির দলিল না দেয়ায় ব্রেন স্ট্রোকের রোগী সুনীল কুমার সাহা (৭৫) ও তার স্ত্রী মৃধুলা রানী সাহাকে (৬৮) হত্যার উদ্দেশ্যে মারধর করে ভূমিদস্যু মো. অলি মাতাব্বর ও আকবর মাতাব্বর গংরা। এ সময় তারা ঘরের দামি আসবাবপত্র ভাংচুর করেন।

শুক্রবার (৮ মার্চ) সকালে বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের কুঞ্জেরহাট বাজারের সাহা বাড়িতে এ ঘটনা ঘটে বলে অভিযোগ পাওয়া গেছে।

পরে খবর পেয়ে বোরহানউদ্দিন থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে পরিদর্শন করে। এ ঘটনার পর আতঙ্কের মধ্যে রয়েছে সংখ্যালঘু ভুক্তভোগী সুনীল কুমার সাহার পরিবার। তবে স্থানীয় কাচিয়া ইউপি চেয়ারম্যান কাজী আবদুর রবের ইন্ধনে অলি ও আকবর এ ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে।

আরও পড়ুন: পোস্তগোলা সেতুতে যান চলাচল শুরু

অভিযোগ সূত্রে জানা গেছে, বোরহানউদ্দিনের কাচিয়া ইউনিয়নের চকডোষ গ্রামের কুঞ্জেরহাট বাজার এলাকার বাসিন্দা সুনীল কুমার সাহা (৭৫) ২০১৮ সালে ব্রেন স্ট্রোক করেন। বর্তমানে সে অসুস্থ হয়ে বাড়িতে চিকিৎসাধীন রয়েছে। সুনীল কুমার সাহার ছেলে শংকর কুমার সাহা (২৮) পুলিশের কনেস্টবল চাকরি করছেন। বর্তমানে সে বরিশাল কর্মরত আছেন।

ওই এলাকার মৃত সামছুল হক মাতাব্বরের ছেলে ভূমিদস্যু মো. অলি মাতাব্বর ও তার ভাতিজা আকবর মাতাব্বর দীর্ঘ কয়েক বছর ধরে সুনীল কুমার সাহার কাছে জমির দলিল দাবি করেন। জমির দলিল না দেয়ায় সুনীল কুমার সাহা ও তার ছেলে শংকর সাহাকে বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকি-ধামকি দেন অলি ও আকবর।

কিন্তু তাদেরকে কেন জমির দলিল দিতে হবে- শংকর সাহা প্রশ্ন করলে অলি মাতাব্বর ও আকবর মাতাব্বর জানান, তাদের কাছ থেকে সুনীল কুমার সাহা টাকা নিয়ে জমির দলিল দেয়নি। সে জন্য তারা জমির দলিল চাচ্ছে এবং সুনীল কুমার টাকা নিয়ে বিল দিয়ে ৪৮ শতাংশ জমি অলি ও আকবর মাতাব্বরকে খাওয়াচ্ছে।

আরও পড়ুন: মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪০

দলিল না দেয়ায় এখন অলি ও আকবর দলিলের জন্য চাপ দিচ্ছে। তবে তাদের কাছ থেকে জমি বিক্রি করে কোনো টাকা নেননি সুনীল কুমার সাহা, এমন দাবি করেন শংকর সাহা।

একটি মিথ্যা নাটক সাজিয়ে সুনীল কুমার সাহা ব্রেন স্ট্রোক করার সুযোগ নিয়ে তার কাছ থেকে জমির দলিল যাচ্ছে ভূমিদস্যু অলি ও আকবর। তাদেরকে দলিল দিতে অস্বীকৃতি জানালে অলি ও আকবর অসহায় সংখ্যালঘু সুনীল সাহার পরিবারকে হুমকি ও ভয়ভীতি দেখিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় গতকাল ভূমিদস্যু অলি মাতাব্বর, আকবর মাতাব্বরসহ প্রায় ৪/৫ জন মিলে সুনীল কুমার সাহার ঘরে প্রবেশ করে তার কাছ থেকে জমির দলিল চান। এ সময় অলি ও আকবর মাতাব্বর হত্যার উদ্দেশ্যে সুনীল কুমার সাহার গলা চিপে ধরে এবং তাকে মারধর করে। সুনীল কুমার সাহার চিৎকার শুনে তার স্ত্রী মৃৃধুলা রানী সাহা ছাড়াতে আসলে তাকেও মারধর করে অলি ও আকবর।

আরও পড়ুন: এলিফ্যান্ট রোডে আগুন

এ সময় মৃধুলা রানী সাহাকে জোরপূর্বক বাড়ি থেকে তুলে নেয়ার চেষ্টা করে অলি ও আকবর গংরা। পরে মৃধুলা রানীর চিৎকার শুনে লোকজন এগিয়ে আসলে তারা চলে যায়। অলি ও আকবর গংরা সুনীল কুমার সাহার বাড়িতে হামলা চালিয়ে ঘরের দামি আসবাবপত্র ভাংচুর করেন। পরে খবর দিলে বোরহানউদ্দিন থানা পুলিশের একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করে।

এ ব্যাপারে ভুক্তভোগী পুলিশের কনেস্টবল শংকর কুমার সাহা বলেন, কুঞ্জেরহাটের ভূমিদস্যু অলি মাতাব্বর ও আকবর মাতাব্বর আমার পিতার কাছ থেকে জোরপূর্বক জমির দলিল নেয়ার চেষ্টা করছে। তারা দীর্ঘদিন ধরে আমাদেরকে দলিল দেয়ার জন্য হুমকি-ধামকি ও ভয়ভীতি দেখাচ্ছে।

তারা বলে আমার পিতা নাকি তাদের কাছে জমি বিক্রি করে টাকা নিয়েছে। এখন তারা দলিল যাচ্ছে। কিন্তু তাদের কাছ থেকে টাকা নেয়া হয়নি। তারা মিথ্যা নাটক সাজিয়ে আমাদের কাছ থেকে জমির দলিল নেয়ার চেষ্টা করছে। আমার বাবা সুনীল কুমার সাহা ব্রেন স্ট্রোকের রোগী।

আরও পড়ুন: গাজীপুরে শ্রমিকদের বিক্ষোভ

শুক্রবার সকালে অলি ও আকবর আমাদের বাসায় গিয়ে আমার বাবা ও মাকে মারধর করেছে। তারা হত্যার উদ্দেশ্যে আমার বাবার গলা টিপে ধরেছে। লোকজন এগিয়ে আসলে তারা হুমকি-ধামকি দিয়ে চলে যায়। তারা প্রতিনিয়ত আমাদেরকে ভয়ভীতি দেখাচ্ছে।

আমরা চরম আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছি। এ ব্যাপারে ভোলা-২ আসনের সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপার ও বোরহানউদ্দিন উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে অভিযুক্ত অলি ও আকবর মাতাব্বর গংদের সাথে যোগাযোগের চেষ্টা করে কাউকে পাওয়া যায়নি।

আরও পড়ুন:কুমিল্লায় ভোটকেন্দ্রে সংঘর্ষ, আহত ২

কাচিয়া ইউপি চেয়ারম্যান কাজী আবদুর রব বলেন, এ ঘটনার সাথে আমি জড়িত নই। যদি কেউ আমার নাম ভাঙ্গিয়ে বাড়িঘরে হামলা করে থাকে তাদেরকে আইনে আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে। সুনীল কুমার সাহার একটি বংশীয় পরিবার। তাদের সাথে ৩ পুরুষের সুসম্পর্ক রয়েছে।

বোরহানউদ্দিন থানার ওসিন শাহীন ফকির বলেন, খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে পাঠিয়েছি। তারা ঘটনাস্থল পরিদর্শন করেছে। কোনো অভিযোগ করা হলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সান নিউজ/এনজে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের অপসারণের দাবি

নিজস্ব প্রতিনিধি: নিজের পিএইচডি নিয়ে জালিয়াতিসহ নানা দুর্নী...

খাগড়াছড়িতে বিশ্ব মা দিবস উদযাপন 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

টঙ্গীবাড়িতে আরিফ হালদারের উঠান বৈঠক অনুষ্ঠিত

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

এসএসসির ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক : ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস...

সাংবাদিক-পুলিশকে মারধর, চেয়ারম্যান গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

পুতিন প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দিচ্ছেন 

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্র...

দুর্বৃওের হাতে ইজিবাইক চালকের মৃত্যু

জেলা প্রতিনিধি: নীলফামারী জেলার স...

সুকান্ত ভট্টাচার্য’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোবাবর (১২ মে) বেশ কিছু খে...

সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ

সান নিউজ ডেস্ক: প্রতি সপ্তাহের একেক দিন বন্ধ থাকে রাজধানীর ব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা