সারাদেশ

ভোলায় রূপালী ব্যাংকের পর্যালোচনা সভা

ভোলা প্রতিনিধি : ভোলায় রূপালী ব্যাংক লিমিটেডের সিএমএসএমই ঋণ বিতরণ, ঋণ আদায় ও ব্যবসায়িক অগ্রগতি বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আরও পড়ুন : রাজধানীতে বিএনপির মহাসমাবেশ শুরু

শুক্রবার (২৮ জুলাই) সকাল ১০টার ভোলা সার্কিট হাউজ হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

রূপালী ব্যাংক ভোলা জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক সৈয়দ আজাদ হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ জাহাঙ্গীর। এসময় গেস্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন রূপালী ব্যাংকের চেয়ারম্যান কাজী ছানাউল হক।

আরও পড়ুন : ফিলিপাইনে নৌকাডুবি, নিহত ২৫

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মো.রোকনুজ্জামান।

ভোলা কর্পোরেট শাখার প্রিন্সিপাল অফিসার মাহমুদুল হক সঞ্চালনায় পর্যালোচনা সভায় ভোলার ১০টি শাখার ব্যবস্থাপক ও ঋণ কর্মকর্তাসহ জোনাল অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় ভোলা রূপালী ব্যাংকের জোনাল অফিসের পক্ষ থেকে অতিথির ফুল দিয়ে শুভেচ্ছা জানান সিনিয়র অফিসার ফারহানা ইসলাম, মহিবুল ইসলাম ও মেহেদী হাসান।

আরও পড়ুন : বৃষ্টিতে ভিজে আ’লীগের শান্তি সমাবেশ শুরু

অনুষ্ঠানে অতিথিরা উপস্থিত শাখা ব্যবস্থাপক ও ঋণ কর্মকর্তাসহ সকল কর্মকর্তাদের ব্যাংকের উন্নয়নে নিরলসভাবে কাজ করার আহ্বান জানান।

বক্তরা বলেন, সিএমএসএমই ঋণ অর্থনীতিরস্পন্দন, খেলাপি ঋণ পরিশোধে কারিদের আন্তরিক ভাবে অভিনন্দন। তাই রেমিট্যান্স আদায় এর ক্ষেত্রে রুপালী ব্যাংক সব সময় অগ্রনী ভূমিকা পালন করে আসছে বলে জানান।

এসময় প্রধান অতিথি হিসাবে বক্ত্যবে রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোহাম্মদ জাহাঙ্গীর বলেন, চলতি বছরের অর্ধবার্ষিক হিসাব সমাপনীতে মুনাফা প্রায় ছয়গুন বেড়েছে রাষ্ট্র মালিকানাধীন রূপালী ব্যাংক লিমিটেডের। একই সঙ্গে ব্যাংকের ৫২ বছরের ইতিহাসে এবারেই প্রথম হাফে সর্বোচ্চ মুনাফা অর্জন করেছে ব্যাংকটি।

চলতি ২০২৩ সালের ১লা জানুয়ারি থেকে ৩০ জুন পর্যন্ত প্রথম ছয় মাসে হিসাব সমাপনীতে পরিচালন মুনাফা হয়েছে ৩৪০ কোটি টাকারও বেশি। গত বছর একই সময়ে ব্যাংকটির পরিচালন মুনাফা ছিল মাত্র ৫৭ কোটি টাকা।

আরও পড়ুন : মহিউদ্দিন ও জাহাঙ্গীরের ফাঁসি কার্যকর

মূলত সুদ ও ট্রেজারি থেকে আয় এবং আদায় বাড়ায় ব্যাংকটি অর্ধবার্ষিকিতে এই মুনাফা অর্জন করতে সক্ষম হয়েছে। এছাড়াও রেমিট্যান্স আহরণে সর্বোচ্চ গুরুত্ব প্রদান করায় ব্যাংকের এই অর্জন।

এসময় তিনি আরও বলেন, ১০০ ও ১৫০ দিনের বিশেষ কর্মসূচির সফল বাস্তবায়নের ফলে এ সাফল্য এসেছে। সরকারি ব্যাংকগুলো নিয়ে যখন চারদিকে নানা নেতিবাচক খবর তখন রূপালী ব্যাংকের এই অর্জন ব্যাংকগুলোর প্রতি সাধারণ জনগণ ও বিনিয়োগকারীদের আস্থা বাড়াতে সক্ষম হবে বলে মনে করছেন খাত সংশ্লিষ্টরা।

আরও পড়ুন : পরীক্ষামূলক উৎপাদন শুরু কাল

রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বলেন, দেশের অর্থনীতি উন্নয়নে এসএমই খাতের বিকল্প নেই। অর্থনৈতিক প্রবৃদ্ধিতে ২০-৩০ ব্যাকিং খাত আমরা অংশ গ্রহন করছি। আমরা এসএমই খাতকে গুরুত্ব দিয়েছি। এটা মাননীয় প্রধানমন্ত্রীর অন্যতম একটা অগ্রাধিকার খাত। এবছরের শুরু থেকে রুপালী ব্যাংক ৭৫০ কোটি টাকা এখাতে ঋণ বিতরণ করেন বলে জানান।

তিনি আরও বলেন, দেশের অর্থনীতির উন্নয়নের স্বার্থে বৈধ ভাবে রেমিট্যান্টস আনতে হবে। কোন অনিয়ম করে রেমিট্যান্টস আনা যাবেনা।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

মুন্সীগঞ্জে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন

মো. নাজির হোসেন, মুন্সিগঞ্জ: মুন্সীগঞ্জ সদর উপজেলায় ভূমি অফি...

লক্ষ্মীপুরে চলছে ৫ ইউনিয়নে ভোট

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

শহীদ শেখ জামাল’র জন্ম

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অত...

রাতের আঁধারে ফসলি জমির মাটি যাচ্ছে ইটভাটায়

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ সোমবার (২৯ এপ্রিল) বেশ কি...

হিটস্ট্রোকে একদিনেই ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে আক্রা...

আইনি সেবায় মানবিকতাকেও স্থান দেয়া উচিত

নিজস্ব প্রতিবেদক: আইনি সেবা প্রদানকালে পুঁথিগত আইন প্রয়োগের...

ভূঞাপুরে বৃষ্টির জন্য নামাজ আদায় 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: প্রচণ্ড তাপদাহে জনজীবন অতিষ্ট। নেই...

প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল

নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ড সফর শেষে আগামীকাল ব্যাংকক থেকে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা