অপরাধ

বোয়ালমারীতে বোমা বিস্ফোরণে বিএনপির ৬ জন আটক

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর): ফরিদপুরের বোয়ালমারীতে সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে বোমা বিস্ফোরণ ঘটিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। ঘটনাস্থল থেকে চারটি বোমা উদ্ধার করেছে বোয়ালমারী থানা পুলিশ। হঠাৎ সকালে চারটি বোমা ফাটার বিকট শব্দে ঘুম ভাঙে এলাকাবাসীর। এ সময় তাদের মাঝে আতঙ্ক বিরাজ করে।

এ ঘটনায় থানা পুলিশ পৌর বিএনপির সহসভাপতি খান আতাউর রহমান, সদস্য ও সাবেক কাউন্সিলর মো. ফরিদ মিয়াসহ ৬ নেতাকর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৭টার দিকে উপজেলার মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের সাতৈর ইউনিয়নের জয়নগর পাকা রাস্তায় এসব বোমা বিস্ফোরিত হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে টায়ারের আগুন নিয়ন্ত্রণ করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এ ঘটনায় পুলিশের দাবি, বিএনপি-জামায়াতের নেতাকর্মী ও সমর্থকরা নাশকতা সৃষ্টির লক্ষ্যে এ ঘটনা ঘটিয়েছে। তবে বিএনপির পক্ষে থেকে বিষয়টি অস্বীকার করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল ওহাব বলেন, ঘটনাস্থলে পৌঁছে জানতে পেরেছি নাশকতা সৃষ্টির লক্ষ্যে জয়নগর এলাকায় হাইওয়ে সড়ক বন্ধ করে ৭০-৮০ জন বিএনপি জামায়াতের নেতাকর্মী ও সমর্থক সড়কে টায়ারে আগুন জ্বালিয়ে কয়েকটি ককটেল ধরনের বোমা বিস্ফোরণ ঘটায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে ১২ রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে। এ সময় ঘটনাস্থল থেকে ৪টি বোমা উদ্ধার করা হয়। ঘটনাস্থলের পাশেই স্থানীয় বিএনপি নেতা খন্দকার নাসিরুল ইসলামের ইট ভাটা অবস্থিত।

এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বলেন, এটি কোনো পরিকল্পিত ঘটনা হতে পারে। বিএনপি কখনো এরকম নাশকতা করে না। তিনি দাবি করেন, কোনো একটি অপ্রীতিকর ঘটনা ঘটলেই বিএনপিকে দায়ী করা হয়। যাতে সহজে মামলা দিয়ে হয়রানি করা যায়। এ ঘটনার সঠিক তদন্ত করে প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

বোয়ালমারী ফায়ার সার্ভিসের কর্মকর্তা মিজানুর রহমান বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে দেখতে পাই রাস্তার পাশে টায়ারে আগুন জ্বলছে। পরে আমরা আগুন নেভাতে সক্ষম হই।

বোয়ালমারী থানার উপ-পরিদর্শক (এসআই) আক্কাস আলী বলেন, বোমা বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে চারটি বোমা উদ্ধার করা হয়েছে। নাশকতা সৃষ্টি করার উদ্দেশ্যে যারা বোমা ফাটিয়েছেন তাদের আটক করার চেষ্টা চলছে।

ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) সুমন কর বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে ইটপাটকেল, বিস্ফোরিত বোমার অংশবিশেষসহ চারটি বোমা উদ্ধার করেছে। ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা চলছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

সান নিউজ/এসআই

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

এইচএসসির ফল ৮ ফেব্রুয়ারি

সান নিউজ ডেস্ক : উচ্চমাধ্যমিক (এই...

দুপুরে রাজশাহী আসছেন প্রধানমন্ত্রী

সান নিউজ ডেস্ক : দীর্ঘ পাঁচ বছর প...

টেকনাফে ভাইয়ের হাতে ভাই খুন!

কক্সবাজার (প্রতিনিধি): কক্সবাজার টেকনাফের সাবরাং ইউপি শাহপরী...

আওয়ামী লীগ কখনো পালায় না

সান নিউজ ডেস্ক: এই বাংলার মানুষের কথা ভেবেই দেশে এসেছি, পালা...

পাকিস্তানে বাস খাদে, নিহত ৪১

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের বেলুচিস্তান...

সিনেট নির্বাচন বর্জন করলেন ড. রব

সান নিউজ ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যা...

বৃহস্পতিবার পাতাল রেলের উদ্বোধন

সান নিউজ ডেস্ক : এবার দেশের প্রথম পাতাল মেট্রোরেলের নির্মাণ...

পেঁয়াজ কাটার সময় চোখ জ্বালার কারণ ও সমাধান

বিনোদন ডেস্ক : প্রতিদিনের রান্নায়...

দুই দিনের মেলা একদিনে শেষ, সমালোচনার ঝড়

কামরুজ্জামান স্বাধীন, উলিপুর (কুড়িগ্রাম) প...

আ'লীগের ক্ষমতায় আসার সুযোগ নেই

শরীয়তপুর প্রতিনিধি : বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শামা ওব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা