আগ্রহভরে টোল দিয়ে যাতায়াত শুরু
সারাদেশ

আগ্রহভরে টোল দিয়ে যাতায়াত শুরু

শফিক স্বপন ,মাদারীপুর : রোববার (২৬ জুন) সকাল ৬ টায় টোল র্কাযক্রম শুরু করা হয়। পদ্মা সেতুতে আগ্রহ নিয়ে টোল দিয়ে পার হওয়া শুরু করেছে যানবাহন । ছয় টি টোল ঘরের একটিতে টাকা পরষিদ করেই সেতুতে উঠে যাচ্ছে যানবাহন।

আরও পড়ুন : দেখিয়ে দিয়েছি আমরাই পারি

ভোররাত থেকেই ঢাকা-মাওয়া এক্সপ্রসওয়েতে ভীড় জমাতে থাকে যানবাহন। সবাই নিজের স্মৃতি ধরে রাখতে মোবাইল ফোনে ভিডিও বা ছবি তুলেছেন। সেতু পাড় হয়ে অনেকেই নিজের দুইহাত উচু করে বিশ্বজয়ের হাতছানি দেন। পরস্থিতি নিয়ন্ত্রনে যথাযথ প্রস্তুতি রয়েছে।

মুন্সিগঞ্জ প্রান্ত থেকে আসা সায়েম সরদার বলেন, পদ্মা সেতু পাড় হয়ে আসা একটি স্মরনীয় দিন। অন্য রকম অনুভুতি যা ভাষায় প্রকাশ করা যায় না। সেতুর উপর দিয়ে যখন আসছি তখন মনে অন্য রকম একটা এ্যাডভেঞ্চার মনে হচ্ছে। সমস্ত শরীর শিহরিত।

আরও পড়ুন : রাশিয়ান স্বর্ণ আমদানি নিষিদ্ধ!

টোল ম্যানেজার কামাল হোসেন বলেন, আমরা সকাল ৬ টা থেকে টোল আদায়ের মাধ্যমে সেতুতে যানবাহন চলাচল শুরু করে। ৬ টি টোল ঘর থেকে এই টোল নেওয়ার র্কাযক্রম চলছে। এখন র্পযন্ত কোন সমস্যা হয়নি। আমরা চাচ্ছি নিরবিচ্ছিন্নভাবে টোল র্কাযক্রম পরচিালনা করে যেতে।

গতকাল শনিবার (২৫ জুন) বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ হাতে নির্ধারিত টোল পরিষদ করে মুন্সিগঞ্জের শিমুরিয়া ও শরীয়তপুরের জাজিরা প্রান্তে আসেন।

আরও পড়ুন : কমছে ভোজ্যতেলের দাম

পদ্মা সেতু পারাপারে সরকার নির্ধারিত টোল হার অনুযায়ী, পদ্মা সেতু পারাপারে মোটরসাইকেল ১০০ টাকা, কার ও জিপে ৭৫০ টাকা, পিকআপে এক হাজার ২০০ টাকা, মাইক্রোবাসে এক হাজার ৩০০ টাকা টোল পরিশোধ করতে হবে। বাসের ক্ষেত্রে ছোট বাস (৩১ আসন) এক হাজার ৪০০ টাকা, মাঝারি বাস (৩২ আসন বা এর বেশি) দুই হাজার টাকা, বড় বাস (থ্রি-এক্সেল) প্রতি দুই হাজার ৪০০ টাকা, ট্রাকে (পাঁচ টন র্পযন্ত) এক হাজার ৬০০ টাকা, মাঝারি ট্রাকে (পাঁচ টনের বেশি ও সর্বোচ্চ আট টন র্পযন্ত) দুই হাজার ১০০ টাকা, মাঝারি ট্রাক (৮ টনের বেশি ও সর্বচ্চো ১১ টন) দুই হাজার ৮০০ টাকা, ট্রাকে (থ্রি-এক্সেল র্পযন্ত) পাঁচ হাজার ৫০০ টাকা, ট্রেইলার (ফোর-এক্সেল র্পযন্ত) ছয় হাজার টাকা টোল দিতে হবে।

সান নিউজ/এইচএন

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ঢাকার বাতাসে কিছুটা উন্নতি

নিজস্ব প্রতিবেদক: বিশ্বের দূষিত ব...

রাজধানীতে মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর হাতিরঝ...

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা গুরুত্বপূর্ণ

নিজস্ব প্রতিবেদক: ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যাল...

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর দাবি

নিজস্ব প্রতিবেদক: টানা ২৬ দিন লম্...

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার প...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা