সারাদেশ
ডাক্তার পিটিয়ে হত্যা

খুলনায় চিকিৎসা সেবা বন্ধ

খুলনা প্রতিনিধি:

মৃত রোগীর স্বজনদের হামলায় বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) আজীবন সদস্য ডা. মো. আব্দুর রকিব খানের মৃত্যুর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খুলনার চিকিৎসকরা। এ ঘটনায় বুধবার (১৭ জুন) খুলনা বিএমএর জরুরি সভা ও শহীদ ডা. মিলন চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী হামলায় জড়িতদের গ্রেফতার ও খুলনা সদর থানার ওসি প্রত্যাহার না হওয়া পর্যন্ত সব চিকিৎসা সেবা বন্ধ থাকবে। কেবলমাত্র কোভিড-১৯ (করোনা) হাসপাতাল ও খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি সেবা চালু থাকবে বলে জানান চিকিৎসকরা।

খুলনা বিএমএর সাধারণ সম্পাদক ডা. মো. মেহেদী নেওয়াজ এ সব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, হামলায় জড়িতদের গ্রেফতারের দাবিতে দুপুরে বৃষ্টির মধ্যে চিকিৎসকদের মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এরপর বিএমএর জরুরি সভায় চিকিৎসা সেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খুলনার বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকের চিকিৎসক ও পরিচালকরা বিএমএর এ কর্মসূচির প্রতি একাত্মতা প্রকাশ করেছেন।

বিক্ষোভ সমাবেশে বক্তারা চিকিৎসক হত্যার ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করেন এবং সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান। এসময় অভিযোগ ও মামলা গ্রহণে অনীহা প্রকাশ করায় খুলনা সদর থানার ওসির প্রত্যাহার দাবি করেন তারা। বিক্ষোভ সমাবেশে বক্তারা অবিলম্বে চিকিৎসকদের কর্মস্থলের নিরাপত্তা জোরদারের দাবি জানান।

এদিকে এক জরুরি সভায় খুলনা বিএমএ, বিপিএমপিএ ও বিপিএইচসিডিওএ অফিসসহ সব স্বাস্থ্য প্রতিষ্ঠানে কালো পতাকা উত্তোলন এবং সব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কালো ব্যাচ ধারণ করার নির্দেশনা দেওয়া হয়। সভায় খুলনা বিএমএর সাংগঠনিক সম্পাদক ডা. মো. মামুনূর রশিদকে আহবায়ক, ডা. মো. সওকাত আলী লস্করকে যুগ্ম আহবায়ক, ডা. সুমন রায়কে সদস্য সচিব এবং ডা. ইউনুচ উজ্জামান খাঁন তারিম, ডা. দেবনাথ তালুকদার রনি, ডা. এস এম তুষার আলমকে সদস্য করে আন্দোলন মনিটরিং কমিটি গঠন করা হয়।

উল্লেখ্য, ১৫ জুন খুলনা বিএমএর আজীবন সদস্য বাগেরহাট ম্যাটস এর অধ্যক্ষ ডা. মো. আব্দুর রকিব খান (৫৯) তার হাসপাতালে কর্তব্যরত ছিলেন। আগে চিকিৎসা নেওয়া রোগীর স্বজনরা তাকে কৌশলে বাইরে ডেকে নির্মম নির্যাতন করে এবং মৃত্যু নিশ্চিত জেনে ফেলে রেখে যায়। পরবর্তীতে ক্লিনিকের স্টাফরা তাকে প্রথমে গাজী মেডিক্যাল কলেজ নিবিড় পরিচর্যা কেন্দ্রতে (আইসিইউ) ভর্তি করেন। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ১৬ জুন দুপুরে দ্রুত তাকে শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রতে (আইসিইউ) স্থানান্তর করা হয়। সন্ধ্যা আনুমানিক সাড়ে ৬টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ঈদে মুক্তি পাচ্ছে ৫ সিনেমা

বিনোদন ডেস্ক: প্রতি বছর দুই ঈদে একসঙ্গে একাধিক ছবি মুক্তির হ...

ঈদ আনন্দ নেই গাজায়

আন্তর্জাতিক ডেস্ক: আজ মধ্যপ্রাচ্যসহ বিশ্বের অধিকাংশ দেশে পাল...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ রোববার (১৬ জুন) বেশ কিছু খ...

কাল বন্ধ রাজধানীর যেসব সড়ক

নিজস্ব প্রতিবেদক: দেশজুড়ে কাল পবিত্র ঈদুল আজহা উদযাপন করা হব...

জঙ্গি হামলার শঙ্কা নেই

নিজস্ব প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীতে নির্বি...

কোরবানি দিতে গিয়ে আহত ১৪০

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে ১...

সুপার এইটে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে নেপালকে উড়িয়ে দ্বিতীয়...

সড়কে ঝরল দুই ভাইয়ের প্রাণ

জেলা প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে মোটরসাইকেল দুর্ঘটন...

ঈদ শুভেচ্ছা বিনিময় প্রধানমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহা উপলক্ষ্যে দলীয় নেতাদের সঙ্গে ঈদ...

সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ানোর আহ্বান

নিজস্ব প্রতিবেদক : সমাজের বিত্তশালী ব্যক্তিদেরকে ফিলিস্তিনসহ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা