জাতীয়

১০৫ সংস্কৃতিকর্মীর অনুদান প্রদান

নিজস্ব প্রতিবেদক : করোনা মহামারিতে কর্মহীন ময়মনসিংহের ১০৫ জন অসচ্ছল সংস্কৃতিকর্মীকে অনুদান প্রদান করা হয়েছে। সোমবার (১২ জুলাই) জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে অনুদানের চেক বিতরণ করা হয়।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে অসচ্ছল সংস্কৃতিকর্মীদের অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

এ সময় সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সংস্কৃতিবান্ধব সরকার সংস্কৃতিকর্মীদের ব্যাপারে অত্যন্ত আন্তরিক। বৈশ্বিক করোনা মহামারির কারণে গত বছর দেশের কর্মহীন হয়ে পড়া ১০ হাজারের অধিক সংস্কৃতিকর্মীকে ৪ কোটি ৬৫ লাখ ৩৩ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

তিনি বলেন, ‘এ বছরও দ্বিতীয় দফায় করোনায় কর্মহীন সংস্কৃতিসেবীদের মাঝে আর্থিক অনুদান প্রদানের কার্যক্রম চলমান রয়েছে। এরই অংশ হিসেবে আজ ময়মনসিংহ জেলার অসচ্ছল সংস্কৃতিকর্মীদের মাঝে বিশেষ অনুদানের চেক বিতরণ করা হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘ময়মনসিংহকে সাংস্কৃতিক নগরী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করা হচ্ছে। ইতোমধ্যে জেলা জিমনেসিয়ামের সম্মুখে মুক্তমঞ্চ নির্মাণ করা হয়েছে। ব্রহ্মপুত্র নদের পাড়ে অবস্থিত জয়নুল আবেদীন সংগ্রহশালা ঘিরে সাংস্কৃতিক বলয় নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে এ সংক্রান্ত একটি প্রকল্পের সমীক্ষা চলমান রয়েছে।’

সমীক্ষা শেষে আগামী অক্টোবর মাসের মধ্যে প্রকল্পটির ডিপিপি অনুমোদন হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, প্রকল্পটিতে রয়েছে আধুনিক মানের কয়েকটি সংগ্রহশালা, ৩টি মিলনায়তন, আর্ট গ্যালারিসহ বিভিন্ন দৃষ্টিনন্দন স্থাপনা।

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে গৃহবধুর আত্মহত্যা

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

আয়মানের সাথে আমার সম্পর্ক নেই

বিনোদন ডেস্ক: বর্তমানের সময় ছোট প...

স্রোতের তোড়ে ভেসে গিয়ে নিহত ১

নিনা আফরিন, পটুয়াখালী: ফুফু ও বোনকে আশ্রয়কেন্দ্রে আনতে গিয়ে...

পশ্চিমবঙ্গের ৬ জেলায় ‘রেড অ্যালার্ট’ জারি

আন্তর্জাতিক ডেস্ক: বঙ্গোপসাগরে সৃ...

ধেয়ে আসছে রেমাল, উপকূলে আতংক

নিনা আফরিন, পটুয়াখালী: বঙ্গোপসাগর...

দুর্গত এলাকার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ কাল

নিজস্ব প্রতিবেদক: দুর্যোগ ব্যবস্থ...

দেওয়াল ধসে প্রাণ গেল স্কুলছাত্রের

জেলা প্রতিনিধি: কুমিল্লা জেলার নগরীর শাকতলা এলাকায় নির্মাণাধ...

রাজধানীতে ভেঙে পড়েছে গাছ

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর একাধিক জায়গায় রেমালের প্রভাবে গ...

ছেলের ছুরিকাঘাতে বাবা খুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ডেমরায়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা