সারাদেশ

স্থগিত হলো ইবি শিক্ষক সমিতির নির্বাচন 

নিজস্ব প্রতিনিধি, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২১ স্থগিত করা হয়েছে। বন্ধ ক্যাম্পাসে নির্বাচনের কার্যক্রম পরিচালনা করা গঠনতন্ত্রের পরিপন্থী বলে অভিযোগ উঠলে এ নিবার্চন স্থগিত করে নির্বাচন কমিশন। তবে সমিতির গঠনতন্ত্র অনুযায়ী এ নির্বাচন বিশ্ববিদ্যালয় খোলার ৩০ দিনের মধ্যে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২ জানুয়ারি) রিটার্র্নিং কর্মকর্তা ও ইইই বিভাগের প্রফেসর ড. কে. এম. আব্দুস ছোবাহান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে সূত্রে, করোনা পরিস্থিতিতে শিক্ষক সমিতির নির্ধারিত সময়ের মধ্যে সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠান করা সম্ভব নয়। তাই পরিস্থিতি স্বাভাবিক হলে সমিতির গঠনতন্ত্রের ধারা ৭ এর ‘ক’ উপধারা অনুযায়ী বিশ্ববিদ্যালয় খোলার ৩০ দিনের মধ্যে নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয়।

জানা যায়, গঠনতন্ত্র অনুযায়ী প্রতিবছর ১৫ ডিসেম্বরের মধ্যে সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন সম্পন্ন করে ৩১ ডিসেম্বরের মধ্যে দায়িত্ব হস্তান্তর করা হয়। তবে এবার মহামারী করোনার কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় গত ৬ ডিসেম্বর সমিতির এক সভায় গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচন না করার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে ১৩ জানুয়ারি নির্বাচনের জন্য আবার সাধারণ সভা করা হয়।

এ সভায়ও নির্বাচন নিয়ে সবাই ঐক্যমত্ পোষণ না করায় সভাটি মুলতবী করা হয়। পরে সর্বশেষ ১৭ জানুয়ারি এক সভায় নিয়মের বাহিরে গিয়েই তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করে পরিষদ। বন্ধ ক্যাম্পাসে এ কমিশন গঠন গঠনতন্ত্রের পরিপন্থী দাবি করে ক্ষোভ প্রকাশ করেছেন একাধিক শিক্ষক। একইসাথে এ সিদ্ধান্তকে না মেনে নোট অব ডিসেন্ট দিয়ে সভাস্থল ত্যাগ করেন ৫ শিক্ষক।

সান নিউজ/এএস/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

পরিবেশ রক্ষায় গাছ কাটা বন্ধে রিট 

নিজস্ব প্রতিবেদক: পরিবেশ রক্ষায়...

গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির পানছড়ি উপজ...

সেনাবাহিনীকে আধুনিক করে তোলা হচ্ছে

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

নাতির হাতে বৃদ্ধা খুন, আটক ৩

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মন...

কমলো তাপমাত্রা, কালবৈশাখীর সতর্কতা

নিজস্ব প্রতিবেদক: এক মাসের বেশি স...

ওসিসহ ৯ পুলিশের বিরুদ্ধে মামলা

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্...

২ দিনে সোনার দাম বাড়ল ১৭৮৫ টাকা

নিজস্ব প্রতিবেদক: টানা ৮ দফায় কমা...

প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম শুরু কাল

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহের কারণে প্রায় ২ সপ্তাহ বন...

ফের মেজাজ হারালেন সাকিব

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের ক্রিকে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা