রাজনীতি

সরকার কোথাও নেই, আছে শুধু টেলিভিশনে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক:

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকার কোথাও নেই, শুধু টেলিভিশনে আছে।

তিনি আরো বলেন, 'আপনি খেয়াল করে দেখবেন, এভরি বডি ইজ ইন দি টেলিভিশন, নো বডি ইজ এ্যানিওয়্যার। আর কিন্তু তারা (সরকার) কোথাও নেই। আছে শুধু এক জায়গায়, শুধু টেলিভিশনে।'

মঙ্গলবার (০৫ মে) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে করোনা পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম এ সব কথা বলেন।

সব দল ও বিশিষ্ট্য অর্থনীতিবিদদের নিয়ে ট্রাস্ক ফোর্স গঠন না করার সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ' আমরা বলেছিলাম সর্বদলীয় একটা উদ্যোগ গ্রহণ করার, স্বনামধন্যদের নিয়েও টাস্কফোর্স গঠন করার দাবি করেছিলাম। সেটাও করা হয়নি। যেমন ধরেন ড. রেহমান সোবহান সাহেব আছেন, মির্জা এ বি আজিজুল ইসলাম, হোসেন জিল্লুর রহমান, দেবপ্রিয় ভট্টাচার্য, ড. সালেহউদ্দিন আহমেদ, রাশেদ তিতুমীর সাহেব আছে। এনাদের ডেকেতো পরামর্শ নিতে পারতেন। কিন্তু সেটা তারা নেননি।'

বিএনপির মহাসচিব বলেন, 'স্বাস্থ্য খাতে একটা টেকনিক্যাল কমিটি করেছে। সেখানে দেখবেন অনেক বরেণ্য চিকিৎসক বাদ পড়েছেন এবং এই ধরনের ভাইরাল ডিজিজের যারা লেখাপড়া ও কাজ করেছেন, তাদের সম্পৃক্তই করা হয়নি। সেখানে দলীয়করণ করা হয়েছে। তিনি বলেন, এই সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। চরম উদাসীনতা এবং দাম্ভিকতা-অহংকার ছাড়া আর কিছুই তাদের কাছে নেই।

১০ মে থেকে দোকান-পাট খুলে দেওয়ার সরকারি সিদ্ধান্তের সমালোচনা করে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‌এটা আমাদের কাছে বোধগম্য না। মল-শপিং মল খুলে দিচ্ছেন খুব ভালো কথা। ঈদে যারা কাজ করে, কাঁপড় তৈরি করে, ছোট-বড় ব্যবসায়ী তাদের জন্য প্রয়োজন আছে। কিন্তু সেটা কী আমার মানুষের জীবনের বিনিময়ে? মানুষের জীবন এবং জীবিকা দুটোই যেমন রাখতে হবে, ঠিক সংক্রামণ যেহেতু এখনও উধর্বমুখী, সেহেতু আরো কিছুদিন অবরুদ্ধ সামাজিক দূরত্ব নীতিমালা কঠোরভাবে পালন করা উচিত ছিল। তিনি মন্তব্য করেন, সরকার যে শাটডাউন তুলে নিচ্ছে, এতে ভয়ংকর পরিস্থিতির দিকে যাচ্ছে।

বিএনপির মহাসচিব বলেন, করোনা সমস্যা শুধু বাংলাদেশের নয়, বৈশ্বিক সমস্যা। অন্যান্য দেশ কিভাবে কাজ করছে, তারা কিভাবে সফল হয়েছে তা সরকারের দেখা উচিত। কিভাবে ভিয়েতনাম পারল, কিভাবে গ্রিসের মতো দেশ পারল।

মির্জা ফখরুল ইসলাম সরকারের উদ্দশ্যে বলেন, দাম্ভিকতা না রেখে, অহংকার থেকে বেরিয়ে এসে জনগনের পাশে এসে দাঁড়ান। সুরক্ষিত অট্টালিকায় থেকে মানুষের দুর্ভোগ, মানুষের কষ্ট-বেদনা বোঝা যায় না। এটা সরকারকে বুঝতে হবে।

গার্মেন্টস শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের জন্য সরকার ঋণ প্যাকেজ ঘোষণা করলেও অধিকাংশ শ্রমিকরা 'এখনো' বেতন-ভাতা পাননি বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

এক প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব বলেন, বিএনপি রাজধানীসহ সারা দেশের প্রত্যন্ত অঞ্চলে কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়ে। ইতিমধ্যে যে ত্রাণ বিতরণ করা হয়েছে তা সারা দেশে ১২ লাখে

সান নিউজ/ আরএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

কৃষক লীগকে গ্রামে নিয়ে যাওয়া ভালো

নিজস্ব প্রতিবেদক : কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রাম...

শেখ হাসিনার মতো নেতৃত্ব বিশ্বে বিরল

নিজস্ব প্রতিবেদক : মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপ...

দেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : দেশে গত কদিন ধরেই চলছে তীব্র দাবদাহ। এ অব...

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা