সারাদেশ

সব স্বাধীনতা বিরোধীকে বিচারের আওতায় আনা হবে : হানিফ

নিজস্ব প্রতিনিধি, কুষ্টিয়া : বিএনপির আশ্রয়ে-প্রশ্রয়ে সারা দেশে বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত ছড়িয়ে ছিটিয়ে থাকা সব যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধীকে বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

শুক্রবার ( ১১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে কুষ্টিয়া মুক্ত দিবস উপলক্ষে শহিদদের স্মরণে কুষ্টিয়া সরকারি কলেজের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে ফুল দিয়ে শুভেচ্ছা শেষে সাংবাদিকদের এ কথা বলেন হানিফ।

এ সময় বিএনপির মহাসচিবের বক্তব্যের সমালোচনা করে মাহবুব উল আলম হানিফ বলেন, ‘এই দেশে সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন হয়েছিল জিয়াউর রহমানের আমলে। পঁচাত্তরে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যাকারীদের বিচার না করে বিচারের পথ বন্ধ করে তাদের পুরস্কৃত করার মাধ্যমে ইতিহাসের সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন করেছিলেন জিয়াউর রহমান।

এর পরও তারা কোন লজ্জায় মানবাধিকারের কথা বলে, তা জাতি জানতে চায়।’ হানিফ আরও বলেন, ‘জিয়াউর রহমান ক্ষমতা দখলের পর স্বাধীনতা বিরোধী গোষ্ঠী যারা ধর্মের দোহাই দিয়ে গণহত্যা, নারী নির্যাতন করেছিল, সেই যুদ্ধাপরাধীদের মুক্ত করে দিয়ে রাজনীতিতে পূর্ণবাসন করেছিল।

এই বিএনপির আশ্রয়ে-প্রশ্রয়ে ধর্মভিত্তিক অপশক্তিগুলো সারা দেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। আমরা সার্বভৌমত্ব রক্ষার জন্য সর্বোচ্চ পদক্ষেপ নেব। যুদ্ধাপরাধীদের মতো সব স্বাধীনতা বিরোধীদের বিচারের আওতায় আনা হবে।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, ‘খালেদা জিয়া দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত কয়েদি। তার মুক্তির জন্য জনগণ তো দূরের কথা, বিএনপি নেতাকর্মীরাই রাস্তায় নামেননি। কারণ তারা জানেন, তাদের নেত্রী,তারেক রহমান দুর্নীতিবাজ। শুধু প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃপায় খালেদা জিয়া বাইরে আছেন। এর পরও তারা কোন লজ্জায় মানবাধিকার লঙ্ঘনের কথা বলে, তা জাতির বোধগম্য নয়।’

এ সময় ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহীনুর রহমান, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি রবিউল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, প্রধানম...

আবেদনময়ী লুকে নুসরাত

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্র চিত্রনায়িকা নুসরাত...

৬ তারিখে বাজেট প্রস্তাবন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেছেন, ৬...

খাগড়াছড়িতে শাশুড়ি হত্যায় জামাতা আটক

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়িতে জুয়া খেলতে...

গণতন্ত্র শেখ হাসিনার হাতেই সুরক্ষিত

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণতন্ত্রকামী মান...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ১৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

ঢাকার বাতাস সহনীয়

নিজস্ব প্রতিবেদক: মেঘলা আবহাওয়ার মধ্যে আজ রাজধানী ঢাকার বাতা...

মাইক্রোবাসের ধাক্কায় নিহত ১

জেলা প্রতিনিধি: বগুড়া জেলায় মাইক্রোবাসের ধাক্কায় তোতা মিয়া (...

রাজধানীতে ৫ মাদক কারবারি আটক

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে মাদক চক্রের হোতাসহ ৫ মাদক কারবার...

কক্সবাজার এক্সপ্রেসের বগি বিচ্ছিন্ন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর খিলগাঁও রেলগেট এলাকায় কক্সবাজার এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা