শিক্ষা

শুক্রবারও চলছে স্কুলে পাঠদান

নিজস্ব প্রতিনিধি,চাঁপাইনবাবগঞ্জ : মহামারী করোনা ভাইরাস সংক্রমণের কারণে সারা দেশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হলেও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে স্বাস্থ্যবিধি অমান্য করে কোন কোন কিন্ডারগার্টেন স্কুলগুলোয় চালিয়ে যাচ্ছে পাঠদান কার্যক্রম।

স্কুলের শিশু শিক্ষার্থীদের শুক্রবারও সকাল থেকে বিকেল পর্যন্ত ক্লাস করানো হচ্ছে। শীতের সঙ্গে সঙ্গে করোনা ভাইরাস সংক্রমণ দ্বিতীয় ঢেউ এখনো রয়েছে। এর মধ্যেই সরকারি ঘোষণা অনুযায়ী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কিন্তু শিবগঞ্জে সেই সরকারি নিদের্শনা উপেক্ষা করেই চলছে পাঠদান।

তবে কিন্ডারগার্টেন স্কুলের এক পরিচালক জামানুল ইসলাম জামাল জানান, করোনা ভাইরাসের কারণে শিবগঞ্জে প্রায় দেড়শ কিন্ডারগার্টেন স্কুল বন্ধ রয়েছে। ফলে অনেক স্কুলের শিক্ষকদের অর্থের অভাবে বেতন-ভাতা দিতে পারছে না। তাছাড়া অনেক স্কুলেই বিদ্যুৎ বিল থেকে শুরু করে ঘর ভাড়া দিতে না পেরে ওই সব প্রতিষ্ঠানগুলো একেবারেই বন্ধ হয়ে গেছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, শিবগঞ্জ পৌর এলাকায় কয়েকটি কিন্ডারগার্টেন স্কুলে সুকৌশলে প্রধান ফটকে তালা দিয়ে ভিতর কক্ষে ক্লাস নেয়া হচ্ছে। এমনকি শুক্রবার ছুটির দিনেও তাদের শিক্ষা কার্যক্রম চালানো হচ্ছে। তবে অধিকাংশ শিক্ষক ও শিশু শিক্ষার্থীর মুখে মাস্ক ছিল না।

তবে শিবগঞ্জ আইডিয়াল ইংলিশ একাডেমির দায়িত্ব থাকা শিক্ষক মমিনুল ইসলামের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আসাদুজ্জামান জানান, শিবগঞ্জে বর্তমানে কিন্ডারগার্টেন স্কুলের সংখ্যা, স্কুলগুলোর বর্তমান অবস্থা ও কোন কোন স্কুল গোপনে ক্লাস নেয়ার বিষয়েও তিনি কিছু জানেন না।

সান নিউজ/জাহিদ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা